জঘন্য পিচ, জঘন্য হার, শুরুর বিপর্যয়ে বিশ্বকাপ এখন কার্যত নক আউট ধোনিদের

Updated By: Mar 15, 2016, 11:17 PM IST
জঘন্য পিচ, জঘন্য হার, শুরুর বিপর্যয়ে বিশ্বকাপ এখন কার্যত নক আউট ধোনিদের

নিউজিল্যান্ড- ১২৬/৭।। ভারত- ৭৯ (১৮.১ ওভারে)

টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারত হারল ৪৭ রানে

---------------------------------

ওয়েব ডেস্ক: কাঠগড়ায় ভারতের ব্যাটিং। কাঠগড়ায় নাগপুর পিচ। নাগপুরে লজ্জার হার ভারতের। এতসব কাঠগড়ায় তুলে ব্যাপার যা দাঁড়াল টি২০ বিশ্বকাপ ভারতের কাছে কার্যত নক আউট হয়ে গেল। মানে ইডেনে আগামী শনিবার পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচটা ধোনিদের জিততেই হবে। নাগপুরে আজ যে পিচে খেলা হল, সেটা টি২০ উপযুক্ত নয়। এটা সবারই জানা। তা বলে সব দোষ পিচের ঘাড়ে ঠেলে দিয়ে ধোনিদের এই হারকে ব্যাখা করা যাবে না।

১২৬ রান তুলতে নেমে শুরু থেকেই গা ছাড়া মনোভাব আর পিচের দূরন্ত ঘুর্ণি নিউজিল্যান্ডকে স্মরণীয় জয় এনে দিল। ম্যাচের শুরুতে কিউইদের তিন স্পিনারদের নিয়ে খেলতে নামা দেখে যাদের চোখ কপালে উঠেছিল, ধাওয়ান-হার্দিকদের ব্যাটিং দেখে তাদের চোখ মহাকাশে ওঠার কথা। ধোনি (৩০ ), কোহলি (২৩), আর অশ্বিন (১০) ছাড়া বাকি সবাই এক অঙ্কের ঘরে আউট। টি২০-তে ১২৬ রানের মত স্কোর তাড়া করা অনেক সময় ১৫০ রান তাড়া করার থেকেও কঠিন হয়। তাও আবার এমন পিচে। হ্যামিলটনের এক অখ্যাত স্পিনার মিচেল জোসেফ স্যান্টনের আজ জামাথার যমদূত হয়ে উঠলেন। ২৩টা বল করে নিলেন ৪টে গুরুত্বপূর্ণ উইকেট। সোধি নিলেন ৩টি। রান তাড়া করতে নেমে কোনও সময়ই ভাল অবস্থায় ছিল না ভারত। প্রথম দশ ওভারে ৭ উইকেট হারিয়েই হেরে বসে ভারত।

এখন ব্যাপার যা দাঁড়াল পাকিস্তান, বাংলাদেশ, অস্ট্রেলিয়া। তিনটে ম্যাচ জিতলে তবেই সেমির টিকিট। আজ অবশ্য সেমি টেমি নন স্যান্টনের কথা ভারতজুড়ে। এ বড় বিপর্যয় লেখা ছিল তা কে জানত?

কে কত করলেন
রোহিত- ৫, ধাওয়ান-১, কোহলি-২৩, রায়না-১, যুবরাজ-৪, ধোনি-৩০, পান্ডিয়া-১,জাদেজা-০, অশ্বিন-১০, নেহেরা-০,বুমরা-০, অতিরক্তি-৪

 

পড়ুন প্রথম ইনিংসের ম্যাচ রিপোর্ট

.