IPL 2021: বিরাট-রোহিতদের দেখে শিখেছেন, আগুন জ্বালাতে তৈরি Pujara

রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পরবর্তী সময়ে ভারতীয় ক্রিকেটে এই ক্রিকেটার ফের 'মিস্টার ডিপেন্ডেবল' তকমা পেয়েছেন। সৌরাষ্ট্রের ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা শেষ কয়েক বছরে বিশ্ব ক্রিকেটে আলোচিত নাম।

Updated By: Apr 4, 2021, 05:53 PM IST
IPL 2021: বিরাট-রোহিতদের দেখে শিখেছেন, আগুন জ্বালাতে তৈরি  Pujara

নিজস্ব প্রতিবেদন: রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পরবর্তী সময়ে ভারতীয় ক্রিকেটে এই ক্রিকেটার ফের 'মিস্টার ডিপেন্ডেবল' তকমা পেয়েছেন। সৌরাষ্ট্রের ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা শেষ কয়েক বছরে বিশ্ব ক্রিকেটে আলোচিত নাম। শুধু মাত্র ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটেই দেশের হয়ে খেলেন বলে তিনি 'টেস্ট স্পেশালিস্ট। কিন্তু এহেন পূজারাকেই এবার দলে নিয়ে চমকে দিয়েছে চেন্নাই সুপার কিংস (CSK)। প্রায় ৭ বছর পর আইপিএলে ফিরে এসেছেন তিনি। চেন্নাইয়ের হয়ে নেট সেশনেও ঝলসেছেন পূজারা। অবলীলায় বল পাঠিয়েছেন গ্য়ালারিতে।

এই পূজারা এক সময় মনে করেছিলেন যে, টি-২০ ক্রিকেট খেললে তাঁর টেকনিকে প্রভাব পড়তে পারে। কিন্তু সেই ভাবনা দূরে রেখেই নয়া উদ্যমে শুরু করতে চলেছেন পূজারা। তিনি বলছেন যে, ভারতীয় দলের দুই স্টার সতীর্থ বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গেই বিশ্ব ক্রিকেটের আরও দুই চর্চিত নাম কেন উইলিয়ামসন (Kane Williamson) ও স্টিভ স্মিথের (Steven Smith) থেকেও নিয়েছেন তিনি ক্রিকেটের পাঠ।

হিটম্য়ান রোহিতের খেলায় উচ্ছ্বসিত পূজারা। ইএসপিএনক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলছেন, "স্ট্রাইক রেটের কথা যদি ওঠে তাহলে আমি পাওয়ার-হিটার নই। এটা আমি মানছি। কিন্তু একই সঙ্গে বিরাট-রোহিতের থেকে শেখার আছে। রোহিত কিন্তু পুরোপুরি পাওয়ার-হিটার নয়, তবে ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্য়াটে আমার দেখা ও অন্যতম সেরা টাইমার। অন্যদিকে কেন উইলিয়ামসন ও স্টিভ স্মিথের থেকেও অনেক কিছু শেখার। ওরা সকলেই কিন্তু একই সঙ্গে  ক্রিকেটিং শট ও অভিনব শট খেলে রান তোলে। আমার কাছে ক্রিকেটীয় সেন্সই আসল শক্তি। বোলারদের ভাবনা বুঝতে হবে।"
 
পূজারা বলছেন যে, আইপিএলে খেলতে তাঁর সে অর্থে সমস্য়া হবে না। ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞতাই কাজে লাগাতে চলেছেন তিনি। এই প্রসঙ্গে পূজারার সংযোজন, "আমি ভারতের মাটিতে সীমিত ওভারের ঘরোয়া ক্রিকেট খেলেছি, কাউন্টি ক্রিকেট খেলার অভিজ্ঞতাও আমার আছে। আশা করছি এটা আমাকে সাহায্য করবে। বিশেষ পরিস্থিতিতে খেলতে পারাটাই আসল। বোলারের সঙ্গে পিচের চরিত্র বুঝেই শট নিতে হবে।"