তিরন্দাজির র‌্যাঙ্কিং রাউন্ডেই ধাক্কা খেলেন রাহুলরা

অলিম্পিকের উদ্বোধনের আগেই লড়াইয়ে নেমে পড়ল ভারতীয় তিরন্দাজি দল।

Updated By: Jul 27, 2012, 05:57 PM IST

অলিম্পিকের উদ্বোধনের আগেই লড়াইয়ে নেমে পড়ল ভারতীয় তিরন্দাজি দল। র‌্যাঙ্কিং রাউন্ড দিয়ে মহিলা ও পুরুষ দুই বিভাগেই লড়াইয়ে নামছেন ভারতীয় তীরন্দাজরা। তার আগে প্রস্তুতির ফাঁকে ভারতীয় মহিলা দলের দুই সদস্য চেকোরভালু সুরু ও বোম্বেলা দেবী জানান, তাঁরা প্রথম রাউন্ডে সফল হওয়ার ব্যাপারে আশাবাদী।
এদিকে র‌্যাঙ্কিং রাউন্ডে পুরুষ বিভাগের লড়াইয়ে রাহুল ব্যানার্জি, তরুণদীপ রাই, জয়ন্ত তালুকদাররা দলগত বিভাগের একেবারে শেষে। এই রাউন্ডে তরুণদীপ রাই ৬৬৪ পয়েন্ট নিয়ে ৩১ তম স্থানে, রাহুল বন্দোপাধ্যায় ৬৫৫ পয়েন্টে ৪৬ তম স্থানে এবং জয়ন্ত তালুকদার ৫৩ তম স্থানে ৬৫০ পয়েন্টে। ১২ দলের তিরন্দাজির এই দলগত প্রতিযোগিতায় দক্ষিন কোরিয়া প্রথম স্থানে এবং ভারত ১২ তম স্থানে। দক্ষিন কোরিয়ার ইম-ডং-হিউ ৬৯৯ পয়েন্টে বিশ্বরেকর্ডের অধিকারী।
অলিম্পিকে ভারতের পদক জয়ের সম্ভবনার মধ্যে অন্যতম ইভেন্ট এই তিরন্দাজি। সবার নজর বিশ্বের একনম্বর তারকা ভারতের দীপিকা কুমারির দিকে। ব্যাক্তিগত বিভাগ ছাড়াও দীপিকা নামছেন দলগত ইভেন্টেও। যেখানে তাঁর দুই সঙ্গী চেকরোভাবলু সুরু ও বোম্বেলা দেবী। পাহাড়ি দুই কন্যার উপর অনেকটাই নির্ভর করছে তীরন্দাজিতে মহিলাদের দলগত বিভাগে পদক জয়। তবে এই দুই তীরন্দাজকে চিন্তায় রেখেছে লন্ডনের আবহাওয়া। হাওয়া যেভাবে লর্ডসে দিকবদল করছে, তার সঙ্গে এখন মানিয়ে নেওয়াই বড় চ্যালেঞ্জ তাঁদের কাছে। পুরুষ দলের ব্যর্থতার পর র‌্যাঙ্কিং রাউন্ডে মহিলা দলের ভালো ফলের দিকে তাকিয়ে সকলে।

.