Watch | Hardik Pandya | IND vs SL: রবিতে অধিনায়কের নাম ফাঁস, অথচ মঙ্গলে দল ঘোষণা! শোরগোল ফেলে দিল প্রমো

Hardik Pandya India's captain for Sri Lanka T20Is: আগামী মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটের দল ঘোষণা করবে ভারত। তার আগেই ফাঁস হয়ে গেল টি-২০ সিরিজের ক্যাপ্টেনের নাম। মনে করা হচ্ছে দায়িত্ব নেবেন হার্দিকই!

Updated By: Dec 25, 2022, 08:45 PM IST
Watch | Hardik Pandya | IND vs SL: রবিতে অধিনায়কের নাম ফাঁস, অথচ মঙ্গলে দল ঘোষণা! শোরগোল ফেলে দিল প্রমো
হার্দিকই কি ক্যাপ্টেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের বাংলাদেশ সফর শেষ (India tour of Bangladesh, 2022)। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ বাংলাদেশ ২-১ হারিয়েছে ভারতকে। রবিবার অর্থাৎ আজ ভারত দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশকে চুনকাম করেছে। টিম ইন্ডিয়া দেশে ফিরছে। ক্রিস্টমাস ব্রেক নিয়েই আগামী বছরের প্রথম সপ্তাহ থেকে চলবে লাগাতার ক্রিকেট। জানুয়ারিতে ভারতে পা রাখছে প্রতিবেশী রাষ্ট্র শ্রীলঙ্কা (Sri Lanka tour of India, 2023)। দাসুন শনাকার (Dasun Shanaka) এশিয়া চ্যাম্পিয়ন দল ভারতের বিরুদ্ধে তিনটি টি-২০ ও সমসংখ্যক ম্য়াচের ওয়ানডে সিরিজ খেলবে। আগামী ৩ জানুয়ারি ওয়াংখেড়েতে প্রথম টি-২০ ম্যাচে মুখোমুখি হবে দল। আগামী মঙ্গলবার জাতীয় দলের নির্বাচকরা শ্রীলঙ্কা সিরিজের জন্য দল ঘোষণা করবে। কিন্তু মজার বিষয় হচ্ছে যে, দল ঘোষণা হওয়ার আগেই ক্যাপ্টেনের নাম ফাঁস হয়ে গেল! রবির সন্ধ্যায় ভারত-শ্রীলঙ্কা সিরিজের সম্প্রচারকারী চ্যানেল যে প্রমো ভিডিয়ো ও ট্যুইটার কভার শেয়ার করেছে সেখানে সুকৌশলে বলে দেওয়াই হয়েছে যে, হার্দিক পাণ্ডিয়াই (Hardik Pandya) দেবেন দলের নেতৃত্ব। যা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। 

বাংলাদেশে ওয়ানডে সিরিজ খেলার সময় রোহিত শর্মা আঙুলে চোট পেয়েছেন। তাঁর চোট এখনও সারেনি বলেই খবর। সেক্ষেত্রে তিনি টি-২০ সিরিজ খেলবেন না। ফিরতে পারেন পঞ্চাশ ওভারের ফরম্যাটে। অন্যদিকে বিরাট কোহলিকেও টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে। বাদ পড়তে পারেন কেএল রাহুল। যা ফর্মে রয়েছেন তিনি। সেক্ষেত্রে বাদ পড়ার সম্ভাবনাই বেশি। রোহিতের অনুপস্থিতিতে হার্দিক দলের নেতৃত্ব দিতে পারেন বলে মনে করা হচ্ছে। সাম্প্রতিক অতীতে হার্দিক দলকে নেতৃত্ব দিয়েছেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে। আগামীতে তাঁকেই ভারতের সীমিত ওভারের ক্রিকেটে ক্যাপ্টেন হিসাবে দেখছেন অনেকে। এখন দেখার হার্দিকই শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে নেতা হন কিনা! চলতি মাসের শুরুতেই বিসিসিআই জানিয়ে দেয় যে, আগামী বছর নিজেদের ঘরের মাঠে লাগাতার ক্রিকেট খেলবে ভারত। শ্রীলঙ্কার পাশাপাশি নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া আসছে। বহু প্রতীক্ষিত ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজও রয়েছে এই সময়ের মধ্যে। বাইশ গজের অন্যতম আলোচ্য ইভেন্ট বর্ডার গাভাসকর ট্রফির দিকেই থাকবে ফ্যানদের চোখ। সবার আগে আসছে শ্রীলঙ্কা। এরপর আসবে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। এই সিরিজে তিনটি ওয়ানডে ও তিনটি টেস্ট। শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড ফেরার পর আসছে প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া। চারটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে এই দুই দল। এই প্রতিবেদনে রইল তিন দেশের সম্পূর্ণ সূচি। 

শ্রীলঙ্কার ভারত সফরের সূচি:

৩ জানুয়ারি, প্রথম টি-২০, মুম্বই
৫ জানুয়ারি, দ্বিতীয় টি-২০, পুণে
৭ জানুয়ারি, তৃতীয় টি-২০, রাজকোট

১০ জানুয়ারি, প্রথম ওয়ানডে, গুয়াহাটি
১২ জানুয়ারি, দ্বিতীয় ওয়ানডে, কলকাতা
১৫ জানুয়ারি, তৃতীয় ওয়ানডে, তিরুবনন্তপুরম

নিউজিল্যান্ডের ভারত সফরের সূচি:

১৮ জানুয়ারি, প্রথম ওয়ানডে, হায়দরাবাদ
২১ জানুয়ারি, দ্বিতীয় ওয়ানডে, রায়পুর
২৪ জানুয়ারি, তৃতীয় ওয়ানডে, ইন্দোর

২৭ জানুয়ারি, প্রথম টি-২০, রাঁচি
২৯ জানুয়ারি, দ্বিতীয় টি-২০, লখনউ
১ ফেব্রুয়ারি, তৃতীয় টি-২০, আহমেদাবাদ

অস্ট্রেলিয়ার ভারত সফরের সূচি:

৯-১৩ ফেব্রুয়ারি, প্রথম টেস্ট, নাগপুর
১৭-২১ ফেব্রুয়ারি, দ্বিতীয় টেস্ট, দিল্লি
১-৫ মার্চ, তৃতীয় টেস্ট, ধরমশালা
৯-১৩ মার্চ, চতুর্থ টেস্ট, আহমেদাবাদ

 
১৭ মার্চ, প্রথম ওয়ানডে, মুম্বই
১৯ মার্চ, দ্বিতীয় ওয়ানডে, বিশাখাপত্তনম
২২ মার্চ, তৃতীয় ওয়ানডে, চেন্নাই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.