IPL 2022: IPL-এ খেলা নিয়ে চূড়ান্ত মতামত জানিয়ে দিলেন Mahendra Singh Dhoni

প্রিয় চেন্নাইয়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে পারেন মহেন্দ্র সিং ধোনি। 

Updated By: Nov 20, 2021, 05:46 PM IST
IPL 2022: IPL-এ খেলা নিয়ে চূড়ান্ত মতামত জানিয়ে দিলেন Mahendra Singh Dhoni
চেন্নাই সুপার কিংসের অনুষ্ঠানে আইপিএল জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ২০২২ সালের আইপিএল-এ (IPL 2022) কি মহেন্দ্র সিং ধোনিকে (Mahendra Singh Dhoni) ক্রিকেটারের ভূমিকায় দেখা যাবে? তিনি কি চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) হয়ে টস করতে যাবেন? সোজা প্রশ্নের সোজা জবাব দিলেন এ বারের আইপিএল জয়ী অধিনায়ক। চেন্নাইতে সিএসকে-এর একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন এমএস ধোনি। সেখানেই তিনি জানান যে, আপাতত বাইশ গজের যুদ্ধ নিয়ে ভাবছেন না বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক। কারণ হাতে নাকি অনেক সময় আছে। 

শনিবার সিএসকে-এর অনুষ্ঠানে ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তোলা হলে ধোনি বলেন, "আগামী মরসুমে খেলব কিনা সেটা নিয়ে ফের ভাবনাচিন্তা করব। তবে কোনওমতেই তাড়াহুড়ো করতে চাই না। কারণ হাতে অনেকটা সময় আছে। এটা সবে নভেম্বর মাস চলছে। আর আইপিএল তো পরের বছর এপ্রিল মাসে। হাতে তো অনেকটা সময় আছে!" 

এর আগেও আইপিএল চলার সময় থেকে এই ইস্যু নিয়ে অনেক আলোচনা হয়েছে। সেই সময় ধোনি ও সিএসকে-এর সর্বেসর্বা এন শ্রীনিবাসন (N Srinivasan) এই বিষয় নিয়ে মন্তব্য করেছিলেন। 

আরও পড়ুন: অবসরে AB de Villiers, ট্যুইটারে আবেগি Rohit Sharma

"শুধু সিএসকে-এর নয়। ধোনি তো চেন্নাই ও সমগ্র তামিলনাড়ুর পরিপূরক। ধোনি ছাড়া যেমন সিএসকে সম্পূর্ণ নয়, ঠিক তেমনই সিএসকে ছাড়া ধোনিও অসম্পূর্ণ।" ফের একবার আইপিএল (IPL) জয়ী হওয়ার পর ধোনির সম্পর্কে এমন মন্তব্য করেছিলেন শ্রীনিবাসন। তবে কয়েক সপ্তাহের মধ্যে পরিস্থিতি বদলেও যায়। চার বারের আইপিএল জয়ী অধিনায়ককে ধরে রাখছে না এই ফ্রাঞ্চাইজি। এমনটাই জানালেন শ্রীনিবাসন। 

 

কিন্তু ফ্রাঞ্চাইজির তরফ থেকে কেন এমন সিদ্ধান্ত নেওয়া হল? শ্রীনিবাসন বলেছিলেন, "ধোনি চায় চেন্নাই যেন ওকে ধরে না রাখে। কারণ অত্যন্ত সৎ ও ভাল মানুষ। সেই কারণেই ধোনি চাইছে না, আমরা নিলামের আগে ওকে রেখে দিই। কারণ ও জানে, ওকে ছেড়ে দিলে নিলামের সময় চেন্নাইয়ের হাতে বাড়তি বেশ কিছুটা টাকা থাকবে। এটা ভেবেই ও এখনও পর্যন্ত বিভিন্ন লোককে বিভিন্ন উত্তর দিয়েছে। ও চাইছে না, নিলামের আগে আমাদের কিছু টাকা ওর পিছনে যাক।" 

২০২২ সালের আইপিএল শুরু হওয়ার আগে নতুন নিয়মে হবে নিলাম। প্রতিটি ফ্রাঞ্চাইজি সর্বাধিক চারজন করে ক্রিকেটারকে ধরে রেখে দিতে পারবে। যদি চারজন ক্রিকেটারকে রাখা হয়, তা হলে সেই ফ্র্যাঞ্চাইজির ১৬ কোটি টাকা খরচ হবে। তিনজনকে রাখলে টাকার অঙ্কটা কমে ১৫ কোটি হবে। এক বা দুজনকে ধরে রাখলে হাতে থাকবে ১৪ কোটি টাকা। অর্থাৎ যে ফ্র্যাঞ্চাইজি যত কম ক্রিকেটারকে রাখবে, তারা নিলাম টেবিলে তত বেশি টাকা নিয়ে বসবে।

তবে নিয়মের জাঁতাকলে ধোনিকে চেন্নাই ছাড়লেও, নিলামের টেবিলে সবার আগে যে 'ক্যাপ্টেন কুল'কে তাঁর পুরনো দল নেওয়ার জন্য উঠেপড়ে নামবে সেটা কিন্তু সবার জানা। এ বারের আইপিএল-এর মাঝে ধোনি প্রথমে বলেছিলেন, আগামী মরসুমে সম্ভবত তাঁকে সিএসকে-র হলুদ জার্সিতেই দেখা যাবে। তখন মনে করা হয়েছিল, তিনি অন্তত আরও একটা মরসুম খেলবেন। কিন্তু কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ফাইনালে নামার আগে টসের সময় বলেছিলেন, "আমি আগেও বলেছি যে এটা বিসিসিআইয়ের উপর নির্ভর করছে। দুটি নতুন দল আসছে। তাই এখনই কিছু বলা সম্ভব নয়। তবে সবার আগে সিএসকে-র দল যাতে মজবুত হয় সেই দিকে নজর দিতে হবে। এমন কিছু ক্রিকেটারকে ধরে রাখতে হবে যারা আগামী ১০ বছর অবদান রাখতে পারবে।" 

এখন শেষ পর্যন্ত তিনি আবার প্রিয় হলুদ জার্সি গায়ে চাপিয়ে চিপকের মাঠে নামেন কিনা সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.