INDvsSL: মোহালির ফাঁকা গ্যালারির সামনে শততম টেস্ট খেলবেন Virat Kohli

শাপমুক্তি ঘটাতে শততম টেস্ট চাই সেঞ্চুরি। 

Updated By: Feb 26, 2022, 06:01 PM IST
INDvsSL: মোহালির ফাঁকা গ্যালারির সামনে শততম টেস্ট খেলবেন Virat Kohli
মাইলস্টোন ম্যাচে শতরান করে নিন্দুকদের মুখ বন্ধ করতে চাইছেন বিরাট কোহলি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শেষ পর্যন্ত মোহালির ফাঁকা গ্যালারির সামনে শততম টেস্ট খেলবেন বিরাট কোহলি (Virat Kohli)। নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর এই প্রথমবার টেস্ট ক্রিকেট খেলতে নামবেন তিনি। তাও আবার রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্বে। 

দেশজুড়ে কোভিড আতঙ্ক এখনও কাটেনি। তাই বিন্দুমাত্র ঝুঁকি নিতে রাজি নয় বিসিসিআই (BCCI)। সেই জন্য শ্রীলঙ্কার (INDvsSL) বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের পর এ বার দুই ম্যাচের টেস্ট সিরিজও ফাঁকা মাঠে আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার পঞ্জাব ক্রিকেট সংস্থার তরফ থেকে এই বিষয়ে প্রেস বিজ্ঞপ্তিও জারি করা হল। আগামী ৪ মার্চ থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। স্ত্রী অনুষ্কা শর্মাকে নিয়ে শনিবারই চণ্ডীগড় পৌঁছে গিয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক। চার্টার্ড প্লেনে চণ্ডীগড় পৌঁছে গিয়েছেন তিনি।  

পঞ্জাব ক্রিকেট সংস্থার কোষাধ্যক্ষ আরপি সিংলা বলেন, "বিসিসিআই-এর নির্দেশ অনুসারে মোহালিতে সাধারণ দর্শকদের খেলা দেখার অনুমতি নেই। মোহালিতে নতুন করে কোভিড সংক্রমণের সংখ্যা বাড়ছে। তাই ক্রিকেটারদের সুরক্ষার জন্যই দর্শক ছাড়াই হবে ভারত বনাম শ্রীলঙ্কা টেস্ট।" এরপর তিনি ফের যোগ করেন, "প্রায় তিন বছর পর মোহালিতে আন্তর্জাতিক ম্যাচ হলেও তাতে দর্শকরা থাকতে পারবে না। তবে বিরাটকে আমরা সেই ম্যাচের সময় সংবর্ধিত করব। তবে যেহেতু দল জৈব বলয়ে থাকবে তাই আমরা সরাসরি ক্রিকেটারদের কাছে যেতে পারব না। তাই বিসিসিআই-এর সবুজ সংকেতের অপেক্ষায় আছি।" 

সবকিছু ঠিকঠাক থাকলে দক্ষিণ আফ্রিকার সফরে প্রোটিয়াসদের বিরুদ্ধে কেপটাউন টেস্ট হতো কোহলির কেরিয়ারের শততম টেস্ট। কিন্তু সেই সিরিজে জোহানেসবার্গে আয়োজিত দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার কিছুক্ষণ আগে পিঠের ব্যথার জন্য সরে দাঁড়িয়েছিলেন 'কিং কোহলি'। তাই শেষ পর্যন্ত মোহালিতে কেরিয়ারের শততম টেস্ট খেলবেন তিনি। 

২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট অভিষেক ঘটিয়েছিলেন কোহলি। এখনও পর্যন্ত ৯৯টি টেস্টে ৫০.৩৯ গড় নিয়ে ৭৯৬২ রান করে ফেলেছেন এই তারকা ব্যাটার। সঙ্গে রয়েছে ২৭টি শতরান ও ২৮টি অর্ধ শতরান। সেই ২০১৯ সালের পর টেস্টে তিন অঙ্কের রান করতে পারেননি কোহলি। এমন একটা মাইলস্টোন ম্যাচে কোহলি শতরান করলে এই ফরম্যাটে আট হাজার করে ফেলতে পারেন তিনি। একইসঙ্গে ঘটবে শাপমুক্তি। 

আরও পড়ুন: Wriddhiman Saha: ঋদ্ধিকে বিচার দিতে BCCI-এর কমিটি গঠন, 'ঘরের ছেলে'কে নিয়ে দ্বিধাবিভক্ত ও নীরব সিএবি

আরও পড়ুন: Wriddhimam Saha Exclusive: বিতর্কিত টুইট সিরিজ থেকে IPL-এ নতুন অঙ্গীকার, অকপট ঋদ্ধিমান

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.