Chris Gayle, IPL 2023: কেন বারবার ধাক্কা খেয়েছে বিরাটের আরসিবি? বিস্ফোরক মন্তব্য করলেন গেইল

২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত আরসিবির হয়ে খেলেছেন গেইল। পাঁচটি শতরান হাঁকিয়ে এই দলের হয়ে তিন হাজারের বেশি রান করেছেন। আইপিএল কেরিয়ারে সম্ভবত সেরা সময় কাটিয়েছেন বিরাট, এবি ডিভিলিয়ার্সদের সঙ্গেই। তবে ট্রফির দেখা পাওয়া যায়নি। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 20, 2023, 05:43 PM IST
Chris Gayle, IPL 2023: কেন বারবার ধাক্কা খেয়েছে বিরাটের আরসিবি? বিস্ফোরক মন্তব্য করলেন গেইল
আরসিবি-র সাফল্য না পাওয়ার কারণ জানালেন ক্রিস গেইল। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাকি ফ্রাঞ্চাইজির মতো প্রতি মরসুমেই কয়েক কোটি টাকা খরচ করে দল গড়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। কিন্তু ১৫টি মরসুম কেটে গেলেও আইপিএল-এর (IPL) মহার্ঘ্য ট্রফি ক্যাবিনেটে তুলতে পারেনি আরসিবি (RCB)। প্রতিবারের মতো এবার চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন নিয়েই মাঠে নামবেন বিরাট কোহলি (Virat Kohli), ফ্যাফ দু প্লেসিস (FA Du Plesis), গ্লেন ম্যাক্সওয়েলরা (Gleen Maxwell)। তবে ষষ্ঠ আইপিএল (IPL 2023) অভিযান শুরু করার আগেই লেগে গেল বড় ঝামেলা। কারণ ক্রিস গেইল (Chris Gayle) বিস্ফোরণ ঘটালেন। স্পষ্ট করে জানিয়ে দিলেন যে, বছরের পর বছর কেটে গেলেও কেন চ্যাম্পিয়ন হতে পারেনি এই তারকাখচিত দল। 

আইপিএল সম্প্রচারকারী সংস্থার একটি অনুষ্ঠানে ইউনিভার্স বস বলেন, "আসলে দলের তিনজন তারকাকে সবসময় বেশি গুরুত্ব দেওয়া হত। আমি, এবি আর বিরাটকেই নিয়েই ব্যস্ত থাকত টিম ম্যানেজমেন্ট। তাতে আমার খুব একটা খারাপ লাগত না। তবে এতে দলের একাধিক সদস্য বিরক্ত ছিল।" ক্যারিবিয়ান কিংবদন্তি ফের যোগ করেন, "আমাদের দেখভালের প্রতি কর্তারা বাড়তি তাগিদ দেখাতেন। ফলে মানসিকভাবে দলের সঙ্গে খেলোয়াড়দের যোগই ছিল না। এরকম পরিস্থিতিতে একটা প্রতিযোগিতা জেতা খুবই কঠিন।" গেইলের এহেন বিস্ফোরক মন্তব্যের পর ক্রিকেট পণ্ডিতদের পুরনো দাবি ফের জোরাল হল। দলীয় সংহতির অভাবেই যে আরসিবি বারবার ধাক্কা খাচ্ছে, সেটা এবার স্পষ্ট হয়ে গেল। 

আরও পড়ুন: IPL 2023: আইপিএল-এর ইতিহাসে সেরা এগারো বিতর্কিত ঘটনা! ছবিতে দেখে নিন

আরও পড়ুন: Umran Malik, IPL 2023: লাইন-লেন্থ চুলোয় যাক! গতি দানব উমরানের কাছে আরও আগুনে বোলিং দেখতে চান ইশান্ত

২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত আরসিবির হয়ে খেলেছেন গেইল। পাঁচটি শতরান হাঁকিয়ে এই দলের হয়ে তিন হাজারের বেশি রান করেছেন। আইপিএল কেরিয়ারে সম্ভবত সেরা সময় কাটিয়েছেন বিরাট, এবি ডিভিলিয়ার্সদের সঙ্গেই। তবে ট্রফির দেখা পাওয়া যায়নি। একটি অনুষ্ঠানে এসে গেইলের সাফ স্বীকারোক্তি, আরসিবি-তে একেবারেই দলীয় সংহতি ও সংস্কৃতির বাতাবরণ ছিল না। ফলে এমন অবস্থায় ট্রফি জেতা খুব কঠিন।

বিরাট কোহলি, এবি ডেভিলিয়ার্সের মতো তারকারা ভাল পারফর্ম করলেও কেন শেষ পর্যন্ত ট্রফি আসে না, অনেক ভেবেও সেই প্রশ্নের উত্তর পাননি আরসিবি ভক্তরা। অবশেষে ক্রিকেটকে বিদায় জানানোর পর গেইল বুঝিয়ে দিলেন যে, তাঁর পুরনো দলে একাধিক তারকা থাকলেও, সংহতি ছিল না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.