INDvsNZ: 'সুপার সাব' KS Bharat-এর কিপিং দেখে মুগ্ধ VVS Laxman

দারুণ টেকনিক ও উপস্থিত বুদ্ধির উপর ভর করে নজর কাড়লেন কোনা ভারত। 

Updated By: Nov 27, 2021, 09:17 PM IST
INDvsNZ: 'সুপার সাব' KS Bharat-এর কিপিং দেখে মুগ্ধ VVS Laxman
আত্মবিশ্বাসের সঙ্গে কিপিং করার পর সতীর্থদের প্রশংসা পেলেন কোনা ভারত। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: তাঁর তো গ্লাভস হাতে উইকেটের পিছনে দাঁড়ানোর কথাই ছিল না। ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) হঠাৎ ঘাড়ে চোট পেতেই প্রথম টেস্টের তৃতীয় দিন সকালে মাঠে নামার সুযোগ পেয়ে গেলেন 'সুপার সাব' কোনা শ্রীকর ভারত (KS Bharat)। আর কঠিন পিচে প্রথম দর্শনেই একেবারে বাজিমাত। ২৮ বছরের এই উইকেটকিপার ঘূর্ণি পিচেও অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার বিরুদ্ধে গ্লাভস হাতে নজর কাড়লেন। তাই তো এই তরুণের সাফল্যে উচ্ছস্বিত ভিভিএস লক্ষণ (VVS Laxman)। 

কোনা ভারতের কিপিং দেখার পর ম্যাচ সম্প্রচারকারী চ্যানেলে ভারতের এই প্রাক্তন ব্যাটার বলেন, "কয়েক বছর আগে রাহুল আমাকে ছেলেটার কথা বলেছিল। রাহুল ওর কিপিং দক্ষতায় মুগ্ধ ছিল। আমাদের মতে ঋদ্ধিমান সাহা-র পর কোনা দেশের সেরা উইকেটকিপার।" এরপরেই লক্ষণ যোগ করেন, "সুপার সাব হিসেবে মাঠে নেমে এমন কঠিন পিচে তিনজন সেরা স্পিনারের বিরুদ্ধে কিপিং করা মোটেও জলভাত নয়। তবে কোনা কিন্তু আত্মবিশ্বাসের সঙ্গে নিজের কাজ করেছে। তাই আমার মতে ছেলেটা জোরালো পারফরম্যান্স করে কোচ ও নির্বাচক মণ্ডলীর আস্থার মর্যাদা দিল।" 

আরও পড়ুন: Explained: কেন কানপুরে Wriddhiman Saha র পরিবর্তে KS Bharat উইকেটের পিছনে?

 

চলতি টেস্টের প্রথম ইনিংসে তিনটি আউটের সঙ্গে যুক্ত ছিলেন কোনা শ্রীকর ভারত। অশ্বিনের বলে ৮৯ রানে ব্যাট করা উইল ইয়ংয়ের ক্যাচ ধরেন তিনি। বল লো হয়ে গেলেও দক্ষতার সঙ্গে গ্লাভসবন্দী করেন কোনা। এরপর অক্ষরের বলে ক্যাচ নিয়ে ফেরান রস টেলরকে। ৯৫ রানে ক্রিজে থাকা টম ল্যাথামকে দারুণ ভাবে স্টাম্প করেন তিনি। বোলার সেই অক্ষর। এছাড়া বাকিদিন জুড়ে একাধিক বার দুরন্ত কিপিং করে সবার নজর কাড়েন কোনা। 

এখনও টেস্ট অভিষেক ঘটেনি। কিন্তু তাঁর এমন আত্মবিশ্বাস দেখার পর মুগ্ধ লক্ষণ। তিনি বলেন, "এমন স্পিন সহায়ক পিচে একজন দক্ষ উইকেটকিপার দরকার। সেটা না হলে প্রচুর সুযোগ নষ্ট হবে। ঋদ্ধি চোট পাওয়ার পর ভারতীয় টিম ম্যানেজমেন্ট কোনাকে মাঠে নামিয়ে দারুণ সিদ্ধান্ত নিল। ছেলেটাও চাপের মুখে চুপসে যায়নি। বরং দারুণ টেকনিক ও উপস্থিত বুদ্ধি দেখিয়ে নিজের সেরা পারফরম্যান্স করে গেল। এই পারফরম্যান্স ভবিষ্যতে ওর আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দেবে।"  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.