IPL 2021, MS Dhoni: 'ক্যাপ্টেন কুল' ধোনিতে এখনও মজে রয়েছেন তাঁর প্রাক্তন সতীর্থ, কে তিনি?

ধোনিই সেরা, জানিয়ে দিলেন বীরু।   

Updated By: Sep 20, 2021, 07:04 PM IST
IPL 2021, MS Dhoni: 'ক্যাপ্টেন কুল' ধোনিতে এখনও মজে রয়েছেন তাঁর প্রাক্তন সতীর্থ, কে তিনি?

নিজস্ব প্রতিবেদন: বয়স ৪০ হলেও বুদ্ধিতে মোটেও মরচে ধরেনি। মাত্র ১৫৬ রান হাতে নিয়েও মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) ২০ রানে হারিয়ে সেটা বুঝিয়ে দিলেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। আইপিএল-এর (IPL 2021) দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) এমন রোমাঞ্চকর জয়ের পর 'ক্যাপ্টেন কুল'-এর (Captain Cool) প্রশংসা করলেন তাঁর প্রাক্তন সতীর্থ বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। বীরুর মতে মাহির প্রখর বুদ্ধির কাছেই হার মানল কায়রন পোলার্ডের (Kieron Pollard) মুম্বই। 

শেহওয়াগ বলেন, "ধোনির অধিনায়কত্ব একেবারে নিখুঁত ছিল। এই বিষয়ে সন্দেহের কোনও অবকাশ নেই। ও কোনওদিন ড্রেসিংরুমে আলোচনা করতে পছন্দ করে না। ম্যাচের পরিস্থিতি অনুসারে সিদ্ধান্ত নেয়। এই ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধেও সেটাই করল। বিপক্ষের ব্যাটসম্যানদের ভাবনাচিন্তা ও পরখ করতে পারে। সেই মতো বোলারদের দিয়ে আক্রমণ করায়। ফিল্ডিং সাজায়। একজন ক্ষুরধার অধিনায়ক হিসেবে এটা ওর মস্ত বড় গুণ। বিপক্ষের কোন কোন ব্যাটসম্যান পেস ও স্পিনের বিরুদ্ধে দুর্বল সেটা ওর চেয়ে ভাল কেউ জানে না। এই জায়গা থেকে পোলার্ড পিছিয়ে গেল।" 

আরও পড়ুন: Eden Gardens: নিউজিল্যান্ডের পর ওয়েস্ট ইন্ডিজ, জোড়া ম্যাচ পেল ইডেন গার্ডেন্স

এই বিষয়ে আলোচনা করতে গিয়ে ঈশান কিষানকে আউট করার উদাহরণ টেনে আনলেন ভারতের প্রাক্তন ওপেনার। শেহওয়াগ যোগ করেন, "ওর অধিনায়কত্বের সেরা উদাহরণ হল ঈশান কিষানকে আউট করার ঘটনা। ডোয়েন ব্র্যাভো বল করার সময় ঈশানকে আটকানোর জন্য সার্কেলে চার জন ফিল্ডার রেখেছিল, যাতে খুচরো রান আটকে দেওয়া যায়। আর ধোনি চাপ দিতেই উইকেট ছুঁড়ে দিতে বাধ্য হয় ঈশান। তাই আমার মতে বরাবরের মতো এবারের আইপিএলেও সবচেয়ে ক্ষুরধার অধিনায়ক হল এম এস ধোনি।" 

একটা সময় ২৪ রানে ৪ উইকেট হারালেও রুতুরাজ গায়কোয়াড়ের ৫৮ বলে অপরাজিত ৮৮ রানের সৌজন্যে ৬ উইকেটে ১৫৬ রান তোলে সিএসকে। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৩৬ রানেই থেমে যায় রোহিতহীন মুম্বই। আর এই জয়ের পর ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এল ধোনিবাহিনী।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)