IPL 2021: বিদায় বেলায় আবেগপ্রবণ হয়ে কী বললেন Virat Kohli?

বিদায় বেলায় আবেগতাড়িত বিরাট কোহলি। 

Updated By: Oct 12, 2021, 01:39 PM IST
IPL 2021: বিদায় বেলায় আবেগপ্রবণ হয়ে কী বললেন Virat Kohli?
চ্যাম্পিয়ন না হলেও সতীর্থদের নিয়ে গর্বিত বিরাট কোহলি। ছবি - আইপিএল

নিজস্ব প্রতিবেদন: শেষটা সুখের হল না। অধিনায়ক হিসেবে আইপিএল (IPL) ট্রফি জয় বিরাট কোহলির (Virat Kohli) কাছে অধরাই রয়ে গেল। সেটা নিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) অধিনায়কের মনে তীব্র যন্ত্রণা থাকলেও, শেষ বেলায় ড্রেসিংরুমে গিয়ে দলকে উদ্বুদ্ধ করলেন 'কিং কোহলি'। 

কলকাতা নাইট রাইডার্সের (Kolakta Knight Riders) বিরুদ্ধে ৪ উইকেটে হারের পর ড্রেসিংরুমে গিয়ে কোহলি বলেন, "সত্যি বলতে ২০১৬ সালের পর থেকে প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। সবকটা মুহূর্ত আমার কাছে খুবই স্পেশ্যাল। তবে এ বারর জার্নি একেবারে আলাদা ছিল। প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। সাফল্য হোক কিংবা ব্যর্থতা সবাই প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। আর এটাই দলের আমার কাছে স্পেশ্যাল হয়ে থাকবে।" 

 

ড্যানিয়েল ভেট্টোরির কাছ থেকে ২০১৩ সালে আরসিবি-র দায়িত্ব নিয়েছিলেন কোহলি। তাঁর অধিনয়কত্বে দল ট্রফি না জিতলেও ২০১৬ সালে ফাইনালে গিয়েছিল। সেই বছর আইপিএল-এর ইতিহাসে সর্বাধিক ৯৭৩ রান করেছিলেন কোহলি। স্ট্রাইক রেট ছিল ১৫২.০৩। গড় ৮১.০৮। সঙ্গে ছিল চারটি শতরান।   

আরও পড়ুন: IPL 2021: ফের একবার আম্পায়ারের সঙ্গে ঝামেলায় জড়ালেন Virat Kohli, ভিডিও দেখুন

এই ম্যাচ হারের জন্য স্বভাবতই প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছে তাঁর দল। ফের একবার ট্রফি জেতার স্বপ্ন ভেঙেছে। সেটা মেনে নিয়ে কোহলি যোগ করলেন, "অবশ্যই আমাদের মন ভেঙে গিয়েছে। দলের বাকিদের মতো আমিও খুবই হতাশ। তবে যে মানসিকতা নিয়ে এ বার দল খেলছে সেটা দেখে আমি গর্বিত। গত নয় বছর এমন একটা দলের প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত।"  

 

দলে যে তিনি লড়াকু সংস্কৃতির আমদানি করতে পেরেছেন সেটা নিয়েও গর্বিত কোহলি। তিনি বলেন, "আমি সব সময় একটা জিনিস চেষ্টা করে গিয়েছি, যাতে নতুন ক্রিকেটাররা উঠে আসে। দলের স্বার্থে ওরা যদি নিজেদের মত প্রকাশ করে সেটাও মন দিয়ে শুনেছি। ভারতের হয়েও সব সময় একই নীতি বজায় রেখেছি। আমি সব সময় এই দলের জন্য ১২০ শতাংশ দিয়েছি। পরবর্তী সময় এই দলে খেলার সময় একই মানসিকতা বজায় থাকবে।" 

অধিনায়কত্ব ছাড়লেও আরসিবি দলেই থাকছেন বিরাট। সেটাও স্পষ্ট করে দেন তিনি। বিরাট শেষে যোগ করেন, "বিশ্বাসযোগ্যতা সবচেয়ে বড় কথা। আমি যতদিন আইপিএল খেলব ততদিন আরসিবি-র হয়েই খেলব। সেটা আগেও বলেছি। আবার বলছি।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.