INDvsNZ: কেন টেস্ট ক্রিকেট ছাড়তে চেয়েছিলেন Ravichandran Ashwin? জানতে পড়ুন

একটা সময় খেলা ছাড়তে চেয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন।   

Updated By: Nov 30, 2021, 08:40 PM IST
INDvsNZ: কেন টেস্ট ক্রিকেট ছাড়তে চেয়েছিলেন Ravichandran Ashwin? জানতে পড়ুন
চাঞ্চল্যকর স্বীকারোক্তি করলেন রবিচন্দ্রন অশ্বিন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এই মুহূর্তে ভারতের (Team India) টেস্ট দলে তিনি সবেচেয়ে বড় ম্যাচ উইনার। টি-টিয়েন্টি বিশ্বকাপে সাদা বলের ক্রিকেটে কামব্যাক ঘটিয়েছেন। তবে এহেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) একটা সময় টেস্ট ক্রিকেট ছেড়ে দেওয়ার কথা ভেবেছিলেন! নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে হরভজন সিংয়ের ( Harbhajan Singh) রেকর্ড ভাঙার দিনেই এমনটাই জানিয়ে সবাইকে চমকে দিলেন এই অফ স্পিনার। 

কানপুর টেস্টের শেষে অশ্বিনের সাক্ষাতকার নিয়েছিলেন অভিষেক টেস্টে শতরান করে ম্যাচের সেরা হওয়া শ্রেয়স আইয়ার (Shrayas Iyer)। বিসিসিআই-এর ওয়েবসাইটে এমন মন্তব্য করেছেন অশ্বিন। বোর্ডের টুইটারে সেই ভিডিও পোস্ট করা হয়েছে। 

 

তিনি বলেন, "ভারতের হয়ে গত ফেব্রুয়ারি মাসের পর কোনও টেস্ট খেলিনি। সেই সময় একমাত্র টেস্টই খেলতাম আমি। তাই বুঝতে পারছিলাম না আর খেলতে পারব কি না। ঈশ্বরকে ধন্যবাদ যে আমার জীবন পাল্টে গিয়েছে।" আইপিএল-এ শ্রেয়সের অধিনায়কত্বে খেলতেন অশ্বিন। অশ্বিন ফের যোগ করেন, "তুমি অধিনায়ক থাকার সময় দিল্লি ক্যাপিটালসে এসেছিলাম। সেখানে খেলে আমার জীবন পাল্টে গিয়েছে।" 

আরও পড়ুন: 83: Ranveer Singh-এর '83' নিয়ে উন্মাদনা থাকলেও, কেন আবেগতাড়িত 'Kapils Devils'?

টেস্টে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় তিন নম্বরে উঠে এলেন অশ্বিন। ৮০টি টেস্টে ৪১৯টি উইকেট নিয়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর প্রসঙ্গে অশ্বিন ফের যোগ করেন, "সত্যি বলতে গত দুই বছর অনেক কিছু ঘটেছে। আমি টেস্ট খেলব কি না সেই নিয়েই সন্দেহ ছিল। অতিমারি, লকডাউন সব মিলিয়েই বেশ গণ্ডগোলের একটা সময় গিয়েছে।" 

কিউইদের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৮২ রানে ৩ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৩৫ রানে ৩ উইকেট নিয়েছিলেন অশ্বিন। তবে একাধিক মাইলস্টোন গড়লেও ভারতকে জয় এনে দিতে পারেননি তিনি। তাই ভাজ্জিকে টপকে যাওয়ার প্রসঙ্গ উঠে এলেও আবেগে গা ভাসাতে রাজি নন তিনি। 

অশ্বিন এই বিষয়ে বলেন, "আমি পরিশ্রম করেছি বলেই এই নম্বরগুলি আমার হয়ে কথা বলছে। নিজের খেলা উপভোগ করার চেষ্টা করছি। কোন নম্বর টপকাচ্ছি, সেটা নিয়ে ভাবছি না। তবে এটা দারুণ একটা মাইলস্টোন। ২০০১ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হরভজনের বোলিং দেখেছিলাম। তখন যদিও জানতাম না যে আমি অফস্পিন করব। ওর বোলিং দেখেই স্পিন বল করার সিদ্ধান্ত নিয়েছিলাম। তাই ধন্যবাদ ভাজ্জু পা।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)