RR vs DC, IPL 2023: ব্যাটে যশস্বী-বাটলার, বলে ট্রেন্ট বোল্টের আগুনে পেসে পুড়ে গেল দিল্লি, দ্বিতীয় জয় পেল রাজস্থান

রান পেলেন না সঞ্জু স্যামসন। তাঁকে আউট করলেন কুলদীপ যাদব। দলকে ভরসা দিতে পারেননি চার নম্বরে নামা রিয়ান পরাগও। গুয়াহাটির মাটিতে অসমের ব্যাটারের ব্যাট থেকে এল ৭ রান। যদিও দিল্লি ক্যাপিটালসকে হারাতে একেবারেই বেগ পেতে হয়নি সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালসকে। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 8, 2023, 07:21 PM IST
RR vs DC, IPL 2023:  ব্যাটে যশস্বী-বাটলার, বলে ট্রেন্ট বোল্টের আগুনে পেসে পুড়ে গেল দিল্লি, দ্বিতীয় জয় পেল রাজস্থান
যশস্বী ও বাটলারের জুটি ম্যাচে তফাৎ গড়ে দিল। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে 'হল্লাবোল' স্লোগান তুলে দিল্লি ক্যাপিটালসকে ৫৭ রানে হারিয়ে দিল রাজস্থান রয়্যালস।  যশস্বী জয়সওয়াল ও জস বাটলারের ব্যাটিং ঝড়ের সামনে এমনিতেই বেসামাল হয়ে গিয়েছিল ডেভিড ওয়ার্নারের দল। এরপর বল হাতে বাইশ গজে আগুন ঝরালেন ট্রেন্ট বোল্ট। নিউ জিল্যান্ডের বাঁহাতি জোরে বোলার নিলেন ২৯ রানে ৩ উইকেট। তাঁকে অবশ্য যোগ্য সঙ্গত দিলেন টিম ইন্ডিয়ার দুই অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (২৫/২) ও যজুবেন্দ্র চাহাল (২৭/৩) । ফলে ২০ ওভারে ৯ উইকেটে ১৪২ রানে গুটিয়ে গেল দিল্লির ইনিংস। আর এই লজ্জার হারের সঙ্গে চলতি আইপিএল-এ হারের হ্যাটট্রিক করল সৌরভ গঙ্গোপাধ্যায় ও রিকি পন্টিংয়ের দল। 

অবশ্য দিল্লির হারের আরও বড় কারণ হল পৃথ্বী শাহের চরম অফ ফর্ম। এমনিতেই নারীঘটিত ব্যাপারে এমনিতেই ব্যাপক চাপে তারকা ওপেনার। সেই চাপের প্রভাব তাঁর ব্যাটিংয়েও দেখা যাচ্ছে। গত তিন ম্যাচে তাঁর ব্যাট থেকে মাত্র (১২,৭,০) ১৯ রান এসেছে। এরমধ্যে এদিন আবার তাঁকে 'ইমপ্যাক্ট প্লেয়ার' হিসেবে দল মাঠে নামিয়েছিল। বিপক্ষের উপর 'ইমপ্যাক্ট' ফেলা তো অনেক দূরের কথা, পৃথ্বী খারাপ ব্যাটিংয়ের নমুনা বজায় রেখে নিজের দলের কাছেই যেন বোঝা হয়ে যাচ্ছেন! আর এক অভিজ্ঞ ও একাধিক ফ্র্যাঞ্চাইজি খেলা মনীশ পাণ্ডের অবস্থাও তাই। তিনিও খালি হাতে ফিরলেন। দুই তারকা ব্যাটারকে ফেরান ট্রেন্ট বোল্ট। ফলে কোনও রান না তুলেই ২ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় দিল্লি। ললিত যাদব করলেন ২৪ বলে ৩৮ রান। তাঁকেও ফেরান ট্রেন্ট বোল্ট। 

এদিকে মিডল অর্ডারদের সঙ্গে লড়ছিলেন ওয়ার্নার। তবে তাঁর ৫৫ বলে ৬৫ রান, জয়ের জন্য যথেষ্ট ছিল না। তাঁকে আউট করেন আর চাহাল। নবাগত অভিষেক পোড়েল গত ম্যাচের মতো এবারও প্রভাব ফেলার চেষ্টা করেছিলেন। তবে এতে লাভ হয়নি। 

প্রথম ওভার থেকে খলিল আহমেদের বিরুদ্ধে ২০ রান নিয়েছিলেন যশস্বী। ব্যস সেখানেই যেন ম্যাচ থেকে হারিয়ে গিয়েছিল দিল্লি। তবে শুধু যশস্বীর ইনিংস নয়, আঙুলের চোট নিয়ে বাটলারের ইনিংসও সমান মূল্যবান। শুরুতেই দুই ওপেনার ও পরে শিমরন হেটমেয়ারের ব্যাটিং দাপটে নির্ধারিত ২০ ওভারে  উইকেটে ১৯৯ রান তুলে দেয় রাজস্থান।  

আরও পড়ুন: Chetehwar Pujara, WTC Final 2023: বিশ্ব টেস্ট ফাইনালের আগে পূজারার শতরান, স্বস্তিতে রোহিতের টিম ইন্ডিয়া

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, IPL 2023: মুকুটে নতুন পালক, ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিজের নামে সংরক্ষিত আসনের উদ্বোধন করলেন 'ক্যাপ্টেন কুল' দেখুন ভাইরাল ভিডিয়ো

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ওয়ার্নার। শুরু থেকেই চালিয়ে খেলতে শুরু করেন যশস্বী ও বাটলার। তাঁদের থামাতেই পারলেন না দিল্লির বোলাররা। ৩১ বলে ৬০ রানে আউট হন যশস্বী। মারলেন ১১টি চার ও ১টি ছক্কা। বাটলার ৫১ বলে ৭৯ রানে ফিরে যান। তিনিও ১১টি চার ও ১টি ছক্কা মারেন। দুই ওপেনারকে ফেরান বাংলার জোরে বোলার মুকেশ কুমার। 

যদিও রান পেলেন না সঞ্জু স্যামসন। তাঁকে আউট করলেন কুলদীপ যাদব। দলকে ভরসা দিতে পারেননি চার নম্বরে নামা রিয়ান পরাগও। গুয়াহাটির মাটিতে অসমের ব্যাটারের ব্যাট থেকে এল ৭ রান। শেষ দিকে রাজস্থানের ইনিংসকে টানলেন শিমরন হেটমায়ের। তিনি অপরাজিত থাকলেন ২১ বলে ৩৯ রান করে। ১টি চার এবং ৪টি বিশাল ছক্কা মারলেন তিনি। রাজস্থানের সেই ব্যাটিং দাপটের ফোবিয়া থেকে বেরিয়ে আসতে পারল না দিল্লি। আর তাই চলতি প্রতিযোগিতায় হারের হ্যাটট্রিক করল ঋসভ পন্থের দল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.