ভারতের গলার কাঁটা এখন ডিসিশন রিভিউ সিস্টেমই!

ডিসিশন রিভিউ সিস্টেমই এখন গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে ভারতের। দীর্ঘদিন ধরে আইসিসিতে ডিআরএস নিয়ে বিরোধিতা করে গেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। কিন্তু শশাঙ্ক মনোহর আইসিসির চেয়ারম্যান হওয়ার পর অনেকটাই সুর নরম হয় বিসিসিআই-এর। 

Updated By: Feb 28, 2017, 10:50 PM IST
ভারতের গলার কাঁটা এখন ডিসিশন রিভিউ সিস্টেমই!

ব্যুরো: ডিসিশন রিভিউ সিস্টেমই এখন গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে ভারতের। দীর্ঘদিন ধরে আইসিসিতে ডিআরএস নিয়ে বিরোধিতা করে গেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। কিন্তু শশাঙ্ক মনোহর আইসিসির চেয়ারম্যান হওয়ার পর অনেকটাই সুর নরম হয় বিসিসিআই-এর। 

ভারতীয় ক্রিকেট বোর্ড শেষ পর্যন্ত পরীক্ষামূলকভাবে ডিআরএসের প্রয়োগে রাজি হয়। ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাটিতে টেস্ট সিরিজ থেকে আজ পর্যন্ত সাতটি টেস্টে ডিআরএস মেনে নিয়ে খেলেছে ভারত। কিন্তু সাফল্যের হার মাত্র তিরিশ শতাংশ। এখনও পর্যন্ত পঞ্চান্নটি রিভিউ কল করেছে ভারত। তাতে আউট হয়েছে মাত্র সতেরোটি। ফিল্ডিংয়ের সময় বিয়াল্লিশটি আবেদনের মধ্যে দশটিতে আউট পেয়েছে। ব্যাটিংয়ের ক্ষেত্রে একটু ভাল। তেরোটির মধ্যে সাতটি সিদ্ধান্ত ভারতের পক্ষে গেছে। এখানেই প্রশ্ন। তাহলে কি অধিনায়ক বিরাট কোহলির রিভিউ বাছাইয়ের ক্ষেত্রে ভুল হচ্ছে? যদিও প্রাক্তন ক্রিকেটাররা এখনই বিরাটকে দোষ দিতে নারাজ। বরং নতুন সিস্টেমের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য তারা বিরাটকে সময় দিতে চান।