Umran Malik, IPL 2023: লাইন-লেন্থ চুলোয় যাক! গতি দানব উমরানের কাছে আরও আগুনে বোলিং দেখতে চান ইশান্ত

আইপিএল জগতে দুটি মরসুম কাটিয়ে ফেলেছেন উমরান। আর কয়েক দিন পর থেকে ফের নতুন ইনিংস শুরু করবেন এই তরুণ। গত দুই মরসুমেই উমরানের আগুনে পেস বোলিং সামলেছেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অভিজ্ঞ ব্যাটারও ইশান্তের সঙ্গে একমত। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 20, 2023, 04:01 PM IST
Umran Malik, IPL 2023: লাইন-লেন্থ চুলোয় যাক! গতি দানব উমরানের কাছে আরও আগুনে বোলিং দেখতে চান ইশান্ত
ফের গতির ঝড় তুলতে মরিয়া হয়ে আছেন উমরান মালিক। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: গত মরসুমে সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) জার্সি গায়ে চাপিয়ে ১৪ ম্যাচে ২২ উইকেট। এরমধ্যে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে ভারতীয় পেসারদের মধ্যে সর্বাধিক ১৫৭ কিলোমিটার গতিতে বল করে, ক্রিকেট দুনিয়াকে চমকে দিয়েছিলেন উমরান মালিক (Umran Malik)। 'শ্রীনগর এক্সপ্রেস'-এর (Srinagar Express) এমন আগুনে জোরে বোলিংয়ের জন্যই খুলে গিয়েছে টিম ইন্ডিয়ার (Team India) দরজা। কিন্তু দেশের হয়ে ৮টি একদিনের ম্যাচ ও সম সংখ্যক টি-টোয়েন্টি খেলার পরেও, নিজের জায়গা নিশ্চিত করতে পারেননি ২৩ বছরের উমরান। কারণ গতি থাকলেও, তাঁর লাইন-লেন্থ একেবারেই ভালো নয়। সেইজন্য একাধিক ক্রিকেট পণ্ডিত তাঁর সমালোচনা করেছেন। যদিও ইশান্ত শর্মা (Ishant Sharma) কিন্তু উমরানের লাইন-লেন্থ নিয়ে ভাবতে একেবারেই রাজি নন। বরং ১০৫টি টেস্ট খেলা ইশান্তের দাবি, গনগনে আগুনে গতি নিয়েই এগিয়ে যাক উমরান। 

ইশান্তকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, "ওর বয়স সবে ২৩। এখনই লাইন-লেন্থ নিয়ে বেশি মাথা ঘামিয়ে লাভ নেই। উমরানের মূল হাতিয়ার হল ওর গতি। সেটা নিয়েই এগিয়ে যাক। কারণ আইপিএল থেকে শুরু করে আন্তর্জাতিক মঞ্চে উমরান কিন্তু ওর গতির জন্যই পরিচিতি পেয়েছে। তাই গতিকে সম্বল করেই এগিয়ে যাক।" এরপর ইশান্ত ফের যোগ করেন, "গত বছর ও ১৫৭ কিলোমিটার গতিতে বল করেছিল। কে বলতে পারে যে, এবার ১৬০ কিলমিটার ছুঁয়ে ফেলবে না? তীব্র গতিতে বল করার জন্য একাধিক ব্যাটার ওকে ভয় পায়। তাই সেটা বজায় রাখা উচিত। কারণ বিপক্ষ দলের ব্যাটাররা ওকে ভয় পাওয়া কিন্তু উমরানের কাছে বড় প্রাপ্তি।"  

আরও পড়ুন: IPL 2023, KKR: শ্রেয়স আইয়ারের পর নাইটদের চাপ বাড়ালেন সাকিব-লিটন! কিন্তু কীভাবে?

আরও পড়ুন: Chris Gayle and AB de Villiers: গেইল-ডিভিলিয়ার্সের জার্সি সংরক্ষণ নিয়ে কোন বিশেষ উদ্যোগ নিল বিরাটের আরসিবি? জেনে নিন

আইপিএল জগতে দুটি মরসুম কাটিয়ে ফেলেছেন উমরান। আর কয়েক দিন পর থেকে ফের নতুন ইনিংস শুরু করবেন এই তরুণ। গত দুই মরসুমেই উমরানের আগুনে পেস বোলিং সামলেছেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) অভিজ্ঞ ব্যাটারও ইশান্তের সঙ্গে একমত। ডিকে-র প্রতিক্রিয়া, "উমরান হল আইপিএল-এর অন্যতম সেরা আবিষ্কার। গতির জন্যই ও পরিচিতি পেয়েছে। ওর আগে আমাদের দেশে এত জোরে কেউ বোলিং করেনি। তাই গতি আরও কীভাবে বাড়ানো যায়, উমরানের সেটা নিয়েই চিন্তাভাবনা করা উচিত।" 

চলতি বছর দেশের মাটিতে ৫০ ওভারের বিশ্বকাপ (ICC Wprld Cup 2023) আয়োজিত হবে। কার্তিক মনে করেন উপমহাদেশীয় উইকেটেও সফল হতে পারেন উমরান। ইতিমধ্যেই সাদা বলের ক্রিকেটে মহম্মদ শামি (Mohammed Shami) ও মহম্মদ সিরাজের (Mohammed Siraj) সঙ্গে জুটি বেঁধে কয়েকটি ম্যাচ খেলে ফেলেছেন উমরান। এহেন উমরান ফের একবার আইপিএল-এ তাক লাগানো পারফরম্যান্স করে জাতীয় দলে নিজের জায়গা পাকা করে নিতে পারেন কিনা সেটাই দেখার অপেক্ষায় রয়েছেন ক্রিকেট পণ্ডিতরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.