Ben Stokes, IPL 2023: ধোনির চাপ বাড়ল! শুধু ব্যাটার হিসেবেই খেলবেন স্টোকস, কিন্তু কেন?

সবে হাঁটুর চোট সারিয়ে খেলায় ফিরেছেন স্টোকস। কিন্তু নিউ জিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে সম্পূর্ণ সুস্থ দেখায়নি তাঁকে। ওয়েলিংটনে দ্বিতীয় টেস্টে মাত্র ২ ওভার বল করেছেন তিনি। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 28, 2023, 07:24 PM IST
Ben Stokes, IPL 2023: ধোনির চাপ বাড়ল! শুধু ব্যাটার হিসেবেই খেলবেন স্টোকস, কিন্তু কেন?
ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন বেন স্টোকস। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাঠে বল পড়ার আগেই চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) চাপ বেড়ে গেল। কারণ সিএসকে-এর (CSK) তারকা বেন স্টোকস (Ben Stokes) এবারের আইপিএল-এ (IPL 2023) শুধু ব্যাটার হিসেবেই খেলবেন। তাঁকে বোলিং করতে দেখা যাবে না। সংবাদমাধ্যমের কাছে এমনটাই জানিয়েছেন দলের ব্যাটিং কোচ মাইকেল হাসি (Mike Hussey)। ৩১ মার্চ গতবারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্সের (Gujarat Titans) বিরুদ্ধে অভিযান শুরু করবে চারবারের আইপিএল (IPL) জয়ী চেন্নাই। উদ্বোধনী ম্যাচের আগে এই খবর সামনে চলে এল। এবার মেগা নিলামে ১৬.২৫ কোটি টাকার বিনিময়ে ইংল্যান্ডের (England) টেস্ট দলের অধিনায়ক তথা তারকা অলরাউন্ডারকে দলে নিয়েছিল সিএসকে। 

কিন্তু কেন এমন সিদ্ধান্ত নেওয়া হল? এর নেপথ্যে উঠে আসছে দুটি কারণ। ১) সামনেই অ্যাশেজ। টেস্ট দলের অধিনায়কের ওয়ার্কলোড ম্যানেজমেন্ট ঠিক রাখার জন্য ইতিমধ্যেই চেন্নাইয়ের কাছে নির্দেশ পাঠিয়ে দিয়েছে ইসিবি। ২) এছাড়া চেন্নাইয়ের গরম ও আইপিএল-এর ঠাসা সূচিও একটা ফ্যাক্টর। তাছাড়া স্টোকস হাঁটুর চোট সারিয়ে সবে ফিরেছেন। তাই তাঁর উপর চাপ বাড়াতে রাজি নয় সিএসকে শিবির। 

আরও পড়ুন: Virat Kohli, IPL 2023: হাতে স্টিচ নিয়েও শতরান! কোহলির 'বিরাট' কীর্তি সামনে আনলেন প্রাক্তন ব্যাটিং কোচ

আরও পড়ুন: IPL 2023: গেইল থেকে ধোনি, ডিভিলিয়ার্স থেকে ওয়ার্নার, ছবিতে দেখে নিন ক্রোড়পতি লিগে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ১০ ব্যাটারের তালিকা

দলে ব্যাটিং কোচ মাইকেল হাসি বলেছেন, "চেন্নাই ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ফিজিয়োরা স্টোকসকে নজরে রেখেছে। মরসুমের শুরুতে শুধু ব্যাটার হিসাবে খেলানো হবে স্টোকসকে। এখনই ওকে বল করতে হবে না। ধীরে ধীরে খতিয়ে দেখা হবে যে স্টোকস বল করতে পারবে কি না। এখন ওর হাঁটুর উপর বেশি চাপ দিতে চাইছি না।" 

সবে হাঁটুর চোট সারিয়ে খেলায় ফিরেছেন স্টোকস। কিন্তু নিউ জিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে সম্পূর্ণ সুস্থ দেখায়নি তাঁকে। ওয়েলিংটনে দ্বিতীয় টেস্টে মাত্র ২ ওভার বল করেছেন তিনি। ম্যাচ শেষে স্টোকস জানিয়েছিলেন, বল করতে না পারায় হতাশ। আর এবার চেন্নাইয়ের হয়েও তারকা অলরাউন্ডার বোলিং করতে পারবেন না।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.