IPL 2020: অধিনায়ক বিরাটের পাশে বীরু! গম্ভীরের বিপরীত মেরুতে সেওয়াগ

আইপিএলে আরও একবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যর্থতার পর বিরাট কোহলিকে নিয়ে তুমুল সমালোচনা চলছে

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 9, 2020, 04:09 PM IST
IPL 2020: অধিনায়ক বিরাটের পাশে বীরু! গম্ভীরের বিপরীত মেরুতে সেওয়াগ
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  এলিমিনেটরে হায়দরাবাদের কাছে হেরে এবারের মতো আইপিএল থেকে বিদায় নিয়েছে আরসিবি। আইপিএল থেকে বিদায় নিতেই আরসিবি অধিনায়ক বিরাট কোহলিকে বেশ চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন গৌতম গম্ভীর। তবে গৌতম গম্ভীরের বিপরীত মেরুতে অবস্থান করছেন আর এক প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেওয়াগ। অধিনায়ক বিরাট কোহলির পাশেই দাঁড়াচ্ছেন বীরু। তাঁর মতে, একজন ক্যাপ্টেন ততটাই ভালো যতটা তার টিম। আইপিএলে আরও একবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যর্থতার পর যখন বিরাট কোহলিকে নিয়ে তুমুল সমালোচনা চলছে, তখন ক্যাপ্টেন কোহলির পাশে দাঁড়ালেন সেওয়াগ।

 

সেওয়াগের যুক্তি, "বিরাট যখন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন্সি করে তখন ভারত সাফল্য পায়। টেস্ট ওয়ানডে টি-টোয়েন্টি জেতে। কিন্তু যখন আরসিবির হয়ে ও ক্যাপ্টেন্সি করে তখন ওর টিম ভালো খেলতে পারে না। একটা কথা ভুলে গেলে চলবে না একজন ভালো ক্যাপ্টেনেরও একটা ভালো টিমের প্রয়োজন পড়ে। আমার মনে হয় আরসিবি টিম ম্যানেজমেন্টের ক্যাপ্টেন বদলানোর কোনও মানে হয় না। বরং দলটাকে কী করে আরও ভালো করা যায় সে নিয়ে ভাবনাচিন্তা শুরু করুক।"

তবে গৌতম গম্ভীর কোহলির সমালোচনা করে বলেন, ''ধোনি তিনবার আইপিএল খেতাব জিতেছে। রোহিত শর্মা চারবার। কিন্তু আট বছরে কোহলি একবারও দলকে জেতাতে পারেনি। এই ব্যর্থতার দায় এবারও নেওয়া উচিত ওর। এগিয়ে এসে বলা উচিত, আরসিবির এই অবস্থার জন্য ও দায়ী! কোনও ক্যাপ্টেন সমালোচনার উর্ধে নয়। দল ভালো কিছু করলে ক্যাপ্টেনের প্রশংসা হবে। তেমনই দলের ব্যর্থতায় ক্যাপ্টেনকে এগিয়ে এসে দায় নিতে হবে।এটাই রেওয়াজ। আমার মনে হয় এবার কোহলিকে আরসিবির ক্যাপ্টেন্সি থেকে সরানোর সময় এসেছে। তবে তার আগে কোহলির নিজেরই এই ব্যর্থতার জন্য জবাবদিহি করা উচিত।''

 

আরও পড়ুন - হ্যামস্ট্রিংয়ে চোট, অস্ট্রেলিয়া সফরে অনিশ্চিত ঋদ্ধিমান সাহা!  

.