IPL 2022: খারাপ সময় কাদের সাহায্য নিয়েছিলেন? জানালেন Rishabh Pant

২০১৯ সালের শেষ দিকে অবশ্য তিনি খারাপ ফর্মের জন্য দল থেকে বাদ পড়েছিলেন। উড়ে এসেছিল প্রচুর কটাক্ষ।

Updated By: Apr 4, 2022, 10:35 PM IST
IPL 2022: খারাপ সময় কাদের সাহায্য নিয়েছিলেন? জানালেন Rishabh Pant
দুঃসময় কাটিয়ে ফের স্বমহিমায় ঋষভ পন্থ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: প্রতিটি পেশাদার ক্রীড়াবিদের ঋষভ পন্থকেও (Rishabh Pant) একটা সময় খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে। আর সেই সময়ে তিনি প্রায় সবার সঙ্গেই কথা বলা বন্ধ করে দিয়েছিলেন। একমাত্র রোহিত শর্মা (Rohit Sharma) এবং মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) সঙ্গেই তিনি অল্পবিস্তর কথা বলতেন। এমনটাই জানালেন এই টিম ইন্ডিয়ার (Team India) তরুণ উইকেটকিপার-ব্যাটার। 

একটি সাক্ষাৎকারে পন্থ বলেছেন, "খুব কঠিন সময় গিয়েছে। আমি সবার সঙ্গে কথা বলা বন্ধ করে দিয়েছিলাম। আমার কাছে একাধিক মানুষের কাছে যাওয়াটা সেই সময় অত্যন্ত কষ্টকর ছিল। নিজের উপর বিশ্বাস রেখেছিলাম। বিশ্বের কাছে নিজেকে প্রমাণ করতে চেয়েছিলাম। আমি একেবারেই নেগেটিভ ভাবনাচিন্তা করতে চাইনি সেই সময়। আমি নিজের সুযোগের অপেক্ষায় ছিলাম। আমি রোহিত ভাই এবং মাহি ভাইয়ের সঙ্গে অল্পবিস্তর কথা বলছিলাম। তবে বেশিরভাগ সময় আমি নিজের উপর বিশ্বাস রেখেছিলাম।"

২০১৭ সালে মাত্র ১৯ বছর বয়সে পন্থ ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড সফরে দুটি টেস্ট শতরান করলেও তাঁর কিপিং নিয়ে উঠে গিয়েছিল অনেক প্রশ্ন। তবুও বিশ্বকাপ দলেও সুযোগ পেয়েছিলেন। ২০১৯ সালের শেষ দিকে অবশ্য তিনি খারাপ ফর্মের জন্য দল থেকে বাদ পড়েছিলেন। উড়ে এসেছিল প্রচুর কটাক্ষ। পরবর্তী সময় ঋদ্ধিমান সাহার চোটের কারণে তিনি ফের দলে ফেরার সুযোগ পান। মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দলে ফেরেন পন্থ। সেই টেস্ট সিরিজে ম্যাচ জেতানো ইনিংস খেলার পর থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। 

আরও পড়ুন: IPL 2022: বাবাকে স্মরণ করে আবেগপ্রবণ হয়ে পড়লেন Rishabh Pant

আরও পড়ুন: Cristiano Ronaldo হয়ে গেলে কী করতেন Virat Kohli? জেনে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.