IPL 2023 Opening Ceremony: রশ্মিকা মন্দানা থেকে তামান্না ভাটিয়া, আইপিএল ২০২৩-এর উদ্বোধনে উত্তাপ বাড়াবেন কারা?

এই মরসুমে ৪ বছর পর প্রথমবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা করছে বিসিসিআই।

Updated By: Mar 23, 2023, 09:54 AM IST
IPL 2023 Opening Ceremony: রশ্মিকা মন্দানা থেকে তামান্না ভাটিয়া, আইপিএল ২০২৩-এর উদ্বোধনে উত্তাপ বাড়াবেন কারা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) ২০২৩ শুরু হতে চলছে ৩১ মার্চ। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুরু হবে এই প্রতিযোগিতা। সেখানে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস (GT) প্রথম খেলায় এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংসের (CSK) মুখোমুখি হবে। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) কোভিড-১৯ মহামারীর পর প্রথমবার এই টি-টোয়েন্টি লিগের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজনের কথা ভাবছে বলেও জানা গিয়েছে।

আইপিএল 'হোম-এন্ড-অ্যাওয়ে' ফর্ম্যাটে ফিরে আসবে এই বছর। মহামারীর পরে ৭০ টি লিগের ম্যাচের জন্য ১০ টি দলকে দুটি গ্রুপে বিভক্ত করে খেলা হবে। জানা গিয়েছে, অভিনেত্রী রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) এবং তামান্না ভাটিয়া (Tamannaah Bhatia) আইপিএল ২০২৩-এর উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন।

আশা করা হচ্ছে যে উদ্বোধনী অনুষ্ঠানটি প্রথম খেলার আগে ৩১ মার্চ ভারতীয় সময় সন্ধ্যা ৭.৩০ মিনিটে শুরু হবে এবং ম্যাচটি শুরু হবে এর প্রায় আধ ঘন্টা পরে। ঠিক যেমনভাবে গত মাসে উইমেন'স প্রিমিয়ার লিগ (WPL) ২০২৩-এর প্রথম খেলা হয়েছিল।

আরও পড়ুন: IND vs AUS 3rd ODI: অস্তাচলে সূর্য, বিরাট-হার্দিকদের ব্যর্থতার জেরে অজিদের বিরুদ্ধে সিরিজ খোয়াল টিম ইন্ডিয়া

বিসিসিআইয়ের একজন সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন, ‘হ্যাঁ, ৩১ তারিখে একটি উদ্বোধনী অনুষ্ঠান হবে। এটি সংক্ষিপ্ত হবে তবে হোম এবং অ্যাওয়ে ফরম্যাট ফিরে আসার সঙ্গে সঙ্গে আমরা মনে করেছি একটি অনুষ্ঠানের মাধ্যমে হোম ভিড়কে স্বাগত জানানো প্রয়োজন’।

প্রথম WPL-এর উদ্বোধনী অনুষ্ঠানে ছিল তারকাদের ভিড়। বলিউড তারকা কৃতি শ্যানন, কিয়ারা আদভানি এবং পঞ্জাবি পপ সেনসেশন এপি ধিলোন অনুষ্ঠানটিতে পারফর্ম করেন। বিসিসিআই আশা করছে যে বলিউডের বেশ কিছু এ-লিস্টের তারকা আইপিএল ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন।

আরও পড়ুন: Aniruddha Thapa, IND vs MYN: অনিরুদ্ধের গোলের পরেও মায়ানমারের বিরুদ্ধে কষ্টার্জিত জয় পেল ভারত

এর আগে COVID-19 মহামারীর আগে, বিসিসিআই পুলওয়ামা হামলার পরে আইপিএল ২০১৯ এর আগে একটি উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন না করার সিদ্ধান্ত নিয়েছিল। এবার ৫২ দিনের মধ্যে ১২ টি ভেন্যুতে মোট ৭০টি লিগ-পর্যায়ের ম্যাচ খেলা হবে।

দলগুলো লিগ পর্বে যথাক্রমে ৭টি হোম ও ৭টি অ্যাওয়ে ম্যাচ খেলবে। প্রতিটি দল একই গ্রুপের অন্য চারটি দলের মুখোমুখি হবে দুবার করে। তারা আরও পাঁচটি দলের বিপক্ষে একবার করে মুখোমুখি হবে।

সম্প্রতি জানা গিয়েছে পিঠের চোটের জন্য সম্ভবত আইপিএল (IPL 2023) থেকেই ছিটকে যেতে পারেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) অধিনায়ক পুরো প্রতিযোগিতা থেকে ছিটকে গেলে যে সেটা দলের জন্য সবচেয়ে বড় ধাক্কা হবে, সেটা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই। তবে শুধু কেকেআর (KKR) নয়, শ্রেয়সের পিঠের চোটের জন্য ভুগতে পারে রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়াও (Team India) ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.