INDvsAFG: মার্চে Rashid Khan-দের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলবে Team India

ভারতে ফের একবার মাটিতে খেলতে আসছে আফগানিস্তান। 

Updated By: Dec 14, 2021, 12:28 PM IST
INDvsAFG: মার্চে Rashid Khan-দের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলবে Team India
টেস্টের পর এ বার ভারতে এসে একদিনের সিরিজ খেলবেন রশিদ খান। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নতুন বছরের মার্চে ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ খেলতে আসছে আফগানিস্তান (Afghanistan)। টিম ইন্ডিয়ার (Team India) বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজ খেলবেন রশিদ খানরা (Rashid Khan)। কোথায় সেই ম্যাচগুলি হবে সেই বিষয়ে এখনও পর্যন্ত আফগানিস্তান বা ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে কিছু জানানো হয়নি। এর আগে ২০১৮ সালে ভারতের বিরুদ্ধে একটি মাত্র টেস্ট খেলতে এসেছিল আফগানিস্তান। 

২০২২ ও ২০২৩ সালের ক্রীড়াসূচি প্রকাশ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ২০২২ সালে ফেব্রুয়ারি-মার্চ মাসে বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান। সেখানে তিনটি এক দিনের ম্যাচ ও দু’টি টি-টোয়েন্টি খেলবে আফগানরা। এরপর সেখান থেকে ভারতে চলে আসবেন রশিদ খান-মহম্মদ নবিরা। 

আরও পড়ুন: SAvsIND: প্রকাশ্যে BCCI-Kohli দ্বন্দ্ব!একদিনের সিরিজে নেই Virat

আরও পড়ুন: SAvsIND: হ্যামস্ট্রিং-এ চোট! South Africa-র বিরুদ্ধে টেস্ট সিরিজে নেই Rohit, দলে Priyank Panchal

আগামী বছর ভারত, বাংলাদেশ ছাড়াও নেদারল্যান্ডস, জিম্বাবোয়ে, অস্ট্রেলিয়া ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবে আফগানিস্তান। নেদারল্যান্ডস ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে খেলবেন রশিদরা। এই দ্বিপাক্ষিক সিরিজগুলি ছাড়াও আগামী বছর এশিয়া কাপ ও অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে।

২০২২ ও ২০২৩ সালে মোট ৫২টি ম্যাচ খেলবে আফগানিস্তান। তার মধ্যে ৩৭টি এক দিনের ম্যাচ, ১২টি টি-টোয়েন্টি ও তিনটি টেস্ট ম্যাচ রয়েছে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে একটি ও জিম্বাবোয়ের বিরুদ্ধে দু'টি টেস্ট খেলবে আফগানিস্তান। ২০২৩ সালেও এশিয়া কাপ ও ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপ খেলবেন রশিদরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.