করোনা ভুলিয়ে দিল শত্রুতা! পাকিস্তানের আজহার আলির ব্যাট কিনল ভারতের সংগ্রহশালা

করোনায় আক্রান্তদের আর্থিক সাহায্য করার জন্য উদ্যোগ নিয়েছিলেন পাকিস্তানের আজহার আলি। 

Updated By: May 9, 2020, 06:29 PM IST
করোনা ভুলিয়ে দিল শত্রুতা! পাকিস্তানের আজহার আলির ব্যাট কিনল ভারতের সংগ্রহশালা

নিজস্ব প্রতিবেদন— বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছিল, করোনার বিরুদ্ধে সারা বিশ্বকে একজোট হয়ে লড়তে হবে। তার জন্য পুরনো শত্রুতা ভুলে এগিয়ে আসতে হবে। ভারত তো এর আগেও পাকিস্তানের দিকে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছিল। এবারও তাই হল। পাকিস্তানের ক্রিকেটার আজহার আলির নিলামে তোলা ব্যাট কিনল ভারতের একটি সংগ্রহশালা। পুণের একটি সংগ্রহশালা যার নাম ব্লেডস অফ গ্লোরি ক্রিকেট মিউজিয়াম আজহার আলির এই ব্যাট কিনেছে।

করোনায় আক্রান্তদের আর্থিক সাহায্য করার জন্য উদ্যোগ নিয়েছিলেন পাকিস্তানের আজহার আলি। পাকিস্তানের টেস্ট দলের প্রাক্তন ক্যাপ্টেন আজহার নিজের একটি ব্যাট ও জার্সি নিলামে তুলেছিলেন। ব্যাট ও জার্সি বিক্রি করে যে অর্থ হাতে আসবে তিনি সেটি করোনায় আক্রান্তদের জন্য অনুদান দেবেন বলে ঘোষণা করেছিলেন। ব্যাট ও জার্সি বাবদ আজহার আলি মোট ২২ লাখ টাকা তুলতে পেরেছেন। ভারতের সংগ্রহশালা আজহারের ওই ব্যাট কিনেছে ১০ লাখ টাকায়। ওই ব্যাট দিয়ে আজহার আলি ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টে ৩০২ রান করেছিলেন। আর ওই জার্সি পরে তিনি খেলেছিলেন ২০১৭ চ্যাম্পিয়্নস ট্রফির ফাইনালে। ওই জার্সিতে পাকিস্তান দলের সবার অটোগ্রাফ রয়েছে।

আরও পড়ুন— মাত্র একটি ক্যাচ মিস করে ৩২ কোটি গালি হজম করতে হয়েছিল বাংলাদেশের এই ক্রিকেটারকে

নিলামে ১০ লাখ টাকার হাঁক দিয়েছিল ভারতীয় সংগ্রহশালা। ক্যালফোর্নিয়ায় বসবাসকারী একজন পাকিস্তানি তাঁর জার্সিটি কিনেছেন বলে জানিয়েছেন আজহার। তিনি জার্সিটি কিনেছেন ১১ লাখ টাকায়। এছাড়া নিউ জার্সিতে বসবাসকারী একজন পাকিস্তানি তাঁকে এক লাখ টাকা অনুদান দিয়েছেন। ২০১৬ সালে ৩০২ রানের একটি অনবদ্য ইনিংস খেলেছিলেন আজহার আলি। দিন—রাতের টেস্টে তিনশো রান করা তৃতীয় ব্যাটসম্যান তিনি। 

.