বিরাটের বিজয়রথের সামনে বাংলাদেশও 'চাপা' পড়ে গেল

যেমনটা হওয়ার ছিল, তেমনটাই হল। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট জিততে পঞ্চম দিনে ভারতের দরকার ছিল মাত্র সাতটি উইকেট। তারজন্য অশ্বিন, জাদেজা এবং ইশান্তদের সারাদিন লাগার কথা ছিল না। লাগেওনি।

Updated By: Feb 13, 2017, 03:01 PM IST
বিরাটের বিজয়রথের সামনে বাংলাদেশও 'চাপা' পড়ে গেল

ওয়েব ডেস্ক: যেমনটা হওয়ার ছিল, তেমনটাই হল। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট জিততে পঞ্চম দিনে ভারতের দরকার ছিল মাত্র সাতটি উইকেট। তারজন্য অশ্বিন, জাদেজা এবং ইশান্তদের সারাদিন লাগার কথা ছিল না। লাগেওনি। হায়দরাবাদে বাংলাদেশকে একমাত্র টেস্টে হারিয়ে দিল ভারত। বিরাট কোহলির দল জিতল ২০৮ রানে। ৩ উইকেটে ১০৩ রান নিয়ে হায়দরাবাদ টেস্টের পঞ্চম দিনে খেলতে নেমেছিল বাংলাদেশ। ক্রিজে ছিলেন মাহমুদুল্লাহ এবং শাকিব আল হাসান। কিন্তু অশ্বিন এবং জাদেজার দাপটে বাংলাদেশের ইনিংস টিকল কোথায়! বাংলাদেশের হয়ে যেটুকু যা লড়াই করলেন, তা মাহমুদুল্লাহ। তিনিই দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন। এছাড়া শাকিব আল হাসান করেন ২২ রান। প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করা বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম দ্বিতীয় ইনিংসে করেন ২৩ রান। সাব্বির রহমান আউট হন ২২ রান করে। প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করা তরুণ মেহেদি হাসান মিরাজের দ্বিতীয় ইনিংসে অবদান ২৩ রান।বাংলাদেশের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ২৫০ রানেই।

আরও পড়ুন পাঠানকে পাকিস্তানি তরুণীর প্রশ্ন, তুমি মুসলিম, তাহলে ভারতের হয়ে খেলো কেন?

ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে চারটে করে উইকেট নেন অশ্বিন এবং জাদেজা। বাকি দুটো উইকেট পেয়েছেন ইশান্ত শর্মা। প্রথম ইনিংসে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করে ম্যাচের সেরা ভারত অধিনায়ক বিরাট কোহলিই।

আরও পড়ুন  দ্রুততম আড়াইশো উইকেট নেওয়া অশ্বিনের প্রশংসায় পঞ্চমুখ চেতেশ্বর পুজারা