IPL 2022, MI vs RR: ব্যাটে Jos Buttler, বলে Chahal, Mumbai-কে হারিয়ে শীর্ষে Rajasthan

এই জয়ের পর চলতি মরশুমে জোড়া ম্যাচ জিতে শীর্ষে চলে গেল রাজস্থান। ব্যাটে-বলে সঞ্জুর দলকে প্রতিযোগিতার অন্যতম সেরা দল বলেই মনে হচ্ছে।   

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 2, 2022, 08:21 PM IST
IPL 2022, MI vs RR: ব্যাটে Jos Buttler, বলে Chahal, Mumbai-কে হারিয়ে শীর্ষে Rajasthan
জোড়া ম্যাচ জিতে 'হল্লা বোল' বলছে রাজস্থান রয়্যালস। ছবি: টুইটার

রাজস্থান রয়্যালস: ১৯৩-৮ (বাটলার ১০০, হেটমেয়ার ৩৫)
মুম্বই ইন্ডিয়ান্স: ১৭০-৮ (তিলক ৬১, ঈশান ৫৪)
রাজস্থান ২৩ রানে জয়ী।

নিজস্ব প্রতিবেদন: ব্যাট হাতে বিস্ফোরক জস বাটলার (Jos Buttler)। বল হাতে দুরন্ত যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। এই দুই তারকার সৌজন্যে পাঁচবারের চ্যাম্পিয়নকে মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) ২৩ রানে হারিয়ে শীর্ষে চলে গেল রাজস্থান রয়্যালস (Rajsthan Royals)। প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৬১ রানে হারানোর পর এ বার মুম্বইয়ের বিরুদ্ধে 'দুইয়ে দুই' করে 'হল্লা বোল' করল সঞ্জু স্যামসনের দল। আর এই হারের জন্য চলতি আইপিএল-এ (IPL 2022) জোড়া হারের ধাক্কা হজম করল রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই।  

এ দিন টসে জিতে রাজস্থানকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত। মাত্র ৬৮ বলে ১০০ রান করেন বাটলার। ক্রিজে ছিলেন ৯৭ মিনিট। বাটলারের ১১টা চার ও ৫টা ছয় দিয়ে সাজানো ছিল। টি-টোয়েন্টি কেরিয়ারের ৩০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন বাটলার। আইপিএল-এর ইতিহাসে ১৬তম ব্যাটার হিসেবে একাধিক শতরান করার নজির গড়লেন তিনি। একইসঙ্গে ছুঁলেন বেন স্টোকসকে (Ben Stokes)। এর আগে ইংল্যান্ডের ক্রিকেটার হিসেবে আইপিএল-এ সবচেয়ে বেশি দুটি শতরান করার নজির স্টোকসের নামে লেখা ছিল। সেই তালিকায় এ বার ভাগ বসালেন বাটলার। 

Jos Buttler

একইসঙ্গে এই শতরান পূর্ণ করে আন্দ্রে রাসেলকে (Andre Russel) টপকে গেলেন তিনি। পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে ৩১ বলে ৭০ রানে অপরাজিত থেকে এই ম্যাচের আগে পর্যন্ত ৭৫ রান করে অরেঞ্জ ক্যাপের মালিক ছিলেন 'দ্রে রাস'। ইংল্যান্ডের এই তারকা শতরান করে মাথায় অরেঞ্জ ক্যাপ তুলে নিলেন। চলে গেলেন শীর্ষে। 

অধিনায়ক সঞ্জু স্যামসন ২১ বলে ৩০ ও শিমরন হেট্মেয়ার ১৪ বলে ৩৫ রান করে সাজঘরে ফিরে যান। ফলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট তুলে নেয় রাজস্থান। জসপ্রীত বুমরা ১৭ রানে ৩ ও টাইমাল মিলস ৩৭ রানে ৩ উইকেট নেন।  

Ravichandran Ashwin

১৯৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুটা ভাল হয়নি মুম্বইয়ের। রোহিত এ দিন ফের ব্যাট হাতে ব্যর্থ হন। ১৫ রানেই অধিনায়ককে হারায় পাঁচবারের চ্যাম্পিয়নরা। বেশিক্ষণ দাঁড়াতে পারেননি তরুণ অনমোলপ্রীত সিংও। তবে মুম্বইকে ম্যাচে ফেরান ঈশান কিষান (Ishan Kishan) এবং তিলক বর্মা। ঈশান ৪৩ বলে ৫৪ এবং তিলক ৩৩ বলে ৬১ রান করেন। কিন্তু এই দুই তরুণ সাজঘরে ফিরে যেতেই মুম্বইয়ের ইনিংস তাসের ঘরের মতো ভেঙে পড়ে। টিম ডেভিড এবং ড্যানিয়েল সামস দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান। সেই ধাক্কা আর সামলাতে পারেনি রোহিতের দল। শেষ দিকে পোলার্ড ২২ রান করলেও লাভ হয়নি। ফলে মুম্বইয়ের ইনিংস ৮ উইকেটে ১৭০ রানে আটকে যায়। চাহাল ২৬ রানে ২ উইকেট নিলেন। 

এই জয়ের পর চলতি মরশুমে জোড়া ম্যাচ জিতে শীর্ষে চলে গেল রাজস্থান। ব্যাটে-বলে সঞ্জুর দলকে প্রতিযোগিতার অন্যতম সেরা দল বলেই মনে হচ্ছে। অন্যদিকে মুম্বই জোড়া হারের ধাক্কা হজম করল। আগামী পাঁচ এপ্রিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে তৃতীয় ম্যাচ খেলতে নামবে রাজস্থান। 

আরও পড়ুন: IPL 2022, MIvsRR: ক্রোড়পতি লিগে দ্বিতীয় শতরান করে কাকে টপকে গেলেন Jos Buttler? জেনে নিন

আরও পড়ুন: Jos Buttler, IPL 2022: বিস্ফোরক শতরানের পরেও কেন সেলিব্রেশন করলেন না? জানলে চমকে যাবেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.