Rahul Dravid: দ্রাবিড় সভ্যতা! সব সহকর্মীকেই দিতে হবে সমান টাকা, পুরস্কারের ৫ কোটি ফেরালেন রাহুল...

T20 World Cup 2024: বিশ্বজয়ের অতিরিক্ত বোনাস নেবেন না। তাঁর সহকারীরা যা অর্থ পাচ্ছেন, তিনিও সেই একই অর্থ নেবেন। হেড কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের পুরস্কার মূল্য ছিল পাঁচ কোটি টাকা। 

Updated By: Jul 10, 2024, 12:58 PM IST
Rahul Dravid: দ্রাবিড় সভ্যতা! সব সহকর্মীকেই দিতে হবে সমান টাকা, পুরস্কারের ৫ কোটি ফেরালেন রাহুল...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের নিজেকে টিমম্যান হিসেবে প্রমাণ করলেন রাহুল দ্রাবিড়। রোহিত শর্মারা বিজয়কেতন ওড়ানোর পরেই টিম ইন্ডিয়ার জন্য ১২৫ কোটি টাকা প্রাইজ মানি ঘোষণা করেছিলেন বোর্ড সচিব জয় শাহ। বিশ্বকাপের মূল দলে যে ১৫ জন ছিলেন, তারা পাচ্ছেন ৫ কোটি টাকা করে। হেড কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের পুরস্কার মূল্য ছিল পাঁচ কোটি টাকা। আড়াই কোটি টাকা করে পাবেন সাপোর্ট স্টাফরা। 

আরও পড়ুন, Mohammed Siraj Meets CM Revanth Reddy: সরকারি চাকরির সঙ্গেই জমি, কাপ জেতানোর পুরস্কার তারকা পেসারকে!

কিন্তু সেই পুরস্কার মূল্য নিতে অস্বীকার করেন রাহুল দ্রাবিড়। বোর্ডের তরফে দেওয়া বাড়তি পুরস্কার তিনি গ্রহণ করবেন না, দলের বাকি কোচিং স্টাফদের সমান পুরস্কার অর্থই তিনি নেবেন। রিপোর্টে বলা হয়েছে, বিসিসিআই-এর এক কর্তা জানিয়েছেন, 'দ্রাবিড় তাঁর সাপোর্ট স্টাফদের মতোই আড়াই কোটি টাকা পুরস্কার মূল্য হিসেবে নিতে চান। আমরা তাঁর এই ইচ্ছেকে সমর্থন করছি।'

জুন মাসের শেষেই ভারতীয় দলের কোচের পদে মেয়াদ শেষ হয়েছে রাহুল দ্রাবিড়ের। সেই পদে এসেছেন গৌতম গম্ভীর। ইতিমধ্যেই রোহিতদের প্রাক্তন হেডস্যারের কাছে পৌঁছে গেছে কলকাতা নাইট রাইডার্সের বড় প্রস্তাব। এর আগে ২০১৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিল। সেই সময়ে, দ্রাবিড়কে ৫০ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছিল বোর্ড। সেই সময় সাপোর্ট স্টাফরা পেতেন ২০ লক্ষ টাকা। খেলোয়াড়দের জন্য বরাদ্দ করা হয়েছিল ৩০ লক্ষ টাকা। সূত্রের খবর অনুযায়ী, দ্রাবিড় এই ধরনের বিভাজন প্রত্যাখ্যান করেছিলেন, বিসিসিআইকে বলেছিলেন, সবাইকে সমানভাবে পুরস্কৃত করার জন্য।

আরও পড়ুন, Rohit Sharma On Rahul Dravid: গম্ভীর কোচ হলেন, রোহিত ডুবে দ্রাবিড়েই, অধিনায়ক কাঁদালেন আবেগি পোস্টে...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.