Sunil Gavaskar: কোনও বিদেশি নন, তাঁর সময়ের এই তিন ভারতীয়ই আগুন জ্বালাতেন আইপিএলে! সানি জানালেন নাম

Sunil Gavaskar Picks 3 Cricketers From His Era Who He will rock In IPL: সুনীল গাভাসকর জানালেন যে, অতীতের কোন তিন ক্রিকেটার আইপিএল খেললে, মাতিয়ে দিতেন। সানি একজন বিদেশিকেও বেছে নেননি। ভিভ রিচার্ডস বা ইয়ান বথামদের মতো মহারথীদের ব্রাত্যই রেখেছেন ব্যাটিং মায়েস্ত্রো। দেশের ক্রিকেটারদেরই নিলেন তিনি।  

Updated By: Apr 19, 2023, 09:30 PM IST
Sunil Gavaskar: কোনও বিদেশি নন, তাঁর সময়ের এই তিন ভারতীয়ই আগুন জ্বালাতেন আইপিএলে! সানি জানালেন নাম
গাভাসকর বেছে নিলেন তিন ক্রিকেটারকে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৯৭১-১৯৮৭ সাল। বাইশ গজ দেখেছে সুনীল গাভাসকর (Sunil Gavaskar) নামের এক ক্রিকেটীয় জিনিয়াসের ব্যাটিং তাণ্ডব। গাভাসকর যখন ক্রিকেট খেলা ছাড়েন, তখন এই খেলায় যে, কুড়ি ওভারের ফরম্যাট আসতে পারে, তা কারোর কল্পনাতেও ছিলেন না। চলতি আইপিএলের (IPL 2023) সম্প্রচারকারী চ্যানেলে কিংবদন্তি সানির কাছে এক প্রশ্নোত্তর পর্বে জানতে চাওয়া হয়েছিল, তাঁর সময়ের কোন ক্রিকেটাররা টি-২০-তে বা আইপিএল খেললে জ্বালিয়ে দিতেন। গাভাসকর বেছে নিয়েছেন তিন প্রাক্তন ভারতীয়কে। তাঁরা হলেন কপিল দেব, (Kapil Dev), সন্দীপ পাটিল (Sandeep Patil) ও বিএস চন্দ্রশেখর (BS Chandrashekhar)।

গাভাসকর বলছেন, 'আমি আইপিএলে ব্যাটার হিসেবে দেখতে চাইব সন্দীপ পাটিলকে। একজন অলরাউন্ডার হিসেবে আমি কপিল দেবকে নেব। বোলার হিসেবে বেছে নেব বিএস চন্দ্রশেখরকে। কারণ ক্রিকেটের তিন ফরম্যাটেই ওর বোলিং অ্যাকশন মানিয়ে যাবে।' গাভাসকরের থেকে জানতে চাওয়া হয় যে, তিনি যদি কোনও ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএল খেলতেন, তাহলে তিনি কোন দল বেছে নিতেন? ব্যাটিং মায়েস্ত্রো বলেন, 'মুম্বই ইন্ডিয়ান্স ছাড়া আবার কোন দল! যদি মুম্বই না হয়, তাহলে চেন্নাই সুপার কিংস। আমি চেন্নাই বেছে নিতাম দু'টি কারণে। এক) চেন্নাইয়ের মালিকরা ক্রিকেট নিয়ে অত্যন্ত প্যাশনেট। তারা স্পোর্টসের জন্য অনেক কিছু করেছেন। শ্রীনিবাসন স্যার ক্রিকেটকে অনেক কিছু দিয়েছেন। দুই) এটা বড় কারণ। আমি ড্রেসিংরুমে ধোনির সঙ্গে বসতাম। দেখতাম ও কীভাবে নেতৃত্ব দেয়! জানতে চাইতাম ও কি ড্রেসিংরুমেও মাঠের মতো শান্ত ও গোছানো কিনা! কেউ ক্যাচ ফেললে বা ফিল্ডারের ব্যাক-আপ হিসেবে কেউ না এলে, ও কি মেজাজ হারাত? এটাই জানতে চাইতাম।' গাভাসকর-কপিল-চন্দ্রশেখররা আইপিএল খেললে, এই টুর্নামেন্ট যে আরও জমকালো হত, তা আর বলার অপেক্ষা রাখে না। 

আরও পড়ুনWATCH | MS Dhoni : 'থালাইভা'র সঙ্গে তুলনা 'থালা'র! ধোনি বললেন, 'হয়তো মাঠে কিন্তু...'!

চলতি আইপিএলে এবার ১০টি ফ্র্যাঞ্চাইজি সাতটি হোম ও সাতটি করে অ্যাওয়ে ম্যাচ খেলবে। লিগ পর্যায়ে ৭০টি ম্যাচ (এর মধ্যে রয়েছে ১৮টি ডাবল হেডার, অর্থাৎ একদিনে জোড়া ম্যাচ) হবে দেশের ১২টি শহরে। বিসিসিআই ই-নিলামের মাধ্যমে ২০২৩-২৭ সালের মিডিয়া রাইটস বিক্রি করেছিল। : ৪১০ ম্যাচের জন্য মিডিয়া স্বত্ব বিক্রি হয়েছে রেকর্ড ৪৪,০৭৫ কোটি টাকায়! ভারতীয় মহাদেশে আইপিএল মিডিয়া রাইটস (টিভি ও ডিজিটাল মিলিয়ে) বিক্রি হল ২০১৭ সালে স্টারের দেওয়া প্রায় দ্বিগুণ দামে। সেই সময় প্রতি ম্য়াচের দাম ছিল ৫৪.৫ কোটি টাকা। এবার থেকে প্রতি ম্যাচের দাম দাঁড়াল ১০৫. ৫ কোটি টাকা! ভারতীয় উপমহাদেশে টিভি স্বত্ব বিক্রি হল ২৩ হাজার ৫৭৫ কোটি টাকায়। পাঁচ বছরের জন্য ডিজিটাল স্বত্ব বিক্রি হয়েছে ২০ হাজার ৫০০ কোটি টাকায়। বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড বিসিসিআই। তারা ৪১০টি ম্যাচের জন্য ৪৪ হাজার ০৭৫ কোটি টাকায় দু'টি পৃথক সম্প্রচারকারী সংস্থাকে মিডিয়া স্বত্ব বিক্রি করেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.