Indian Cricket Team: 'চক দে ইন্ডিয়া', ৮৮ বছরে দ্বিতীয়বার! দেশের মেয়েরা ক্রিকেট ইতিহাসে

Indian Womens Cricket Team Achieves Rare Feat In 88 Years: হরমনপ্রীত কউর অ্য়ান্ড কোং ইতিহাস লিখল মেয়েদের ক্রিকেটে। বিরল রেকর্ডে তাঁদের নাম লেখা হল। ৮৮ বছরে দ্বিতীয়বার ঘটল এমনটা।

Updated By: Dec 14, 2023, 08:24 PM IST
Indian Cricket Team: 'চক দে ইন্ডিয়া', ৮৮ বছরে দ্বিতীয়বার! দেশের মেয়েরা ক্রিকেট ইতিহাসে
দিনের শেষে অপরাজিত দীপ্তি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুম্বইয়ের ডক্টর ডিওয়াই পাটিল স্টেডিয়ামে (Dr DY Patil Sports Academy, Mumbai) ইংল্য়ান্ড মহিলা দলের বিরুদ্ধে, একটি মাত্র টেস্টের সিরিজ খেলছে ভারতের মেয়েরা। বৃহস্পতিবার টস জিতে হরমনপ্রীত কউর প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নেয়। দিনের শেষে ভারত সাত উইকেট হারিয়ে ৪১০ রান তুলেছে। এই বিরাট রান করেই ইতিহাস লিখে ফেলেছেন হরমনপ্রীতরা।

আরও পড়ুন: Happy Birthday Kuldeep Yadav: বিলাসবহুল বাংলো থেকে বিরাট দামি অডি, মোট কত টাকার মালিক ভারতের নক্ষত্র স্পিনার?

নবি মুম্বইতে একদিনে ৪০০-র বেশি রান করে রেকর্ড করেছে দেশের মেয়েরা। মহিলা টেস্ট ক্রিকেটের ইতিহাসে ৮৮ বছরে এই নিয়ে দ্বিতীয়বার এমনটা ঘটল! যা অভাবনীয় বললেও কম। ১৯৩৫ সালে শেষবার এমনটা হয়েছিল। ইংল্যান্ডের মেয়েরা ৪৩১ রান করেছিল নিউ জিল্য়ান্ডের বিরুদ্ধে। খেলা হয়েছিল ক্রায়েস্টচার্চের ল্য়ানকাস্টার পার্কে।

এদিন স্মৃতি মন্ধানা (১৭) ও শাফালি বর্মার (১৯) জুটি ৪৭ রানে ফিরে যাওয়ার পর, ভারতের মিডল অর্ডার জ্বলে ওঠে। পাঁচটি ফিফটি প্লাস ইনিংস দেখে ডিওয়াই পাটিল স্টেডিয়াম। তিনে নেমে সাথীশ শুভ (৬৯), চারে নেমে জেমিমা রডরিগেজ (৬৮), পাঁচে নেমে হরমনপ্রীত (৪৯), ছয়ে নেমে ইয়াস্তিকা ভাটিয়া (৬৬) ও সাতে নেমে দীপ্তি শর্মারা (অপরাজিত ৬০) জ্বলে ওঠেন। দিনের শেষে দীপ্তি ও পূজা বস্ত্রকার (৪) অপরাজিত আছেন। ভারত চাইবে অবশ্যই এই টেস্ট জিতে স্মরণীয় করে রাখতে। 

আরও পড়ুন: IND vs SA: মাথায় আকাশ ভেঙে পড়ল রোহিত-বাভুমার, আচমকাই অনিশ্চিত জোড়া নক্ষত্র ক্রিকেটার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.