IPL 2021, MIvsRR: Rajasthan-কে হেলায় হারিয়ে KKR-কে চাপে রাখল Mumbai Indians

প্লে-অফের দৌড়ে ফের চলে এল মুম্বই ইন্ডিয়ান্স।  

Updated By: Oct 5, 2021, 11:16 PM IST
IPL 2021, MIvsRR: Rajasthan-কে হেলায় হারিয়ে KKR-কে চাপে রাখল Mumbai Indians
বিস্ফোরক ইনিংস খেলে দলকে জেতালেন ইশান কিষান। ছবি - আইপিএল

নিজস্ব প্রতিবেদন: রাজস্থান রয়্যালসকে (Rajasthan Royals) হেলায় ৮ উইকেটে হারিয়ে প্লে অফের দৌড়ে চলে এল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। বোলারদের সঙ্গে জয়ে মুখ্য ভূমিকা পালন করলেন ইশান কিষান। একই সঙ্গে অলরাউন্ড পারফরম্যান্স করে জয়ের জন্য এ বার কলকাতা নাইট রাইডার্সের ঘাড়ে নিঃশ্বাস ফেলতে শুরু করল রোহিত শর্মার (Rohit Sharma) দল। কারণ ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে কেকেআর। সেখানে সমান ম্যাচ খেলে সোম সংখ্যক পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছে মুম্বই। তবে রানরেটের বিচারে এগিয়ে রয়েছে কলকাতা। এই মুহূর্তে নাইটদের রানরেট ০.২৯৪। সেখানে মুম্বইয়ের রানরেট -০.০৪৮। 

আরও পড়ুন: IPL 2021: কোথায় আইপিএল-কে বিদায় জানাবেন? বড় মন্তব্য করলেন Mehandra Singh Dhoni

 

মঙ্গলবার শারজায় টস জিতে রাজস্থানকে ব্যাটিং করতে পাঠিয়ে ছিলেন রোহিত। আগাগোড়া বাইশ গজে দাপট দেখায় মুম্বইয়ের বোলাররা। ফলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৯০ রানে আটকে যায় রাজস্থান। সর্বোচ্চ ২৪ রান করেন এভিন লুইস। ১৪ রানে ৪ উইকেট নিয়ে রাজস্থানকে একাই শেষ করে দেন ন্যাথান কুল্টার-নাইল (Nathan Coulter-Nile)। ১২ রানে ৩ উইকেট পান জিমি নিশাম (James Neesham)। ১৪ রানে ২ উইকেট নিলেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)।

মাত্র ৯১ রান তাড়া করতে নেমে জয়ের সঙ্গে নেট রান রেটও বাড়িয়ে নিল মুম্বই। সেই জন্য শুরু থেকেই মারমূখী মেজাজে ব্যাট করতে থাকেন ইশান কিষান (Ishan Kishan)। মাত্র ২৫ বলে ৫০ রানে অপরাজিত থাকেন এই বাঁহাতি। মারলেন ৫টি চার ও ৩টি ছয়। ১৩ বলে ২২ করে আউট হন রোহিত। ফলে মাত্র ৮.২ ওভারে ২ উইকেট হারিয়ে ৯৪ রান তুলে ম্যাচ জিতে যায় মুম্বই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.