IPL 2021, CSK vs RCB: রুদ্ধশ্বাস ম্যাচ! Suresh Raina-কে নিয়ে Virat Kohli-র দলকে ৬ উইকেটে হারিয়ে দিলেন 'ফিনিশার' Mahendra Singh Dhoni

বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৬ উইকেটে হারিয়ে দ্বিতীয় জয় তুলে নিল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। 

Updated By: Sep 24, 2021, 11:32 PM IST
IPL 2021, CSK vs RCB: রুদ্ধশ্বাস ম্যাচ! Suresh Raina-কে নিয়ে Virat Kohli-র দলকে ৬ উইকেটে হারিয়ে দিলেন 'ফিনিশার' Mahendra Singh Dhoni
চেন্নাইকে ম্যাচ জেতালেন 'থালা' ধোনি ও 'চিন্না থালা' সুরেশ রায়না। ছবি - চেন্নাই সুপার কিংস

নিজস্ব প্রতিবেদন: বাইশগজে রুদ্ধশ্বাস লড়াইয়ের মধ্যে শেষ হল আইপিএল-এর (IPL 2021) দাক্ষিণ্যতের ডার্বি। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে দুটো দলই তুল্যমূল্য লড়াই করল। তবে শেষে বিরাট কোহলির (Virat Kohli) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (Royal Challengers Bangalore) ৬ উইকেটে হারিয়ে দ্বিতীয় জয় তুলে নিল মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। ১৫৭ রান তাড়া করতে গিয়ে ৪ উইকেট হারিয়ে ১৫৭ রান তুলে নিল সিএসকে।  

ঋতুরাজ গায়কোয়াড (Ruturaj Gaikwad) ও ফাফ ডু প্লেসি (Faf du Plessis) দ্রুত রান তুলতে শুরু করেন। তবে এই ওপেনিং জুটি বেশিদূর এগোলো না। স্কোরবোর্ডে যখন ৭১ রান তখন জোড়া ধাক্কা খেল চেন্নাই। ঋতুরাজের (৩৮) পর ডু প্লেসি (৩১) ফিরে গেলেন। দুই ওপেনার ফিরে গেলেও দ্রুত রান তুলছিলেন মইন আলি (Moeen Ali) ও অম্বাতি রায়াডু (Ambati Rayudu)। ওদের দাপটে মনে হচ্ছিল হেলায় ম্যাচ জিতে যাবে সিএসকে। কিন্তু এরপরেই 'কাহানি মে টুইস্ট'। মইন (২৩) ও রায়াডুকে (৩২) আউট করে বিরাট কোহলির (Virat Kohli) মুখে হাসি ফোটান হর্ষল প্যাটেল (Harshal Patel)। তবে শেষ রক্ষা হল না। চেন্নাইয়ের 'থালা' ধোনি (১১*) ও 'চিন্না থালা' সুরেশ রায়না (১৭*) ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন। একইসঙ্গে অনেক দিন পর আবার ধোনিকে ফিনিশারের ভূমিকায় দেখা গেল।  

আরও পড়ুন: INDW vs AUSW: রুদ্ধশ্বাস ম্যাচ হারলেও Jhulan Goswami-কে দোষ দিতে নারাজ Mithali Raj

ফের মরুঝড় শারজায়। যার জেরে পিছিয়ে গিয়েছিল চেন্নাই বনাম ব্যাঙ্গালোরের ম্যাচ। টসের আগেই ওঠে মরুঝড়। যার জেরে ম্যাচ আধ ঘণ্টা পিছিয়ে যায়। সাড়ে সাতটার পরিবর্তে ম্যাচ শুরু হয় রাত আটটায়। টসও হয় আধ ঘণ্টা পরে। কিন্তু আগে ব্যাট করে আরসিবি বাইশগজে আগাগোড়া ঝড় তুলতে পারল কোথায়! 

 

দুই ওপেনার কোহলি ও দেবদূত পাড্ডিকল (Devdutt Padikkal) শুরুটা ঝড়ের গতিতেই করেছিলেন। মাত্র ১৩.২ ওভারে উঠে গেল ১১১ রান। আন্তর্জাতিক ক্রিকেটে গত দুই বছর বড় রান পাচ্ছিলেন না কোহলি। দ্বিতীয় পর্বের আইপিএল শুরু হয়ে গেলেও কলকাতা নাইট রাইডারর্সের বিরুদ্ধে রান পাননি। সেই জ্বালা যেন মিটিয়ে নিচ্ছিলেন তিনি। কিন্তু এই ইনিংসকে বেশিদূর এগিয়ে নিয়ে যেতে পারলেন না। তাঁকে আটকানোর জন্য ডোয়েন ব্রাভোর (Dwayne Bravo) হাতে বল তুলে দেন 'ক্যাপ্টেন কুল' ধোনি। ৪১ বলে ৫৩ রানের মাথায় ডাগ আউটে ফিরলেন আরসিবি অধিনায়ক। ব্যস খেলা ঘুরে গেল। 

 

তরুণ পাড্ডিকল ও এবি ডিভিলিয়ার্স দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও ব্যর্থ হলেন। ১৭তম ওভারের পঞ্চম ও শেষ বলে এই দুজনকে আউট করে চেন্নাইকে জোড়া সাফল্য এনে দেন শার্দুল ঠাকুর (Shardul Thakur)। ৫০ বলে ৭০ রান করে ফিরলেন পাড্ডিকল। ১৪০ রানে ৩ উইকেট হারিয়ে তখন বেশ চাপে কোহলির দল। চাপ আরও বাড়ছে। দুটো ম্যাচ হয়ে গেলেও বড় রানের মুখ দেখছেন না ডিভিলিয়ার্স ও গ্লেন ম্যাক্সওয়েল। ফলে মুখ থুবড়ে পড়ছে আরসিবি-র মিডল অর্ডার। এই ম্যাচেও সেটা ঘটল। ফলে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৬ রানে আরসিবি-কে থামিয়ে দিলেন 'ক্যাপ্টেন কুল'। ব্রাভো ২৪ রানে ৩ ও শার্দুল ২৯ রানে ২ উইকেট নিলেন। 

রোহিতের মুম্বই ইন্ডিয়ান্সকে উড়িয়ে দেওয়ার উড়িয়ে দেওয়ার পর এবার কোহলির আরসিবি-কেও হারিয়ে দিলেন ধোনি। ফলে ৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ফের শীর্ষে উঠে সিএসকে। গত বছর আইপিএল মোটেও তাঁর দলের ভাল যায়নি। তবে এবার কিন্তু 'ড্যাডিস আর্মি' পুরোপুরি তৈরি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)