IPL 2022, RRvsRCB: Shahbaz,Dinesh Karthik-এর ব্যাটের উপর ভর করে Rajasthan-কে চার উইকেটে হারাল RCB

ধারাবাহিকতা বজায় রেখে চেলছেন বাংলার এই অলরাউন্ডার। শাহবাজ মাত্র ২৬ বলে ৪৫ রান করেন। মারলেন চারটি চার ও তিনটি ছয়। 

Updated By: Apr 5, 2022, 11:47 PM IST
IPL 2022, RRvsRCB: Shahbaz,Dinesh Karthik-এর ব্যাটের উপর ভর করে Rajasthan-কে চার উইকেটে হারাল RCB
দীনেশ কার্তিক ও শাহবাজ আহমেদের জুটি তফাৎ গড়ে দিল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: প্রবল চাপের মধ্যেও দীনেশ কার্তিক (Dinesh Karthik) এবং শাহবাজ আহমেদের (Shahbaz Ahmed) লড়াকু জুটি। রাজস্থান রয়্যালসকে (Rajasthan Royals) হারিয়ে চলতি আইপিএল-এ (IPL 2022) দ্বিতীয় জয় তুলে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। ফাফ ডু প্লেসিস (Faf du Plessis) ও বিরাট কোহলি (Virat Kohli) বড় রান গড়তে ব্যর্থ হলেও, এই দুই ব্যাটারের সৌজন্যে চার উইকেটে ম্যাচ জিতে মাঠ ছাড়ল আরসিবি। ফলে জলে গেল জস বাটলারের (Jos Buttler) মারমুখী ইনিংস। 

দু-দু'বার প্রাণরক্ষা পেয়েছিলেন তিনি। ব্যক্তিগত ১০ রানে থাকা জস বাটলারের ক্যাচ নিজের বলে ফলো থ্রু-তে ফেলে দেন আকাশ দীপ। সেই ওভারেরই চতুর্থ বলে আকাশের বলে বাটলারের ক্যাচ ফেললেন ডেভিড উইলি।

Jos Buttler

শেষ পর্যন্ত সেই বাটলারই বিধ্বংসী ইনিংস খেলে ম্যাচ জমিয়ে দিলেন। ৪৭ বলে ৭০ রান করে অপরাজিত রইলেন। গত ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মাত্র ৬৮ বলে ১০০ রানের ইনিংস খেলেছিলেন। তবে এ দিন বাটলার গোটা ইনিংসে কোনও বাউন্ডারি মারেননি। মারলেন হাফ ছয়টা ছয়। অন্যদিকে শিমরন হেটমায়ার ৩১ বলে ৪২ রান করে অপরাজিত ছিলেন। সব মিলিয়ে শেষ ৫ ওভারে ৬৬ রান যোগ করলেন দুজনে। একটা সময় ১১.৪ ওভারে ৮৬/৩ হয়ে যাওয়া রাজস্থান শেষ পর্যন্ত ১৬৯ রান তুলল। ফলে জমে গিয়েছিল ম্যাচ।   

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ফাফ ডুপ্লেসিস। শুরুতেই যশস্বী জয়সবালকে তুলে নিয়ে রাজস্থান শিবিরে ধাক্কা দিয়েছিলেন ডেভিড উইলি। তবে বাটলারের ক্যাচ দুই বার পড়ায় সেই সুযোগ কাজে লাগাতে পারেনি আরসিবি। দেবদত্ত পড়িক্কল তাঁর পুরনো দলের বিরুদ্ধে ২৯ বলে ৩৭ রান করেন। তারপর রাজস্থান ইনিংস জুড়ে শুধুই বাটলার ও হেটমায়ারের যুগলবন্দি। 

Chahal

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল করে আরসিবি। কিন্তু পাওয়ার প্লে শেষ হতেই খেলা বদলে দেন যুজবেন্দ্র চাহাল, নবদীপ সাইনিরা। ৫৫ রানে প্রথম উইকেটের পতন হয় আরসিবির। কিন্তু তারপরই শুরু হয় ভাঙন। একটা সময় মাত্র ৬২ রানে চার উইকেট খুইয়ে প্রবল চাপে পড়ে যায় কোহলিদের দল। বিরাট নিজেও দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে ফিরে যান। কিন্তু সেখান থেকেই ইনিংসের হাল ধরেন শাহবাজ। ৮৭ রানে পঞ্চম উইকেটের পতনের পর ম্যাচের হাল ধরতে আসেন দীনেশ কার্তিক। এরপর রীতিমতো বোলারদের সংহার শুরু করেন দুই ব্যাটার। সুযোগ পেলেই গত দুই মরশুম পারফর্ম করেছেন। এ বারও সেই ধারাবাহিকতা বজায় রেখে চেলছেন বাংলার এই অলরাউন্ডার। শাহবাজ মাত্র ২৬ বলে ৪৫ রান করেন। মারলেন চারটি চার ও তিনটি ছয়। দীনেশ কার্তিক ফিনিশারের ভূমিকা পালন করে করেন ২৩ বলে ৪৪ রান অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন। তাঁর ইনিংস সাতটি চার ও একটি ছয় দিয়ে সাজানো ছিল। ফলে পাঁচ বল বাকি থাকতেই জয় তুলে নেয় আরসিবি। 

আরও পড়ুন: IPL: কোন দুই ইনিংসকে সেরা স্মৃতি বলে মনে করেন Virat Kohli? জেনে নিন

আরও পড়ুন: IPL 2022: সামনে এল KKR-এর নতুন ভিডিও, Andre Russel-Shreyas Iyerরা সুপারহিরো

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.