LSG vs DC, IPL 2023: কাইল মায়ের্সের ব্যাট-মার্ক উডের আগুনে পেসে দিল্লিকে ৫০ রানে উড়িয়ে দিল লখনউ

ক্যাচ ফস্কানোর খেসারত দিতে হল দিল্লিকে। এক বার জীবনদানের পরে বিধ্বংসী ইনিংস খেললেন মায়ের্স। তাঁকে আটকাতে পারছিলেন না দিল্লির কোনও বোলার। পেসার, স্পিনার সবার বিরুদ্ধে আক্রমণাত্মক ব্যাটিং করছিলেন তিনি।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 1, 2023, 11:26 PM IST
LSG vs DC, IPL 2023: কাইল মায়ের্সের ব্যাট-মার্ক উডের আগুনে পেসে দিল্লিকে ৫০ রানে উড়িয়ে দিল লখনউ
পাঁচ উইকেট নিয়ে দিল্লিকে একাই হারালেন মার্ক উড। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রথমে কাইল মায়ের্স ও পরে বল করতে এসে মার্কু উডের আগুনে বোলিংয়ের সৌজন্যে চলতি আইপিএল-এ নিজেদের প্রথম ম্যাচেই জয়ের মুখ দেখল লখনউ সুপার জায়ান্ট। ঋষভ পন্থ অসুস্থ হওয়ার জন্য এবার নেতৃত্ব দিচ্ছেন ডেভিড ওয়ার্নার। যদিও দিল্লি ক্যাপিটালস একেবারেই মেলে ধরতে পারেনি। ফলে বিপক্ষকে ৫০ রানে হারিয়ে জয় দিয়ে অভিযান শুরু করল কে এল রাহুলের দল। ১৪ রানে ৫ উইকেট নিয়ে বিপক্ষকে একাই শেষ করলেন মার্ক উড। তবে আবেশ খান ও রবি বিষনোইও তাঁকে যোগ্য সঙ্গত করেন। ফলে হেলায় বিপক্ষকে হারাল লখনউ। 

লখনউ-এর হয়ে বাইশ গজের যুদ্ধে নেমেই নজর কাড়লেন কাইল মায়ের্স। তাঁর মারমুখী মেজাজে অর্ধশতরানের জন্যই করলেন তিনি। শেষ দিকে নিকোলাস পুরান ও আয়ুষ বাদোনি ঝোড়ো ইনিংস খেললেন। ফলে ঘরের মাঠে প্রথম ব্যাট করে ১৯৩ রান করল কেএল রাহুলের দল। তবে স্কোরবোর্ডে বড় রান তোলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেন আর এক ক্যারিবিয়ান নিকোলাস পুরান। 

টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় দিল্লি। শুরুটা খুব একটা ভালো হয়নি লখনউয়ের। অফ ফর্ম বজায় রেখে অধিনায়ক রাহুল মাত্র ৮ রান করে আউট হয়ে যান। ঠিক এরপর ১৪ রানের মাথায় মায়ের্সের সহজ ক্যাচ ফস্কান খলিল আহমেদ। এরপরেই খেলার ছবিটা বদলে যায়।

আরও পড়ুন: Shakib Al Hasan and Liton Das, KKR: আরও চাপে কেকেআর, সাকিব-লিটনকে ফের আটকে দিল বিসিবি

আরও পড়ুন: PBKS vs KKR, IPL 2023: 'পঞ্চনদীর তীরে' একরাশ লজ্জা, রাজাপক্ষে-অর্শদীপের পঞ্জাবের কাছে ডাকওয়ার্থ লুইস নিয়মে সাত রানে হারল কেকেআর

ক্যাচ ফস্কানোর খেসারত দিতে হল দিল্লিকে। এক বার জীবনদানের পরে বিধ্বংসী ইনিংস খেললেন মায়ের্স। তাঁকে আটকাতে পারছিলেন না দিল্লির কোনও বোলার। পেসার, স্পিনার সবার বিরুদ্ধে আক্রমণাত্মক ব্যাটিং করছিলেন তিনি। মাত্র ২৮ বলে অর্ধশতরান করেন তিনি। শেষ পর্যন্ত ৩৮ বলে ৭৩ রান করে আউট হন মায়ের্স। অক্ষরের বল মিস্‌ করে বোল্ড হন তিনি। ইনিংসে ২টি চার ও ৭টি ছক্কা মেরেছেন মায়ের্স। যেভাবে তিনি খেলছিলেন তাতে মনে হচ্ছিল অভিষেকেই শতরান করবেন। কিন্তু মুহূর্তের অসাবধানতায় সেটা হল না।

লখনউয়ের মিডল অর্ডারের ব্যাটাররা ব্যর্থ। দীপক হুডা, মার্কাস স্টোইনিসরা রান করতে পারেননি। শেষদিকে দলের ইনিংসকে টানলেন আরও এক বাঁ হাতি ক্যারিবীয় ব্যাটার নিকোলাস পুরান। নামার পর থেকে একের পর এক বড় শট মারতে থাকেন তিনি। তাঁর ব্যাটেই ১৫০ পার করে লখনউ। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে ১৯৩ রানে শেষ হয় লখনউয়ের ইনিংস। পুরান ৩৬ রান করে আউট হন। বাদোনি ৭ বলে ১৮ রান করেন। এরপর দিল্লিকে বুঝে নেন লখনউ-এর মার্ক উড। ফলে হেলায় জিতল কে এল রাহুলের দল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.