Narinder Batra: ধন্যবাদ জানিয়েই ভারতীয় অলিম্পিক সংস্থার সভাপতির পদ ছাড়লেন বাত্রা

আইওএ-র পদ ছাড়লেও বাত্রা আন্তর্জাতিক হকি ফেডারেশনের সভাপতি হিসেবে কাজ চালিয়ে যাবেন বলেই জানিয়ে দিয়েছেন। বাত্রা আশাবাদী যে, ২০৩৬ সালের আলিম্পিক আয়োজনের দায়িত্ব পাবে ভারত।

Updated By: May 25, 2022, 09:53 PM IST
Narinder Batra: ধন্যবাদ জানিয়েই ভারতীয় অলিম্পিক সংস্থার সভাপতির পদ ছাড়লেন বাত্রা
দায়িত্ব ছাড়়লেন নরিন্দর বাত্রা

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় অলিম্পিক সংস্থার (Indian Olympic Association, IOA) সভাপতির পদ ছেড়ে দিলেন নরিন্দর বাত্রা (Narinder Batra)। বুধবার তিনি জানিয়ে দিয়েছেন যে, দ্বিতীয়বার আর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক নন তিনি। আইওএ-র কোনও পদেই থাকতে চান না বাত্রা। সম্প্রতি বাত্রার বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছে। তদন্ত শুরু করেছে সিবিআই। হকি ইন্ডিয়ার ৩৬ লাখ টাকা তিনি তছরুপ করেছেন বলেই অভিযোগ। এছাড়াও দিল্লি হাই কোর্ট সম্প্রতি জানিয়েছে জাতীয় স্পোর্টস কোড মেনে বাত্রার আইওএ-র পদে থাকা বেআইনি।

আইওএ-র পদ ছাড়লেও বাত্রা আন্তর্জাতিক হকি ফেডারেশনের সভাপতি হিসেবে কাজ চালিয়ে যাবেন বলেই জানিয়ে দিয়েছেন। বাত্রা আশাবাদী যে, ২০৩৬ সালের আলিম্পিক আয়োজনের দায়িত্ব পাবে ভারত। আগামী দিনে যাঁরা এই দায়িত্বে আসবেন, তাঁরাই বাত্রার দীর্ঘদিনের স্বপ্নপূরণ করবেন বলে তাঁর বিশ্বাস। আইওএ-র সভাপতি পদে ইস্তফা দেওয়ার পর বাত্রা বিবৃতি দিয়েছেন। তিনি লিখেছেন, "এই মুহূর্তে বিশ্ব হকি কঠিন ও জরুরি পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে। হকি ফাইফ এস প্রচারের জন্য চলতি বছর হকি নেশনস কাপের মতো প্রতিযোগিতা শুরু হচ্ছে। ফ্যানদের আরও বেশি করে এর সঙ্গে জুড়তে হবে। আন্তর্জাতিক হকি ফেডারেশনের সভাপতি হিসাবে আমার এই রকম কার্যকলাপে আরও বেশি করে সময় দেওয়া উচিত। আমি দ্বিতীয় দফায় আইওএ-র সভাপতি হওয়ার দৌড়ে অংশ নেব না। আমার মনে হয় নতুন কেউ আসুক আমার জায়গায়। সতেজ মস্তিষ্ক ও নতুন ভাবনাচিন্তায় ভারতীয় ক্রীড়াকে আরও উচ্চতায় নিয়ে যাক। ২০৩৬ অলিম্পিক্স ভারতে আয়োজন করার জন্য ঝাঁপিয়ে পড়ুক সকলে।" বাত্রা জানিয়েছেন বিগত চার বছর এই পদে থাকাকালীন যে সমর্থন তিনি পেয়েছেন, তার জন্য সকলকে ধন্যবাদ জানাতে চান।

আরও পড়ুন: Jhulan Goswami, IPL 2022 Eliminator: 'ইডেন বেল' বাজিয়ে ম্যাচের শুভারম্ভ করলেন 'চাকদহ এক্সপ্রেস'

আরও পড়ুনICC Test Rankings: শীর্ষেই Jadeja, প্রথম দশে অনড় Rohit,Virat, Bumrah, Ashwin

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.