IPL 2021: অনন্য মাইলস্টোনের সামনে R Ashwin! দরকার মাত্র একটাই উইকেট

অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এক অনন্য মাইলস্টোনের সামনে! আর কিছুক্ষণ পরেই সেই রেকর্ড নাম লেখাতে পারেন তিনি। 

Updated By: Apr 15, 2021, 06:35 PM IST
IPL 2021: অনন্য মাইলস্টোনের সামনে R Ashwin! দরকার মাত্র একটাই উইকেট

নিজস্ব প্রতিবেদন: অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) এক অনন্য মাইলস্টোনের সামনে! আর কিছুক্ষণ পরেই সেই রেকর্ড নাম লেখাতে পারেন তিনি। বৃহস্পতিবার আইপিএলের দ্বিতীয় ম্যাচে নামছে রাজস্থান রয়্যালস (RR) ও দিল্লি ক্যাপিটালস (DC)। এদিন অশ্বিন যদি আর এক উইকেট নিতে পারেন তাহলে দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসাবে ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে ২৫০ উইকেট চলে আসবে তাঁর। ৩৪ বছরের চেন্নাইয়ের স্পিনার আইপিএলে এখনও পর্যন্ত ১৩৯টি উইকেট পেয়েছেন। দেশের হয়ে তিনি পেয়েছেন ৪৬টি টি-২০ উইকেট। ঘরোয়া ক্রিকেটে রয়েছে বাকি উইকেটগুলি। আইপিএলের সর্বোচ্চ উইকেট সংগ্রাহকদের তালিকায় অশ্বিন আছেন ৬ নম্বরে।

অভিজ্ঞ শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা (Lasith Malinga) তালিকায় সবার উপরে। ১৭০টি উইকেট আছে তাঁর। এরপরেই অমিত মিশ্র (Amit Mishra), যাঁর ঝুলিতে ১৬০টি উইকেট, এরপর ডোয়েন ব্র্যাভো (Dwayne Bravo) ও হরভজন সিং (Harbhajan Singh)। যাঁদের রয়েছে যথাক্রমে ১৫৪ ও ১৫০টি উইকেট। প্রথম পাঁচজন সর্বোচ্চ উইকেট সংগ্রাহক এখনও আইপিএল খেলছেন। শুধু মালিঙ্গা এবারের আইপিএল শুরুর আগেই ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএল থেকে অবসর নিয়েছেন। দিল্লি প্রথম ম্যাচেই চেন্নাইকে (CSK) সাত উইকেটে হারিয়ে আত্মবিশ্বাসে টগবগ করে ফুটছে। এছাড়াও রাজস্থানের বিরুদ্ধে নামার আগে ঋষভ পন্থদের (Rishabh Pant) বাড়তি অক্সিজেন দিচ্ছে তাদের ট্র্যাকরেকর্ড। রাজস্থানের বিরুদ্ধে শেষ ৫ ম্যাচই হারেনি দিল্লি।

আরও পড়ুন: IPL 2021: Chahal র ১০০ নম্বর ম্যাচে স্ত্রী ছিলেন মাঠে, Dhanashree শোনালেন গ্যালারির অভিজ্ঞতা

কিংবদন্তি ক্যারিবিয়ান ব্যাটসম্যান ব্রায়ান লারা (Brian Lara) বিশ্বাস করেন যে, শেষ কয়েক মাসে অনেক পরিণত হয়েছেন পন্থ। লারার মতে এই মরসুমে তিনি দিল্লিকে ভালই নেতৃত্ব দেবেন পন্থ। শ্রেয়স আয়ারের (Shreyas Iyer) অনুপস্থিতিতে এবার দিল্লির গুরুদায়িত্ব ঋষভের কাঁধে। চোটের জন্য এই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন আয়ার। পন্থ অধিনায়ক হিসাবে প্রথম ম্য়াচেই সাফল্য পেয়েছেন।