KKR vs PBKS | IPL 2023: একটাই হিসেব, জিততেই হবে, মরণ-বাঁচন ম্যাচে ভরসা সেই রিঙ্কু!

KKR vs PBKS Pre Match Press Conference: একটি ঐতিহাসিক টি-২০ ইনিংস। তারপর ধারাবাহিক পারফরম্যান্স। কেকেআর বলছে রিঙ্কু সিংই দলের রিংটোন সেট করে দিয়েছেন। পঞ্জাব ম্যাচের আগে দলের পরিবেশ ফুরফুরে। সাংবাদিক বৈঠকে এসে নাইট বোলার বলে দিয়ে গেলেন কী হবে ধাওয়ানদের বিরুদ্ধে স্ট্র্যাটেজি।  

Updated By: May 7, 2023, 09:01 PM IST
KKR vs PBKS | IPL 2023: একটাই হিসেব, জিততেই হবে, মরণ-বাঁচন ম্যাচে ভরসা সেই রিঙ্কু!
কেকেআরের ভরসা সেই রিঙ্কু

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সানরাইজার্স হায়দরাবাদকে (Sunrisers Hyderabad) পাঁচ রানে হারিয়ে, কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) প্লেঅফের লড়াইয়ে টিকে আছে। এই পর্যন্তই। আগামীর লড়াই খুবই কঠিন। খেতাব জয়ের জন্য ১০ দল লড়াই করছে। নীতীশ রানা (Nitish Rana) অ্যান্ড কোং এখন লিগ তালিকায় আট নম্বরে। ১০ ম্যাচ খেলে নাইটদের ঝুলিতে মাত্র ৮ পয়েন্ট। নেটরানরেট -০.১০৩। লিগ পর্যায় আর ঠিক হাতে গুনে চারটি ম্য়াচ আছে কেকেআরের সামনে। চারটি ম্যাচই কলকাতার কাছে ডু-অর-ডাই। মরণ-বাঁচন ম্যাচে জেতা ছাড়া আর কোনও বিকল্প নেই। এর মধ্যে একটি ম্যাচে হারলেই কেকেআর ছিটকে যাবে। একেবারে সোজা হিসেব। টানা চার ম্যাচ জিতলেই কিন্তু কলকাতার শান্তি নেই। বাকি চার ম্যাচ থেকে আট পয়েন্ট তুলতে পারলে, মোট পয়েন্ট হবে ১৬। সেটাও যথেষ্ট হবে না, যদি চার দল ১৮ পয়েন্ট পেয়ে যায়। কলকাতা আগামিকাল ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে খেলবে পঞ্জাব কিংসের (Kolkata Knight Riders vs Punjab Kings, KKR vs PBKS ) বিরুদ্ধে। এরকম বিরাট চাপেও কিন্তু চন্দ্রকান্ত পণ্ডিতদের শিবিরে চাপের কোনও চিহ্ণ নেই। রবিবার ইডেনের মিডিয়া সেন্টারে প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে এসেছিলেন কেকেআর পেসার বৈভর অরোরা (Vaibhav Arora)। রবির বিকেলে তিনি বলে দিলেন যে, কেকেআর ফুরফুরে মেজাজেই নামবে মাঠে। বৈভবের সাংবাদিক বৈঠকের নির্বাচিত কিছু অংশ এই প্রতিবেদনে দেওয়া হল।

প্রশ্ন: কেকেআরকে প্রতি ম্যাচেই জিততে হবে, এখান থেকে স্ট্র্যাটেজি কী হবে?
উত্তর: হ্যাঁ, আমাদের সব ম্যাচ জিততে হবে। তবে আমরা ম্যাচ ধরে ভাবছি। গত ম্যাচ জিতে আমরা আত্মবিশ্বাসী। ড্রেসিংরুমের পরিবেশও ভালো। রিঙ্কু আগেই দেখিয়েছে যে, আমরা যে কোনও কঠিন পরিস্থিতি থেকে ম্যাচ বার করতে পারি।

প্রশ্ন: প্রতিপক্ষ দলে শিখর ধাওয়ান রয়েছে, তাঁর জন্য কী পরিকল্পনা?
উত্তর: আমাদের নিয়মিত দেখা হয়। প্রতিপক্ষের প্রতিটি ব্যাটারের জন্যই পরিকল্পনা আছে। আমরা জানি কী করতে হবে।

আরও পড়ুনGT vs LSG | IPL 2023: গুজরাত উড়িয়ে দিল লখনউকে ! ব্যাটে ঋদ্ধিমান-শুভমান ঝড়, বলে মোহিত ম্যাজিক​
 

প্রশ্ন: কলকাতার আগে আপনি পঞ্জাবে খেলেছেন, এটা কি অ্যাডভান্টেজ হতে চলেছে?
উত্তর: আমি জানি ওরা কীরকম, কীভাবে খেলে, ব্যাটসম্যানরা কী পারে না পারে, আমি বোলার হিসেবে খেলেছি, আমার জন্য় সহজ হবে আগামিকাল।

প্রশ্ন: কেকেআর স্পিন নির্ভর দল হয়ে গিয়েছে এবং পেস অ্যাটাকে প্রচুর সমস্যা। এমনকী পাওয়ার-প্লেতে বেশ দুর্বল। জোরে বোলারদের কী স্ট্র্যাটেজি হবে?
উত্তর: স্পিনাররা ভালো খেলেছে, পেসাররা পারেনি। তবে টিম ম্যানেজমেন্ট পরিবর্তন করে। পরিস্থিতি বুঝে কম্বিনেশন বদলায়। সবাই ভালো করছে। নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করছে। ইডেনের পিচে সুইং আছে পেসারদের জন্য। আমাদের কাছে সুযোগ রয়েছে।

প্রশ্ন: পঞ্জাব কিংস দলকে কীভাবে দেখছেন?
উত্তর: জিততে পারলে পয়েন্ট টেবলে সুবিধা হবে। এই ম্য়াচ জিতে মোমেন্টাম পেতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.