KKR, IPL 2023: নাইটদের হোম ম্যাচের জন্য বিশেষ মেট্রো পরিষেবা, জেনে নিন সময়সূচি

কলকাতা মেট্রোর তরফে জানানো হয় যে, সাধারণ মানুষের কথা মাথায় রেখে মেট্রো কর্তৃপক্ষ বিশেষ ট্রেন পরিষেবার সিদ্ধান্ত নিয়েছে। কেকেআর-এর খেলা শেষ হওয়ার পর এই স্পেশ্যাল মেট্রো চলবে এসপ্ল্যানেড থেকে দক্ষিণেশ্বর এবং এসপ্ল্যানেড থেকে কবি সুভাষ পর্যন্ত। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 5, 2023, 06:53 PM IST
KKR, IPL 2023: নাইটদের হোম ম্যাচের জন্য বিশেষ মেট্রো পরিষেবা, জেনে নিন সময়সূচি
জেনে নিন রাতের মেট্রোর সময়সূচী।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিন বছর পর আবার ইডেন গার্ডেন্সে (Eden Gardens) নামছে কলকাতা নাইট রাইডার্স। অনেক রাতের দিকে ম্যাচ শেষ হওয়ার জন্য অনেক মানুষের বাড়ি ফিরতে সমস্যা হয়। সেই সব সাধারণ মানুষের কথা ভেবেই নাইটদের হোম ম্যাচের শেষে স্পেশ্যাল মেট্রো চালানোর কথা ঘোষণা করল মেট্রো (Kolkata Metro Rail) কর্তৃপক্ষ।

কলকাতা মেট্রোর তরফে জানানো হয় যে, সাধারণ মানুষের কথা মাথায় রেখে মেট্রো কর্তৃপক্ষ বিশেষ ট্রেন পরিষেবার সিদ্ধান্ত নিয়েছে। কেকেআর-এর খেলা শেষ হওয়ার পর এই স্পেশ্যাল মেট্রো চলবে এসপ্ল্যানেড থেকে দক্ষিণেশ্বর এবং এসপ্ল্যানেড থেকে কবি সুভাষ পর্যন্ত। জানা গিয়েছে, আপ এবং ডাউন লাইনে একটি করেই মেট্রোর ব্যবস্থা করা হয়েছে। যা রাত ১২:১৫ মিনিটে ধর্মতলা স্টেশন ছেড়ে দু’দিকে যাবে।

আরও পড়ুন: Shah Rukh Khan At Eden, KKR vs RCB: 'বিরাট' ম্যাচে নাইটদের উদ্দীপ্ত করতে ইডেনে ফিরছেন শাহরুখ

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, IPL 2023: কত টাকা ইনকাম ট্যাক্স দিলেন ধোনি? অঙ্কটা শুনলে মাথা ঘুরে যাবে!

ইডেনে নাইটদের রাতের ম্যাচগুলির পরেই এই স্পেশ্যাল মেট্রো চালানো হবে। আপ এবং ডাউন লাইনে চলা দু’টি মেট্রোই ১২টা বেজে ৪৮ মিনিটে শেষ স্টেশনে পৌঁছবে। আসলে আইপিএল দেখে ফেরার পথে দর্শকরা যেন কোনওরকম সমস্যায় না পড়েন, সেই ভেবেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। তবে ইস্ট-ওয়েস্ট লাইনে এমন কোনও পরিকল্পনার কথা জানায়নি কলকাতা মেট্রো। 

ইডেনে কলকাতা নাইট রাইডার্সের সাতটি হোম ম্যাচ রয়েছে। ৬ এপ্রিল, ১৪ এপ্রিল, ২৩ এপ্রিল, ২৯ এপ্রিল, ৮ মে, ১১ মে, ২০ মে- এই তারিখগুলিতে ঘরের মাঠে খেলতে নামবেন আন্দ্রে রাসেল-উমেশ যাদবরা। এর মধ্যে ২৯ এপ্রিল (দুপুর ৩টে ৩০ মিনিটে খেলা) ছাড়া বাকি দিনগুলিতে কলকাতা মেট্রোর তরফে এই বিশেষ পরিষেবা যাত্রীরা পাবেন বলে জানা গিয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.