Yuvraj Singh: পাকিস্তানকে হারানোর পরেই সেরা একাদশ ঘোষণা যুবরাজের, টিম থেকে বাদ ধোনি!

World Championship of Legends 2024: পাকিস্তানকে হারিয়ে বিশ্বজয় ভারতের। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডস ২০২৪ জিতল টিম ইন্ডিয়া। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হলো ভারত। জেতার পরই পছন্দের একাদশ বেছে নিলেন যুবরাজ সিং। 

Updated By: Jul 14, 2024, 09:11 PM IST
Yuvraj Singh: পাকিস্তানকে হারানোর পরেই সেরা একাদশ ঘোষণা যুবরাজের, টিম থেকে বাদ ধোনি!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিরাট-রোহিতদের এবার প্রাক্তনরাও করলেন বিশ্বজয়। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডস ২০২৪ জিতল টিম ইন্ডিয়া। লিজেন্ডসদের বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হলো ভারত। ফাইনালে পাকিস্তানের দেওয়া ১৫৭ রানের টারগেট টার্গেট ১৯.১ ওভারে টপকে যায় ভারত।  টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার দুই সপ্তাহের ব্যবধানে আরো একটি শিরোপা জিতল ভারত। জেতার পরই পছন্দের একাদশ বেছে নিলেন যুবরাজ সিং। 

আরও পড়ুন- Anant-Radhika Wedding: শাহরুখ-রণবীর সহ একাধিক বন্ধুকে সোনার ঘড়ি উপহার অনন্তের, দাম শুনলে আঁতকে উঠবেন...

শনিবার বার্মিংহামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৬ রান করে পাকিস্তান। ১৫৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলেও ৩ ওভারের মাথায় পরপর দুটি উইকেট হারায় ভারত। এরপর জুটি বেঁধে খেলেন ইউসুফ পাঠান এবং যুবরাজ সিংহ। ১৬ বলে ৩০ রান করেন ইউসুফ। ১৫ রানে অপরাজিত থাকেন যুবরাজ। শেষ ওভারে ভারতের দরকার ছিল ১ রান। প্রথম বলে চার মেরে ভারতকে জেতালেন ইউসুফ, তিনিই সিরিজ সেরা।

পাকিস্তানকে হারানোর পরেই নিজের সেরা একাদশ বানালেন যুবরাজখ নিজের সেরা একাদশে রোহিত শর্মা, বিরাট কোহলিদের রাখলেও স্থান দিলেন না মহেন্দ্র সিং ধোনিকে। এমনকি নিজের বাছাই করা একাদশে নিজেকেও রেখেছেন যুবি। দলে রেখেছেন ৩ ভারতীয় কিংবদন্তিকে। ওপেনিং ব্যাটার হিসাবে তিনি সচিনের সঙ্গে রাখতে চান রিকি পন্টিংকে। এরপর ৩ ও ৪ নম্বর জায়গার জন্য যুবির পছন্দ রোহিত শর্মা ও বিরাট কোহলি। ৫ নম্বরে তিনি রেখেছেন এবি ডিভিলিয়ার্সকে। তবে ধোনির বদলে, ৬ নম্বরে উইকেটকিপার-ব্যাটার হিসাবে যুবরাজের পছন্দ অ্যাডাম গিলক্রিস্ট। 

আরও পড়ুন- Maynaguri: কর্মসূত্রে ভিনরাজ্যে স্বামী, নিজের ঘরেই ধর্ষণের শিকার গৃহবধূ...

শুধু উইকেট কিপার হিসাবেই নয়, ব্যাটার হিসাবেও ধোনি কে এই দলেই রাখেননি যুবরাজ। প্রশ্ন উঠছে ধোনির সঙ্গে যুবির শীতল সম্পর্কের জন্যই কি ক্যাপ্টেল কুলকে ব্রাত্য রাখলেন?দলের একমাত্র অলরাউন্ডার হিসাবে ইংলিশ প্লেয়ার অ্যান্ড্রু ফ্লিনটফকে সুযোগ দিতে চান যুবরাজ। একইসঙ্গে বোলার হিসাবে শেন ওয়ার্ন, মুথাইয়া মুরলীধরন, গ্লেন ম্যাকগ্রাথ, ওয়াসিম আক্রমদের রেখেছেন বিশ্বকাপজয়ী ক্রিকেটার। প্রথম একাদশে নিজেকেও রাখেননি যুবি তবে ১২তম প্লেয়ার হিসাবে নিজেকেই বাছাই করেছেন যুবরাজ। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.