WATCH | MS Dhoni: আর কিন্তু রেয়াত করবেন না, এবার বেরিয়েই যাবেন দল ছেড়ে! কেন ফুঁসছেন অধিনায়ক?

MS Dhoni's Massive Warning to CSK Bowlers after CSK vs LSG match:  আর রেয়াত করবেন না এমএস ধোনি। পরপর দু'বার একই জিনিস তিনি দেখেছেন। আর একবার দেখলেই ছেড়ে দেবেন ক্যাপ্টেনসি। ম্যাচের পর সাফ জানিয়ে দিলেন 'ক্যাপ্টেন কুল'   

Updated By: Apr 4, 2023, 02:41 PM IST
 WATCH | MS Dhoni: আর কিন্তু রেয়াত করবেন না, এবার বেরিয়েই যাবেন দল ছেড়ে! কেন ফুঁসছেন অধিনায়ক?
ধোনি এবার সাফ জানিয়ে দিলেন

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) আইপিএল অভিযান (IPL 2023) শুরু করেই মুখ থুবড়ে পড়েছিল। প্রথম ম্যাচে হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) গুজরাত টাইটান্সের (Gujrat Titans) কাছে হারতে হয় 'ইয়েলো আর্মি'কে। কিন্তু দ্বিতীয় ম্যাচে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে, চারবারের চ্যাম্পিয়নরা জয়ের মুখ দেখে। কেএল রাহুলের (Kl Rahul) লখনউ সুপার জায়েন্টসকে (Lucknow Super Giants) ১২ রানে হারায় ধোনির চেন্নাই। ঘরের মাঠ এমএ চিদম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium) ম্যাচ জেতার পর ধোনি কিন্তু সতর্ক করলেন তাঁর দলকে। সাফ বলে দিলেন এমনটা চলতে থাকলে তিনি এবার নেতৃত্বই ছেড়ে দেবেন। এখন প্রশ্ন ধোনি কেন  ভয়ংকর রাগলেন। 

ধোনির রাগের কারণ একটাই। ধোনি তাঁর দলের বোলারদের ওপর মেজাজ হারিয়েছেন। রাহুলদের বিরুদ্ধে ধোনির টিম ১৮ রান (লেগ বাই-২, ওয়াইড-১৩, নো বল-৩) এক্সটা দিয়েছে। এমনকী প্রথম ম্যাচেও ধোনির বোলাররা ১২ রান এক্সট্রা (লেগ বাই-৬, ওয়াইড ৪, নো বল-২) দিয়েছিল। ব্যাক-টু-ব্যাক ম্যাচে চেন্নাই অতিরিক্ত ৩০ রান খরচ করেছে। যা কিছুতেই মানতে পারছেন না ধোনি। তিনি ম্যাচের পর বলেন, 'ফাস্ট বোলিং উন্নত করতে হবে। আবহাওয়া বুঝে ওদের বল করতে হবে। যদি পিচ পাটাও হয়, তাহলে বোলারদের এমন বল করতে হবে যে, তারা যেন ফিল্ডারের মাথার ওপর বল মারার জন্য বাধ্য হয়। প্রতিপক্ষের বোলারদের ওপরেও চোখ রাখতে হবে, ওরা কী করছে দেখতে হবে। তাহলে ওদের একটা ধারণা হবে। আমার শক্তি অনুযায়ীই পরিকল্পনা হবে। আরও একটা কথা বলে দিতে চাই। আমরা প্রচুর নো বল, ওয়াইড করে ফেলেছি। এত অতিরিক্ত রান দেওয়া যাবে না। তাহলে কিন্তু ওদের কোনও একটা সময়ে এসে নতুন অধিনায়কের নেতৃত্বে খেলতে হবে। এটা আমি দ্বিতীয়বার সতর্ক করছি, আমি চলে যাব।'

ঘটনাচক্রে ধোনির কিন্তু এই মরসুমে দলকে নেতৃত্ব দেওয়ার কথাই নয়। গতবছর আইপিএল শুরুর আগেই ধোনি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আর 'ইয়েলো আর্মি'র নেতৃত্ব সামলাবেন না। রবীন্দ্র জাদেজাকেই গুরুদায়িত্ব তুলে দেন তিনি। কিন্তু অধিনায়কত্বের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খান জাদেজা। রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর নেতৃত্বে চেন্নাই ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচই হেরে বসে। ২ ম্যাচে ৪ পয়েন্টে নিয়ে ১০ দলীয় লড়াইয়ে চেন্নাই চলে যায় ৯ নম্বরে। কার্যত চেন্নাই  আইপিএল থেকে ছিটকেই যায়। তবুও আইপিএলের হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি ঘুরে দাঁড়াতে ফের ধোনির কাঁধেই দায়িত্ব তুলে দেয়। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক ধোনি। ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনি নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। মনে করা হচ্ছে ধোনির এটিই শেষ আইপিএল মরসুম হতে চলেছে। এরপর তাঁকে আর মাঠে দেখা যাবে না। 

আরও পড়ুন: MS Dhoni, IPL 2023: পয়া চিপকে ফের 'মাহি মার রাহা হ্যায়'! ৫০০০ রান পূর্ণ করলেন 'থালা'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.