WATCH | IPL 1000th Match: হইহই করে হাজার, ওয়াংখেড়েতে 'সচিন...সচিন' শব্দ ব্রহ্ম! যশস্বীর সেঞ্চুরিতে ইতিহাস

IPL 1000th Match: Rohit Sharma, Sanju Samson, Sachin Tendulkar and Kumar Sangakkara get mementos: দেখতে দেখতে আইপিএলে চলে ১০০০ তম ম্যাচের সেই মাহেন্দ্রক্ষণ। আর এই বিশেষ ম্য়াচেই আলো জ্বাললেন যশস্বী জয়সওয়াল। তাঁর সেঞ্চুরিতে লেখা হল আইপিএল ইতিহাস।  

Updated By: Apr 30, 2023, 11:40 PM IST
WATCH | IPL 1000th Match: হইহই করে হাজার, ওয়াংখেড়েতে 'সচিন...সচিন' শব্দ ব্রহ্ম! যশস্বীর সেঞ্চুরিতে ইতিহাস
আইপিএলে আজ অনন্য রাত!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একেই বলে 'সুপার সানডে', এই নাহলে আইপিএল (IPL 2023)! রবিবাসরীয় ডাবল হেডারের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস ও পঞ্জাব কিংস (Chennai Super Kings VS Punjab Kings, CSK vs PBKS)। রুদ্ধশ্বাস শেষ ওভারে চিপক (MA Chidambaram Stadium, Chepauk, Chennai) দেখেছে টানটান উত্তেজনা। এমএস ধোনিদের (MS Dhoni) ডেরায় গিয়ে তাঁদের মুখ থেকে শিকার ছিনিয়ে এনেছেন শিখর ধাওয়ানরা (Shikhar Dhawan)। পঞ্জাব চার উইকেটে ম্যাচ জিতেছে। আর এই ম্যাচ শেষ হওয়ার পরেই দ্বিতীয় ম্যাচ শুরু হয়ে যায় মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai)। 

মুম্বই ঘরের মাঠে মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালসের (Mumbai Indians vs Rajasthan Royals)। আর এই ম্যাচের আগেই একপ্রস্ত সেলিব্রেশনে মাতল আইপিএল। আর এই উদযাপনের কারণ ছিল অবশ্যই। আইপিএল সিক্সটিনের (IPL 2023) ৪২ নম্বর ম্যাচই হল টুর্নামেন্টের ১০০০ তম ম্যাচ। আর বিশেষ মুহূর্তকে স্মরণীয় করে রাখতে মাঠে ছিলেন বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah)। দুই দলের দুই অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও সঞ্জু স্যামসনকেই (Sanju Samson) বিশেষ মেমেন্টো দিল না বিসিসিআই। কিংবদন্তি সচিন তেন্ডুলকর ও কুমার সঙ্গকারাও (Sachin Tendulkar and Kumar Sangakkara)। সচিনের জন্যই ফের তাঁর ঘরের মাঠে ওঠে 'সচিন...সচিন' শব্দ ব্রহ্ম।

আরও পড়ুনMystery Girl IPL 2023: ইডেনের হলুদ 'বাঘিনী'কে এখনও কি খুঁজছেন! তিলোত্তমায় কে এই রহস্য সুন্দরী?

এই ম্যাচে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল রাজস্থান। ওয়াংখেড়েতে একাই লাইম লাইট কেড়ে নিলেন রাজস্থান ওপেনার যশস্বী জয়সওয়াল। ১১২ মিনিট ক্রিজে থেকে তাণ্ডব করেন। ৬২ বলে করলেন ১২৪। ২০০-র স্ট্রাইক রেটে ব্যাট করলেন ভারতের তরুণ ক্রিকেটার। হাঁকালেন ১৬টি চার ও ৮টি ছয়। যশস্বীর ব্যাটে ভর করে রাজস্থান ২১৩ রানের টার্গেট দিল মুম্বইকে। যশস্বী এদিন ৫৩ বলে ১০০ করলেন। রিলে মেরেডিথকে চার মেরেই আইপিএলের প্রথম শতরান পেলেন। আইপিএল ইতিহাসে সবচেয়ে কম বয়সে সেঞ্চুরিকারী ক্রিকেটারদের তালিকায় যশস্বী এলেন চার নম্বরে। একে) মণীশ পাণ্ডে (১৯ বছর ২৫৩ দিন), দুয়ে) ঋষভ পন্থ (২০ বছর ২১৮ দিন), তিনে) দেবদত্ত পাড়িক্কল (২০ বছর ২৮৯ দিন) ও চারে যশস্বী (২১ বছর ১২৩ দিন)। অন্যদিকে ৯ ম্য়াচে ৪২৮ রান করে যশস্বীর মাথায় উঠল অরেঞ্জ ক্যাপ। ফাফ দু প্লেসিসকে (৮ ম্যাচে ৪২২) টপকে গেলেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.