IPL: 'স্বার্থের সংঘাত' এড়াতে ATK Mohun Bagan ছাড়লেন BCCI সভাপতি Sourav Ganguly

বিসিসিআই সভাপতি হিসেবেই কাজ করতে চাইছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

Updated By: Oct 28, 2021, 03:09 PM IST
IPL: 'স্বার্থের সংঘাত' এড়াতে  ATK Mohun Bagan ছাড়লেন  BCCI সভাপতি Sourav Ganguly
স্বচ্ছতা রাখতে এমন সিদ্ধান্ত নিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: স্বার্থের সংঘাত এড়াতে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) থেকে সরে দাঁড়ালেন BCCI সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। এই খবরের সত্যতা খোদ স্বীকার করলেন খোদ বোর্ড সভাপতি। স্বার্থের সংঘাত নিয়ে যাতে প্রশ্ন না ওঠে সেই জন্য এটিকে মোহনবাগানের বোর্ড থেকে মহারাজ সরে দাঁড়াতে পারেন, দুই দিন আগে সেটা অবশ্য জানিয়েছিলেন এটিকে মোহনবাগানের চেয়ারম্যান ও আইপিএল-এ (IPL) সদ্য দল কেনা সঞ্জীব গোয়েঙ্কা (Sanjiv Goyenka)।  আইপিএল-এর ইতিহাসে সর্বোচ্চ ৭০৯০ কোটি টাকা লগ্নি করে সোমবার সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি (RPSG)সংস্থা। তাঁর দল লখনউ শহর থেকে প্রতিনিধিত্ব করবে। ফলে সৌরভের বিরুদ্ধে  স্বার্থের সংঘাতের অভিযোগ উঠতে শুরু করেছিল। তবে নিজে থেকে সরে দাঁড়িয়ে সেই প্রশ্নকে গ্যালারিতে ফেলে দিলেন মহারাজ। 

এই বিষয়ে একটি সংবাদ মাধ্যমকে সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় সৌরভ বলেছেন, "হ্যাঁ আমি সরে দাঁড়াচ্ছি।" এটিকে মোহনবাগানের বোর্ড থেকে সৌরভের সরে যাওয়া নিয়ে একটি সর্বভারতীয় সংবাদ সংস্থাকে বলেছিলেন, "আমি যতদুর জানি সৌরভ এটিকে মোহনবাগানের ডিরেক্টরের পদ থেকে পুরোপুরি সরে দাঁড়াচ্ছেন। আমার ধারণা সৌরভ খুব দ্রুত সরে দাঁড়াবেন।" তবে এরপরেই সঞ্জীব গোয়েঙ্কা যোগ করেন, "আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। এই বিষয় নিয়ে সৌরভের মন্তব্যের অপেক্ষা করা উচিত ছিল।" 

আরও পড়ুন: Khel Ratna Award: দেখে নিন খেলরত্নের মনোনীত একাদশে রয়েছেন যাঁরা

এর আগে বোর্ড সভাপতির আসনে বসার পর, দিল্লি ক্যাপিটালসের মেন্টর পদ থেকে সরে গিয়েছিলেন ভারতের প্রাক্তন ভারত অধিনায়ক। যাতে স্বার্থের সংঘাতের অভিযোগ না ওঠে। আইএসএল-র (ISL) জন্মলগ্ন থেকেই শুরু থেকেই এটিকে সঙ্গে যুক্ত ছিলেন সৌরভ। ২০২০ সালে মোহনবাগানের সঙ্গে সংযুক্তিকরণের পরে তৈরি হয় 'এটিকে মোহনবাগান'। কলকাতা গেমস অ্যান্ড স্পোর্টস প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থা গঠন করা হয়েছিল। সঞ্জীব গোয়েঙ্কা, উৎসব পারেখ, সৃঞ্জয় বোস, দেবাশিস দত্তের পাশাপাশি সৌরভও ছিলেন এই বোর্ডের অন্যতম ডিরেক্টর। বাকিদের মতো তাঁরও শেয়ার ছিল। 

কিন্তু তিনি আবার বোর্ড প্রধান। সেই বোর্ডের দ্বারা আয়োজিত প্রতিযোগিতায় সঞ্জীব গোয়েঙ্কা দল কেনার জন্য স্বার্থের সংঘাতের প্রশ্ন ওঠা স্বাভাবিক। তাই এটিকে মোহনবাগান থেকে নিজেকে সরিয়ে নিলেন বিসিসিআই সভাপতি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.