IPL 2021: নতুন অ্যাকশনে পুরোপুরি সাবলীল না হলেও কাকে আউট করে তৃপ্ত Sunil Narine?

বিরাট কোহলির উইকেট নিয়ে বাড়তি আনন্দ পেয়েছেন সুনীল নারিন। 

Updated By: Oct 12, 2021, 12:20 PM IST
IPL 2021: নতুন অ্যাকশনে পুরোপুরি সাবলীল না হলেও কাকে আউট করে তৃপ্ত Sunil Narine?
এ বারের আইপিএল-এ বিপ্লব ঘটিয়েছেন সুনীল নারিন। ছবি - বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: শুধু বোলিং অ্যাকশন বদলে ফেলা নয়, ওপেনার হিসেবেও এখন তাঁকে দেখা যাচ্ছে না। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে এই দুটি কারণের জন্যই এ বারের আইপিএল-এ ( IPL 2021) সুনীল নারিনকে (Sunil Narine) একেবারে অন্য মেজাজে দেখা যাচ্ছে। ১২ ম্যাচে ইতিমধ্যেই ১৪ উইকেট নিয়েছেন এই 'মিস্ট্রি স্পিনার'। এরমধ্যে গত ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জর্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে ২১ রানে ৪ উইকেট নেওয়ার সঙ্গে পরে দলের প্রয়োজনে ১৫ বলে ২৬ রান করে বাইশ গজে ঝড় তুলেছিলেন এই ক্যারিবিয়ান। এবি ডিভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল ও কে এস ভরতের উইকেট নিলেন নারিন মনে করেন বিরাট কোহলির (Virat Kohli) উইকেট তাঁর কাছে সেরা।  

দলকে দ্বিতীয় কোয়ালিফায়ারে পৌঁছে দিয়ে 'ম্যাচের সেরা' নারিন বলেন, "বিরাটকে আউট করা আমার লক্ষ্য ছিল। সেটা করতে পেরে বাড়তি আনন্দ হচ্ছে। চার উইকেট নেওয়ার সঙ্গে ওদের রানের গতিও রুখতে পেরেছিলাম। সেইজন্য আরও ভাল লাগছে।" 

আরও পড়ুন: IPL 2021: Shakib Al Hasan ও Andre Russel-কে নিয়ে বড় মন্তব্য করলেন Eoin Morgan

 

২০১২ ও ২০১৪ সালে ট্রফি জয়ের নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন নারিন। ২০১২ সালে নিয়েছিলেন ১৫ ম্যাচে ২৪ উইকেট। ২০১৪ সালে ১৬ ম্যাচে ২১ উইকেট নিয়েছিলেন তিনি। তবে এরপর তাঁর বোলিং অ্যাকশন নিয়ে বারবার প্রশ্ন উঠেছিল। অ্যাকশন বদলাতে গিয়ে তাঁর বোলিংয়ের পুরোনো ধার অনেক কমে যায়। একইসঙ্গে গত কয়েক বছর দলের জন্য ওপেন করতে গিয়ে স্বাভাবিক বোলিং যেন হারিয়ে ফেলেছিলেন নারিন। তবে নিজেকে মিডল অর্ডারে নিয়ে আসার সঙ্গে বোলিং অ্যাকশন বদলে পুরোনো ছন্দ ফিরে পেয়েছেন।  

যদিও নারিনের দাবি তিনি নতুন অ্যাকশনে পুরোপুরি সাবলীল নন। তিনি বলেন, ‘‘এখনও পুরোপুরি নতুন অ্যাকশনে সাবলীল নই। কঠোর পরিশ্রম করছি বলেই সাফল্য পাচ্ছি।" 

তবে এটা যে তাঁর কেরিয়ারের অন্যতম সেরা ম্যাচ সেটা মেনে নিতে তাঁর দ্বিধা নেই। সেটা মনে করিয়ে নারিন যোগ করেন, "আমার মতে টি-টোয়েন্ট ফরম্যাটে এটা আমার অন্যতম সেরা পারফরম্যান্স। সব ম্যাচেই অবশ্য সমান প্রস্তুতি থাকে। তবে প্রতিদিন তো আর বিপক্ষকে উড়িয়ে দেওয়া যায় না। মাঝেমধ্যে মনে হয় প্রথম বলেই আউট হয়ে যাব। কোনও কোনও দিন সবটাই ভাল হয়। যেমনটা এই ম্যাচে হল। তাই দলকে জেতাতে পেরে দারুণ ভাল লাগছে।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.