Watch | Hardik Pandya | IND vs NZ: বিশ্বকাপ ব্যর্থতা নিয়ে মুখ খুললেন হার্দিক, জানালেন ভারতের ভবিষ্যৎ রোডম্যাপ কী!

Hardik Pandya on T20 World Cup 2024: সদ্যসমাপ্ত টি-২০ বিশ্বকাপের ব্যর্থতা ভুলেই ভারত এগিয়ে যেতে চায়। জানিয়ে দিলেন হার্দিক পাণ্ডিয়া। তিনি বললেন, বিশ্বকাপের হতাশা আছে। তবে দল এগিয়ে যাবে।

Updated By: Nov 16, 2022, 03:59 PM IST
Watch | Hardik Pandya | IND vs NZ: বিশ্বকাপ ব্যর্থতা নিয়ে মুখ খুললেন হার্দিক, জানালেন ভারতের ভবিষ্যৎ রোডম্যাপ কী!
খোশমেজাজে হার্দিক-কেন। ছবি-বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) মাঝেই নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে চার সিরিজের দল ঘোষণা করে দিয়েছিল সিনিয়র জাতীয় দলের নির্বাচকরা। তিন ম্যাচের টি-২০ ও সমসংখ্যক ম্যাচের ওয়ানডে খেলতে নিউজিল্যান্ড এসেছেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) ও শিখর ধাওয়ানরা (Shikhar Dhawan)। বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma) ও কেএল রাহুলরা (KL Rahul) এই সিরিজে বিশ্রামে। টি-২০ ফরম্যাটে নেতৃত্বভার উঠেছে হার্দিকের কাঁধে। পঞ্চাশ ওভারের দায়িত্ব ধাওয়ানের কাঁধে। ক্রিকেট মহলের একাংশ মনে করছে যে, টি-২০ ফরম্যাটে হার্দিকই ভারতের ভাবী অধিনায়ক। গতবছর টি-২০ বিশ্বকাপে বিরাট কোহলির (Virat Kohli) টিম ইন্ডিয়া গ্রুপ পর্যায়ে বিদায় নিয়েছিল টুর্নামেন্ট থেকে। এবার টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) রোহিতের ভারত থেমে গেল শেষ চারে।

২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন মুলুকে যৌথভাবে আয়োজিত হবে টি-২০ বিশ্বকাপ। মনে করা হচ্ছে ভারতের টি-২০ দলে আমূল পরিবর্তন আসবে। বিরাট কোহলি ও রোহিত শর্মার মতো তারকারা হয়তো আর দেশের জার্সিতে কুড়ি ওভারের ফরম্যাটে খেলবেন না। তাঁদের পাওয়া যাবে পঞ্চাশ ওভারে ও টেস্টে। আগামী শুক্রবার ওয়েলিংটনে শুরু তিন ম্যাচের টি-২০ সিরিজ। ভারত-নিউজিল্যান্ড প্রথম ম্যাচে মুখোমুখি হবে। বুধবার অর্থাৎ আজ কিউয়ি ক্যাপ্টেন কেন উইলিয়ামসনের সঙ্গে ট্রফি উন্মোচন করলেন হার্দিক। তাঁরা ট্রফি প্রকাশ অনুষ্ঠানে এলেন ক্রোকোডাইল বাইক চেপে। এদিনই হার্দিক সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানালেন যে, ২০২৪ টি-২০ বিশ্বকাপের রূপরেখা রচিত হয়ে যাচ্ছে নিউজিল্যান্ডের মাটিতেই।

আরও পড়ুন: IND vs NZ 2022: বোল্ট-গাপটিল বাদ! জাতীয় দলের দরজা কি বন্ধ হয়ে গেল? বিরাট ইঙ্গিত নিউজিল্যান্ডের

সদ্য়সমাপ্ত টি-২০ বিশ্বকাপের পর ভারত এই প্রথম দ্বিপাক্ষিক সিরিজ খেলতে এল। এদিন ওয়েলিংটনে হার্দিক বলেন,'হ্য়াঁ আমাদের বিশ্বকাপ নিয়ে একটা হতাশা রয়েছে। কিন্তু আমরা পেশাদার। আমাদের যুঝে নিতে হয়। আমরা সাফল্যের সঙ্গেও যখন মানিয়ে নিই, তাহলে ব্যর্থতার সঙ্গেও মানিয়ে নিতে হবে। ভুলগুলি শুধরে নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। দু'বছর পর ২০২৪ সালে টি-২০ বিশ্বকাপ আছে। নতুন প্রতিভাদের বিকশিত করার সময় রয়েছে। এই সময়ের মধ্যে প্রচুর ক্রিকেট খেলা হবে। নতুনরা অনেক সুযোগ পাবে। রোডম্যাপ এখন থেকেই শুরু হয়ে গেল। কিন্তু এখন বিষয়টি একেবারেই তরতাজা। আমাদের হাতে অনেক সময় রয়েছে। আমরা মাঠে বসে কথা বলব।'

শুভমান গিল, ঈশান কিশান,  দীপক হুডা, শ্রেয়স আইয়ার ও সঞ্জু স্যামসনের তরুণ তুর্কীরা রয়েছে টিমে। এই প্রসঙ্গে হার্দিক বলছেন, 'যেসব ছেলেরা খেলতে এসেছে, তারা যেন খেলাটা উপভোগ করে। এটা নিশ্চিত করতে হবে। আমরা এই নিয়ে পরে কথা বলব। আমাদের প্রধান প্রধান প্লেয়াররা নেই ঠিকই। তবে একই সঙ্গে এই দলে অনেক প্রতিভা রয়েছে। দেখতে গেলে ওরা এক-দেড় বছর বা দু'বছর ভারতীয় দলে খেলছে। আন্তর্জাতিক ক্রিকেটে নিজেদের মেলে ধরার প্রচুর সুযোগ পাবে ওরা। ওদের জন্য আমি খুব রোমাঞ্চিত। নতুন একঝাঁক ছেলে। নতুন প্রাণশক্তি আর নয়া উদ্দীপনায় ভরপুর। প্রতিটি সিরিজই গুরুত্বপূর্ণ। কোনও আন্তর্জাতিক ম্যাচ গুরুত্বহীন হয় না। সামনে বিশ্বকাপ রয়েছে ঠিকই। কিন্তু সেটা ৫০ ওভারের। কিন্তু এই দলে যারা ভালো পারফর্ম করবে ভবিষ্যতে তাদের খেলার সম্ভাবনা আরও বাড়বে।'

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের টি-২০ দল: হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ঋষভ পন্থ (সহ-অধিনায়ক ও উইকেটকিপার), শুভমান গিল, ঈশান কিশান,  দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার ও উমরান মালিক।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের টি-২০ সূচি: প্রথম টি-২০: ১৮ নভেম্বর, ওয়েলিংটন, দ্বিতীয় টি-২০: ২০ নভেম্বর, মাউন্ট মাউনগানুই ও তৃতীয় টি-২০:  ২২ নভেম্বর, নেপিয়ার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.