IND vs NZ 2022: বোল্ট-গাপটিল বাদ! জাতীয় দলের দরজা কি বন্ধ হয়ে গেল? বিরাট ইঙ্গিত নিউজিল্যান্ডের

ট্রেন্ট বোল্ট ও মার্টিন গাপটিল বাদ পড়লেন ভারতের বিরুদ্ধে। এই দুই মহারথীর কি জাতীয় দলে দরজা বন্ধ হয়ে গেল! বড় কথা বলে দিলেন নিউজিল্যান্ডের কোচ। সুযোগ পেলেন তরুণরা।

Updated By: Nov 15, 2022, 02:30 PM IST
IND vs NZ 2022: বোল্ট-গাপটিল বাদ! জাতীয় দলের দরজা কি বন্ধ হয়ে গেল? বিরাট ইঙ্গিত নিউজিল্যান্ডের
ভারতের বিরুদ্ধে দল ঘোষণা নিউজিল্যান্ডের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) মধ্যেই নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে চার সিরিজের দল ঘোষণা করে দিয়েছিল ভারত (BCCI)। তিন ম্যাচের টি-২০ ও সমসংখ্যক ম্যাচের ওয়ানডে খেলতে নিউজিল্যান্ড যাচ্ছেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) ও শিখর ধাওয়ানরা (Shikhar Dhawan)। বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma) ও কেএল রাহুলরা (KL Rahul) এই সিরিজে বিশ্রামে। টি-২০ ফরম্যাটে নেতৃত্ব দেবেন হার্দিক। পঞ্চাশ ওভারের দায়িত্ব ধাওয়ানের কাঁধে। মঙ্গলবার অর্থাৎ আজ নিউজিল্যান্ড ভারতের বিরুদ্ধে সাদা বলের সিরিজের দল ঘোষণা করে দিল। তবে কেন উইলিয়ামসনরা (Kane Williamson) খেলবেন দলের দুই সুপারস্টারকে ছাড়াই। তারকা পেসার ট্রেন্ট বোল্ট (Trent Boult) ও স্টার ব্যাটার মার্টিন গাপটিল (Martin Guptill) নেই এই সিরিজে।

কেন নেই বোল্ট-গাপটিল?

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন, 'গত অগাস্টেই বোল্ট নিউজিল্যান্ড ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তি থেকে বেরিয়ে আসে। আমরা সেই সব ক্রিকেটারদেরই প্রাধান্য দেব, যারা ঘরোয়া বা কেন্দ্রীয় চুক্তিতে আছে। আমরা সবাই জানি ট্রেন্ট বিশ্বমানের। কিন্তু এই মুহূর্তে আমাদের বিশ্বব্যাপী ইভেন্টের কথা মাথায় রেখেই সুযোগ দেব। বাকিদেরও অভিজ্ঞতা হোক।' গাপটিলের জায়গায় দলে এসেছেন ফিন অ্যালেন। স্টিড বলছেন,' সাদা বলের ক্রিকেটে টপ অর্ডারে ফিন যেভাবে উঠে এসেছে, সেখানে আমাদের গাপটিলের ক্লাসকে ভুলতেই হবে। এটাই হাই পারফরম্যান্স স্পোর্টসের চরিত্র। পঞ্চাশ ওভারের বিশ্বকাপ শুরু হতে আর এক বছরও বাকি নেই। আমরা ফিনকে সবরকম সুযোগ দেব। ওর ওয়ানডে অভিজ্ঞতা হোক। ভারতের মতো প্রতিপক্ষের বিরুদ্ধে খেলুক। সামনে প্রচুর আন্তর্জাতিক ক্রিকেট রয়েছে। দরজা কারোর জন্যই বন্ধ নয়। ' 

 
নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন, ফিন অ্য়ালেন, মিশেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে (উইকেটকিপার), লকি ফার্গুসন, ম্যাট হেনরি (ওয়ানডে), টম ল্যাথাম (ওয়ানডে, উইকেটকিপার), ড্যারেল মিচেল, অ্যাডাম মিলনে, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ঈশ সোধি (টি-২০), টিম সাউদি ও ব্লেয়ার টিকনার (টি-২০)
 
নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের টি-২০ দল:
হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ঋষভ পন্থ (সহ-অধিনায়ক ও উইকেটকিপার), শুভমান গিল, ঈশান কিশান,  দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার ও উমরান মালিক।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ওয়ানডে দল:
শিখর ধাওয়ান (অধিনায়ক), ঋষভ পন্থ (সহ-অধিনায়ক ও উইকেটকিপার), শুভমান গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, শাহবাজ আহমেদ, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, দীপক চাহার, কুলদীপ সেন ও উমরান মালিক।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের সূচি:

প্রথম টি-২০: ১৮ নভেম্বর, ওয়েলিংটন
দ্বিতীয় টি-২০: ২০ নভেম্বর, মাউন্ট মাউনগানুই
তৃতীয় টি-২০:  ২২ নভেম্বর, নেপিয়ার

প্রথম ওয়ানডে:  ২৫ নভেম্বর, অকল্য়ান্ড
দ্বিতীয় ওয়ানডে: ২৭ নভেম্বর, হ্যামিলটন
তৃতীয় ওয়ানডে: ৩০ নভেম্বর, ক্রায়েস্টচার্চ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.