IPL 2021: এক-আধ বছর নয়, ৫ বছরের জেল হতে পারে Smith-Warner দের!

করোনা আবহে ইতিমধ্যে ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া। এবার কোভিড বিধি আরও কড়া করল ক্যাঙারুর দেশ। 

Updated By: May 1, 2021, 04:27 PM IST
IPL 2021: এক-আধ বছর নয়, ৫ বছরের জেল হতে পারে Smith-Warner দের!

নিজস্ব প্রতিদেবন: করোনা আবহে ইতিমধ্যে ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া। এবার কোভিড বিধি আরও কড়া করল ক্যাঙারুর দেশ। এর আগে ভারত থেকে অস্ট্রেলীয় নাগরিকদের দ্রুত দেশে ফেরার নির্দেশ দিয়েছিল অজি সরকার। কিন্তু এবার দেশবাসীকে দেশে ফেরার রাস্তাটাই বন্ধ করে দিল তারা। এই নির্দেশ অমান্য করলে ৫ বছরের জন্য হাজতবাস করতে হতে পারে, কিংবা ভরতে হতে পারে বেশ মোটা টাকার জরিমানা। এমনটাই কড়া নির্দেশিকা অস্ট্রেলিয়ার। সে দেশের স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট জানিয়েছেন যে, গত ১৪ দিনের মধ্যে যাঁরা অস্ট্রেলিয়া থেকে ভারতে গিয়েছেন এবং এই সময় অস্ট্রেলিয়ায় ফেরার পরিকল্পনা করছেন, তাঁদের জন্য এই নিষেধাজ্ঞা জারি হবে। 

আরও পড়ুন: IPL 2021: David Warner এখন অতীত, SRH সামলাবেন Kane Williamson

আর এই নিয়মের ব্যতিক্রম হবে না ভারতে আইপিএল খেলা অজি ক্রিকেটারদের। যার অর্থ হচ্ছে এই পরিস্থিতিতে স্টিভ স্মিথ (Steve Smith), ডেভিড ওয়ার্নার (David Warner) ও গ্লেন ম্যাক্সওয়েলের (Glenn Maxwell) মতো অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা দেশে ফিরতে চান, তাহলে তাঁদেরও হতে পারে ৫ বছরের জেল বা মোটা অঙ্কের জরিমানা! এই মুহূর্তে ১৪ জন অস্ট্রেলিয়ার ক্রিকেটার আইপিএলে রয়েছেন। কিন্তু কোচ, ধারাভাষ্যকার ও সাপোর্ট স্টাফ মিলিয়ে সংখ্যাটা আরও বেশি। কারোরই এখন আর নিজের দেশে ফেরা সম্ভব নয়। ভারতে আইপিএল (IPL 2021) খেলতে এসে মাঝ পথেই দেশে ফিরে গিয়েছেন অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার। করোনা ভীতি হোক কিংবা ব্যক্তিগত কারণ! রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) অ্যাডাম জাম্পা (Adam Zampa), কেন রিচার্ডসন (Ken Richardson) ও রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) ফাস্ট বোলার আন্দ্রে টাই (Andrew Tye) সকলেই আজ অস্ট্রেলিয়ায়।

.