Irfan Pathan: সিরাজের মতোই সমর্থন পাক এই তরুণ প্রতিভা! বলছেন ইরফান পাঠান

আবেশ খানে মজে ইরফান পাঠান।

Updated By: Mar 2, 2022, 11:16 AM IST
Irfan Pathan: সিরাজের মতোই সমর্থন পাক এই তরুণ প্রতিভা! বলছেন ইরফান পাঠান
আবেশ খানে মজে ইরফান পাঠান

নিজস্ব প্রতিবেদন: তরুণ জোরে বোলার আবেশ খানে (Avesh Khan) মজেছেন ভারতের প্রাক্তন পেসার ইরফান পাঠান (Irfan Pathan)। গত মরশুমে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) জার্সিতে দুরন্ত ফর্মে ছিলেন বছর পঁচিশের আবেশ। ২৪ উইকেট নিয়ে টুর্নামেন্টের দ্বিতীয় উইকেট শিকারি হয়েছিলেন তিনি। হর্ষল প্যাটেলের (Harshal Patel) পরেই ছিলেন আবেশ। আইপিএলে দারুণ পারফর্ম করেই জাতীয় দলের নির্বাচকদের নজরে পড়ে যান ইন্দোরের বোলার। 

আবেশ চলতি মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দেশের জার্সিতে টি-২০ অভিষেক করেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে সদ্যসমাপ্ত টি-২০ সিরিজেও একটি ম্যাচে খেলার সুযোগ পান। দেশের হয়ে মাত্র দু'টি টি-২০ ম্যাচে ২ উইকেট পাওয়া আবেশ নিজের ছাপ রেখেছেন। তাঁকে ভারতীয় দলে সমর্থন করুন হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও ক্যাপ্টেন রোহিত শর্মা (Rohit Sharma)। এমনটাই চাইছেন পাঠান। তিনি বলছেন ঠিক যেভাবে বিরাট কোহলির (Virat Kohli) সমর্থন পেয়েছেন মহম্মদ সিরাজ (Mohammed Siraj)
 
পাঠান ভারত-শ্রীলঙ্কা চলতি সিরিজের সম্প্রচারকারী চ্যানেলে বলেন, "ক্রিকেটে একজন প্লেয়ারের জন্য সমর্থন অত্য়ন্ত গুরুত্বপূর্ণ। ভাল দিনের থেকে খারাপ দিন অনেক বেশি থাকে। ওই খারাপ দিনগুলিতে ক্যাপ্টেন আর টিম ম্যানেজমেন্টের পাশে থাকা দরকার। আমরা মহম্মদ সিরাজের কথা বলি, মনে রাখতে হবে বিরাট কোহলি তাঁকে প্রচুর সমর্থন করেছে। সিরাজ এখন আন্তর্জাতিক ক্রিকেটে যেভাবে বল করছে, তার কৃতিত্ব প্রাপ্য কোহলির। কারণ ও সিরাজকে সেই আত্মবিশ্বাস জুগিয়েছে। এমনটা বললে অত্যুক্তি হবে না। আমার মনে হয় আবেশ খানের প্রতিভা আছে। সিরাজের মতো সমর্থন ও পাক।"

আবেশকে আপাতত আর দেশের জার্সিতে দেখার সম্ভাবনা নেই। চলতি বছর আইপিএল নিলামে লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants) আবেশকে ১০ কোটি ৭৫ লক্ষ টাকায় দলে নিয়েছিল। সে সময় আবেশ ছিলেন 'আনক্যাপড'। অর্থাৎ দেশের হয়ে না খেলা ক্রিকেটার। নিলামে তিনি সবচেয়ে দামি 'আনক্যাপড' ক্রিকেটার হয়ে রেকর্ড করেন।

আরও পড়ুন: Bachchan Pandey: David Warner এবার নকল করলেন Akshay Kumar-কে! দেখুন কীর্তি

আরও পড়ুন: Siddharth Mohite নাগাড়ে ৭২ ঘণ্টা ব্যাট করে Guinness Book of World Record-এ!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.