Arshdeep Singh | IPL 2023: আগুনে বলে উইকেট ভাঙলেন অর্শদীপ, কত লক্ষের ক্ষতির মুখে বিসিসিআই?

Arshdeep Destroys Stumps: মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে তার দ্রুত গতির বল দিয়ে পরপর দুই বলে স্টাম্প ভেঙে দেন অর্শদীপ সিং। এই LED স্টাম্পের দাম জানলে আপনি অবাক হবেন।

Updated By: Apr 23, 2023, 04:45 PM IST
Arshdeep Singh | IPL 2023: আগুনে বলে উইকেট ভাঙলেন অর্শদীপ, কত লক্ষের ক্ষতির মুখে বিসিসিআই?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিপক্ষে খেলায় পঞ্জাব কিংসের (Punjab Kings) জয়ের সবচেয়ে বড় নায়ক ছিলেন ফাস্ট বোলার অর্শদীপ সিং (Arshdeep Singh)। এই ম্যাচে দুর্দান্ত বোলিং করে চার উইকেট নেন অর্শদীপ সিং। এই সময় অর্শদীপ সিং তার বলের গতিতে পরপর দুই বলে দুটি স্টাম্প ভেঙে দেন। কিন্তু আপনি কি এই স্টাম্পের (LED Stump) দাম জানেন? এসব এলইডি স্টাম্পের দাম বহু লক্ষ টাকা।

এলইডি স্টাম্পের দাম জানলে চমকে যাবেন

এই ম্যাচে অর্শদীপ সিং পরপর দুই বলে দু’বার স্টাম্প ভেঙে ফেলেন। এর ফলে বিসিসিআই-এর (BCCI) ক্ষতির পরিমাণ পাঁচ লক্ষ বা ১০ লক্ষ নয়, এর চেয়েও অনেক বেশি। প্রযুক্তিযুক্ত এলইডি স্টাম্পের সেটের দাম প্রায় ৩৫ থেকে ৪০ লক্ষ টাকা।

 

আরও পড়ুন: WATCH | Ivana Knoll: এবার গাড়ির দরজা খুলেই শুরু করে দিলেন... কামের আগুনে পুড়ছেন মিস ক্রোয়েশিয়া!

বিগ ব্যাশ লিগে এলইডি স্টাম্পের অভিষেক

এই LED স্টাম্পগুলি ২০১৩ সালের বিশ্বকাপের সময় ICC প্রথম ব্যবহার করেছিল। এর আগে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়া বিখ্যাত বিগ ব্যাশ লিগে (Big Bash League) এগুলো ব্যবহার করা হয়েছিল। বিগ ব্যাশ লীগে সাফল্যের পর এটি ২০১৩ সালে প্রথমবারের মতো ব্যবহার করা হয়েছিল আইসিসি-র প্রতিযোগীতায়। আম্পায়ারিংয়ে সহায়ক এই প্রযুক্তির কারণে, এই স্টাম্পগুলি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল স্টাম্প।

আরও পড়ুন: East Bengal, Sergio Lobera: লোবেরা অভিযান শেষ ইস্টবেঙ্গলে, জানেন কেন?

বর্তমানে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে LED স্টাম্প ব্যবহার করা হয়। বেলের মধ্যে থাকা মাইক্রোপ্রসেসর মুভমেন্ট অনুভব করে। অন্যদিকে, বেল সহ স্টাম্পগুলিতে উচ্চ মানের ব্যাটারি থাকে। এই কারণেই যখনই বলটি বেলে আঘাত করে তখনই স্বয়ংক্রিয়ভাবে লাল আলো জ্বলে ওঠে।

অর্শদীপ সিংয়ের মারাত্মক বোলিং

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুর্দান্ত বল করেছিলেন অর্শদীপ সিং। এই ম্যাচে অর্শদীপ চার ওভার বল করে ২৯ রান দিয়ে চার উইকেট নেন। অর্শদীপ সিংয়ের সামনে রান করতে ব্যর্থ হন মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যানরা। অর্শদীপ সিং আইপিএলের এই মরসুমে এখনও পর্যন্ত ৭ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.