অশ্বিনের দাপটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট জিতল ভারত

কানপুর টেস্ট জিতে নিল ভারত। সিরিজের প্রথম টেস্ট বিরাট কোহলির দল জিতে নিল ১৯৭ রানে। রবিবারের ৪ উইকেটে ৯৩ রানের পর আজ ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ২৩৬ রানেই। দুর্দান্ত রবিচন্দ্রন অশ্বিন। দ্বিতীয় ইনিংসে ১৩২ রানের বিনিময়ে একাই তুলে নিলেন ৬ উইকেট। প্রথম ইনিংসেও চার উইকেট পেয়েছিলেন তিনি। ফলে দুই ইনিংস মিলিয়ে কানপুর টেস্ট থেকে অশ্বিনের সংগ্রহ ১০ উইকেট। ভারতের হয়ে দুটো উইকেট নিয়েছেন পেসার মহম্মদ সামি এবং একটা উইকেট নিয়েছেন রবীন্দ্র জাদেজা।

Updated By: Sep 26, 2016, 01:21 PM IST
অশ্বিনের দাপটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট জিতল ভারত

ওয়েব ডেস্ক: কানপুর টেস্ট জিতে নিল ভারত। সিরিজের প্রথম টেস্ট বিরাট কোহলির দল জিতে নিল ১৯৭ রানে। রবিবারের ৪ উইকেটে ৯৩ রানের পর আজ ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ২৩৬ রানেই। দুর্দান্ত রবিচন্দ্রন অশ্বিন। দ্বিতীয় ইনিংসে ১৩২ রানের বিনিময়ে একাই তুলে নিলেন ৬ উইকেট। প্রথম ইনিংসেও চার উইকেট পেয়েছিলেন তিনি। ফলে দুই ইনিংস মিলিয়ে কানপুর টেস্ট থেকে অশ্বিনের সংগ্রহ ১০ উইকেট। ভারতের হয়ে দুটো উইকেট নিয়েছেন পেসার মহম্মদ সামি এবং একটা উইকেট নিয়েছেন রবীন্দ্র জাদেজা।

আরও পড়ুন ফোর্বসের বিচারে ভারতের সেরা ১০ ধনী

দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের হয়ে বলার মতো রান শুধু রোঞ্চি আর স্যন্টেনারের। রোঞ্চি করেন ৮০ রান। আর স্যান্টেনার করেছেন ৭১ রান। বাকি আর কোনও ব্যাটসম্যানই ভারতীয় বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেননি। কানপুর টেস্টের স্কোর এক ঝলকে এমন - ভারত প্রথম ইনিংসে করে ৩১৮ রান। জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে করে ২৬২ রান। এরপর দ্বিতীয় ইনিংসে ভারত ৫ উইকেটে ৩৭৭ রান করে ডিক্লেয়ার দেয়। জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের ইনিংস শেষ হয়ে যায় ২৩৬ রানে। ভারত সিরিজের প্রথম টেস্ট ম্যাচ জিতল ১৯৭ রানে।

আরও পড়ুন  গৌরব অরোরা থেকে গৌরী অরোরা