IPL 2022, DCvsMI: Axar Patel, Lalit Yadav-এর দুরন্ত ব্যাট, Kuldeep-এর স্পিনে Delhi-র কাছে উড়ে গেল Mumbai

ঋষভের নেতৃত্বে দারুণ আত্মবিশ্বাসের সঙ্গে রোহিতদের বিরুদ্ধে খেললেন ক্রিকেটাররা। ৪১ রানে অধিনায়ক রোহিতকে আউট করে মুম্বইয়ের টপ অর্ডারে ধাক্কা দেন কুলদীপ যাদব।

Updated By: Mar 27, 2022, 08:40 PM IST
IPL 2022, DCvsMI: Axar Patel, Lalit Yadav-এর দুরন্ত ব্যাট, Kuldeep-এর স্পিনে Delhi-র কাছে উড়ে গেল Mumbai
দাপুটে জয়ের পর অক্ষর প্যাটেল ও ললিত যাদবের উল্লাস। ছবি: টুইটার

মুম্বই ইন্ডিয়ান্স: ১৭৭/৫ (রোহিত-৪১, ঈশান-৮১, কুলদীপ- ১৮/৩)
দিল্লি ক্যাপিটালস: ১৭৯/৬ (ললিত যাদব-৪৮* বাসিল-৩৫-৩)
৪ উইকেটে জয়ী দিল্লি ক্যাপিটালস

নিজস্ব প্রতিবেদন: পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে এ বারের আইপিএল অভিযান শুরু করল দিল্লি ক্যাপিটালস। ললিত যাদব এবং অক্ষর প্যাটেলের দুরন্ত ব্যাটিংয়ের সৌজন্যে বড় রান তাড়া করে জিতে নিল দিল্লি ক্যাপিটালস। মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে ৪ উইকেটে এল জয়। ফলে ব্যর্থ গেল ঈশান কিশনের ৮১ রানের মারকাটারি ইনিংস। প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান তুলেছিল মুম্বই। জবাবে ৬ উইকেট হারিয়ে ১০ বল বাকি থাকতেই জয়ের প্রয়োজনীয় রান তুলে নেয় দিল্লি। তবে মুম্বই বড় রান করলেও বল হাতে নজর কাড়লেন কুলদীপ যাদব। 

Kuldeep Yadav

ট্রফি খরা এখনও না কাটলেও গত কয়েক মরসুম থেকেই ভাল পারফরম্যান্স করছে দিল্লি। কোচ রিকি পন্টিংও অধিনায়ক ঋষভকে নিয়ে আশাবাদী। আর শুরুতেই কোচের মর্যাদা রাখলেন ভারতীয় উইকেটকিপার। ঋষভের নেতৃত্বে দারুণ আত্মবিশ্বাসের সঙ্গে রোহিতদের বিরুদ্ধে খেললেন ক্রিকেটাররা। ৪১ রানে অধিনায়ক রোহিতকে আউট করে মুম্বইয়ের টপ অর্ডারে ধাক্কা দেন কুলদীপ যাদব। তুলে নেন অনমোলপ্রীতের উইকেটও। এমনকি ভয়ঙ্কর কায়রন পোলার্ডকেও বড় রানের ইনিংস খেলতে দেননি তিনি। যদিও দিল্লির পেস ও স্পিন অ্যাটাক সামলে কার্যত একাহাতেই দলকে ভাল জায়গায় পৌঁছে দেন ঈশান। মাত্র ৪৮ বলে ৮১ রানে অপরাজিত থাকেন তিনি। ঈশানের এই মারকুটে ইনিংস ১১টি চার ও ২টি ছয় দিয়ে সাজানো ছিল। কুলদীপ ১৮ রানে ৩ ও খলিল আহমেদ ২৭ রানে ২ উইকেট নিলেন। 

ishan Kishan

ব্যাটিং নয়, চলতি আইপিএলে বোলিং বিভাগই খানিক চিন্তায় রেখেছিল রোহিতকে। কারণ জসপ্রীত বুমরাহের পাশে এ বার আর ট্রেন্ট বোল্ট নেই। তবে সেই শূন্যস্থান অনেকটাই যেন পূরণ করে দিলেন ২৮ বছরের ভারতীয় মিডিয়াম পেসার বাসিল থাম্পি। নিলেন ৩৫ রানে ৩ উইকেট। তবে শেষরক্ষা হল না। অক্ষর ও ললিতের লড়াকু ব্যাটিংয়ের দৌলতেই কাঙ্ক্ষিত জয় পেল দিল্লি। ওপেনার পৃথ্বী শাহ ৩৮ করে ফিরে যান। তবে মিডল অর্ডার একেবারেই মেলে ধরতে পারেনি। এক রানে ফিরে যান পন্থ। তবে এতে কোনও সমস্যা হয়নি। কারণ সপ্তম উইকেটে ৭৫ মূল্যবান রান যোগ করে দিল্লিকে মরসুমের প্রথম জয় এনে দেন অক্ষর ও ললিত। দিল্লির অলরাউন্ডার ললিত ৩৮ বলে ৪৮ রানে অপরাজিত রইলেন। মারলেন ৪টি চার ও ২টি ছয়। অন্যদিকে মাত্র ১৭ বলে ৩৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন অক্ষর। বিপক্ষের বোলারদের টার্গেট করে মারলেন ২টি চার ও ৩টি ছয়। ফলে আত্মবিশ্বাস বাড়িয়ে মাঠ ছাড়ল পন্থের দল। 

আরও পড়ুন: ICC Women's World Cup, INDWvsRSAW : 'কারো পৌষ মাস, কারো সর্বনাশ'! Team India হারতেই ক্যারিবিয়ানদের নাচ, ভিডিও ভাইরাল

আরও পড়ুন: Swiss Open জিতে চেনা ছন্দে PV Sindhu, ট্রফি হাতছাড়া করলেন HS Prannoy

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.