IPL 2022: Mumbai, CSK-র বিরুদ্ধে কটা ম্যাচ খেলবে Kolkata Knight Riders? জেনে নিন

নতুন মোড়কে আইপিএল। 

Updated By: Feb 25, 2022, 05:57 PM IST
IPL 2022: Mumbai, CSK-র বিরুদ্ধে কটা ম্যাচ খেলবে Kolkata Knight Riders? জেনে নিন
সামনে এল নাইটদের ম্যাচের বিবরণ।

নিজস্ব প্রতিবেদন: হোম-অ্যাওয়ে ম্যাচ থাকছে। তবে বদলে যাচ্ছে প্রতিযোগিতা আয়োজন করার ধরন। আসন্ন আইপিএল-এ ফ্র্যাঞ্চাইজি সংখ্যা বেড়ে গিয়ে হয়েছে ১০। তাই এ বার থেকে প্রত্যেকটি দল একে অপরের বিরুদ্ধে দুটি করে ম্যাচে মুখোমুখি হবে না। ক্রোড়পতি লিগের ইতিহাসে সাফল্য ও পারফরম্যান্সের ভিত্তিতে ফ্র্যাঞ্চাইজিগুলিকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। একই গ্রুপে থাকা দলগুলির বিরুদ্ধে হোম-অ্যাওয়ে ভিত্তিতে দুটি করে ম্যাচ খেলবে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি। আর অন্য গ্রুপে থাকা একটি দলের সঙ্গে দুটি ও বাকি চারটি দলের সঙ্গে একটি করে ম্যাচ খেলবে প্রত্যেকটি দল। প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজিই গ্রুপপর্বে খেলবে ১৪ টি করে ম্যাচ। আর এই হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দু'বার মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু আইপিএল-এর গ্রুপপর্বে চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মতো দলের বিরুদ্ধে একটি করে ম্যাচ খেলবেন শ্রেয়স আইয়ার-ভেঙ্কটেশ আইয়াররা। 

ঠিক কীভাবে এই গ্রুপবিন্যাস- 

আইপিএলে খেতাবজয় ও ফাইনাল খেলার ভিত্তিতে তালিকাটি তৈরি হয়েছে। জোড় সংখ্যার ও বিজোড় সংখ্যার ভিত্তিতে গ্রুপ এ ও বি তৈরি করা হয়েছে।

গ্রুপ এ:  মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians), দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals), কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders), রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) ও লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)

গ্রুপ বি: চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings), সানরাইজার্স হায়দরাবাদ (Sunrises Hyderabad), রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore), পঞ্জাব কিংস (Punjab Kings) ও গুজরাত টাইটান্স (Gujarat Titans)

আগামী ২৬ মার্চ শুরু হতে চলেছে আইপিএলের ১৫ তম সংস্করণ। প্রতিযোগিতার ফাইনাল ২৯ মে। 

কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ- মুম্বই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস, লখনউ সুপার জায়ান্টস ও সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে দুটি করে ম্যাচ খেলবে কেকেআর। 

নাইটদের ভেন্যু- আইপিএল-এর গ্রুপপর্বে ৪ টি মাঠে ৭০ টি ম্যাচ আয়োজিত হবে। প্রত্যেক ফ্র্যাঞ্চাইজিই ওয়াংখেড়ে ও ডিওয়াই পাটিল স্টেডিয়ামে ৪টি করে এবং ব্রাবোর্ন স্টেডিয়াম ও পুণের এমসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ৩ টি করে গ্রুপপর্বের ম্যাচ খেলবে।

আরও পড়ুন: Exclusive: শীর্ষে থাকা Magnus Carlsen-কে হারানো থেকে Sachin Tendulkar-এর প্রশংসা, অকপট তরুণ গ্র্যান্ড মাস্টার Rameshbabu Praggnanandha

আরও পড়ুন: Wriddhimam Saha Exclusive: বিতর্কিত টুইট সিরিজ থেকে IPL-এ নতুন অঙ্গীকার, অকপট ঋদ্ধিমান

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.