IPL 2021: সন্দেহজনক বোলিং অ্যাকশন! বল করা থামালেন KKR তারকা Shubman Gill

গিলের সামনে এখন মিশন আইপিএল (IPL 2021)। কলকাতা নাইট রাইডার্সের (KKR) হয়ে নিজের সেরাটাই দিতে চান গিল

Updated By: Apr 5, 2021, 04:36 PM IST
 IPL 2021: সন্দেহজনক বোলিং অ্যাকশন! বল করা থামালেন KKR তারকা Shubman Gill

নিজস্ব প্রতিবেদন: টিম ইন্ডিয়ার উদীয়মান তারকাদের মধ্য়ে অন্য়তম শুভমান গিল (Shubman Gill)। অস্ট্রেলিয়ার মাটিতে তাঁর ব্যাটিংয়ে মোহিত হয়েছে বাইশ গজ। বর্ডার-গাভাস্কর ট্রফিতে ৩ টেস্ট মিলিয়ে ৫১.৮ এর গড়ে ২৫৯ রান এসেছিল গিলের ব্যাট থেকে। গাব্বা টেস্টের অন্তিম দিনে তাঁর ঝকঝকে ৯১ রানে ভর করে ভারত শেষ হাসি হাসে। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন বছর একুশের পঞ্জাব পুত্তর। 

গিলের সামনে এখন মিশন আইপিএল (IPL 2021) । কলকাতা নাইট রাইডার্সের (KKR) হয়ে নিজের সেরাটাই দিতে চান গিল। কেকেআর-এর তুরুপের তাস গিল আইপিএল শুরুর আগে নিজের সম্বন্ধে অজানা তথ্য ভাগ করে নিলেন। সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে গিল বলছেন তিনি এক সময় প্রচুর বল করতেন। কিন্তু মাঝ পথে বল করা থামিয়ে দিলেন! কিন্তু কেন? গিলের উত্তর,"অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৯ ক্রিকেট খেলার সময় প্রচুর বল করতাম। কিন্তু সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য আমাকে সতর্ক করা হয়। তারপর বল করা থামিয়ে দিই।"

অন্যদিকে গিল নিজের ব্যাটিং নিয়েও কথা বলেছেন এই সাক্ষাৎকারে। তাঁর কাছে "স্ট্রাইক রেট ওভাররেটেড"। গিল বলছেন,“পরিস্থিতির সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়াটাই সব। যদি দলের প্রয়োজনে ২০০ স্ট্রাইক রেটে খেলেতে হয়, তাহলে সেটাই করতে হবে। দল যদি বলে ১০০-র স্ট্রাইক রেটে খেলতে হবে তাহলে সেটাই কাম্য। কোনও একটা প্যাটার্ন ধরে খেলা যায় না। পরিস্থিতি বুঝেই খেলতে হয়।"

গত ডিসেম্বরের পর থেকে গিল সাদা বলে ক্রিকেট খেলেননি। কিন্তু আইপিএলে খেলতে কোনও সমস্যা হবে না বলেই মত তাঁর। গিল বলছেন, "আমার মনে হয় না এটা কোনও প্রভাব ফেলবে। আমাদের হাতে আরও ১০-১২ দিন সময় আছে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম ম্যাচে (এপ্রিল ১১) নামার আগে। প্রস্তুতির জন্য অনেকটা সময় পেয়ে যাব।"