Covid-19 in IPL 2023: দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোভিড! ধোনি, বিরাটসহ ১০টি ফ্র্যাঞ্চাইজিকে সতর্ক করল বিসিসিআই

মঙ্গলবার অর্থাৎ ৪ এপ্রিল এই তারকা ধারাভাষ্যকার নিজের অসুস্থতার কথা টুইটারে জানিয়েছেন। করোনার জন্যই গত তিন বছর ধরে কোনওরকমে আইপিএল-এর আয়োজন করেছিল বিসিসিআই। তবে এবার পরস্থিতি অনেক স্বাভাবিক থাকার জন্য ফের পুরনো ধাঁচে হোম ও অ্যাওয়ে ফরম্যাটে গোটা দেশজুড়ে প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 6, 2023, 04:36 PM IST
Covid-19 in IPL 2023: দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোভিড! ধোনি, বিরাটসহ ১০টি ফ্র্যাঞ্চাইজিকে সতর্ক করল বিসিসিআই
এভাবেই গত তিন বছর আইপিএল খেলতেন বিরাট কোহলিরা। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত কয়েক সপ্তাহে গোটা দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোভিড (Covid 19)। আক্রান্তের সংখ্যা শুধু নয়, একাধিক রাজ্যে মৃতের সংখ্যাও বেড়েছে। আর এমন প্রেক্ষাপটে গত ৩১ মার্চ থেকে শুরু হয়েছে আইপিএল (IPL 2023)। এরমধ্যে আবার তিন বছর পর দেশে হোম ও অ্যাওয়ে ফরম্যাটে ফিরেছে ক্রোড়পতি লিগ। আর তাই আইপিএল-এ অংশ নেওয়া ১০টি ফ্র্যাঞ্চাইজিকে সতর্ক করল বিসিসিআই (BCCI)। গত ৪ এপ্রিল করোনায় আক্রান্ত হয়েছিলেন ধারাভাষ্যকার আকাশ চোপড়া (Aakash Chopra)। এরপরেই নড়েচড়ে বসেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। 

এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেন, "দেশজুড়ে ফের কোভিড বাড়ছে। এটা আমাদের কাছেও চিন্তার কারণ। তিন বছর পর আবার পুরনো ফরম্যাটে আইপিএল আয়োজিত হচ্ছে। তাই সবকটা ফ্র্যাঞ্চাইজিকে বিশেষ কিছু গাইডলাইন দেওয়া হয়েছে। কারণ ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের সুরক্ষা আমাদের কাছে সবার আগে।" এরপর তিনি আরও যোগ করেন, "টিম হোটেল থেকে স্টেডিয়াম পর্যন্ত প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে কীভাবে সুরক্ষা পদ্ধতি অবলম্বন করতে হবে, সেটা সবাই জানে। কারণ গত তিন বছর কোভিডের মধ্যেই আইপিএল আয়োজন করা হয়েছিল। তাই আশাকরি সমস্যা হবে না।" 

আরও পড়ুন: Prithvi Shaw vs Sapna Gill Selfie Row, IPL 2023: বড় সঙ্কটে পৃথ্বী শাহ, শ্লীলতাহানির অভিযোগ দায়ের করলেন স্বপ্না

আরও পড়ুন: KKR, IPL 2023: নাইটদের হোম ম্যাচের জন্য বিশেষ মেট্রো পরিষেবা, জেনে নিন সময়সূচি

এত দ্রুত জৈব বলয় তৈরি করা সম্ভব নয়। আর তাছাড়া ১০টি দলের দেশি ও বিদেশী, কোনও ক্রিকেটার আর জৈব বলয়ে দিনরাত কাটাতে রাজি নন। তাই এই মুহূর্তে আইপিএল পরিচালনা করার জন্য জৈব বলয় তৈরি করার কথা ভাবছে না। তবে সবকটি দলকেই বিশেষ কিছু পন্থা অবলম্বন করতে বলেছে রজার বিনি ও জয় শাহের বোর্ড। যাতে প্রতিটি ক্রিকেটার থেকে সাপোর্ট স্টাফরা সুস্থ থাকেন। 

এই মুহূর্তে ভারতে কোভিড আক্রান্তদের সংখ্যা ৪.৪৭ কোটি ছাড়িয়ে গিয়েছে। ছত্তিশগড়, দিল্লি, গুজরাত, হরিয়ানা, পঞ্জাব, কর্নাটক, ওডিশা ও মহারাষ্ট্রে বেড়েই চলেছে মৃত ও আক্রান্তদের সংখ্যা। তাই দেশজুড়ে সুষ্ঠুভাবে আইপিএল আয়োজন করার জন্য বাড়তি সতকর্তা অবলম্বন করছে বিসিসিআই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.