ভারতের হয়ে খেলার চেয়ে IPL খেলা কি রোহিতের কাছে গুরুত্বপূর্ণ? প্রশ্ন তুললেন প্রাক্তন ভারত অধিনায়ক

জাতীয় দল থেকে তাঁকে বাদ দেওয়া নিয়ে যে বিতর্ক চলছে সেই আলোচনার আগুনে যেন ঘি পড়ল।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 4, 2020, 06:00 PM IST
ভারতের হয়ে খেলার চেয়ে IPL খেলা কি রোহিতের কাছে গুরুত্বপূর্ণ? প্রশ্ন তুললেন প্রাক্তন ভারত অধিনায়ক
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচের আগে ফিটনেস পরীক্ষা। পরীক্ষায় উতরে গেলেন রোহিত শর্মা। টস করতে নামলেন মুম্বই ইন্ডিয়ানস অধিনায়ক। চোটের কারণে অস্ট্রেলিয়া সফরের ভারতী দলে জায়গা হয়নি, সেই রোহিত শর্মা খেলতে নামলেন আইপিএলের ম্যাচ। এদিকে জাতীয় দল থেকে তাঁকে বাদ দেওয়া নিয়ে যে বিতর্ক চলছে সেই আলোচনার আগুনে যেন ঘি পড়ল।

 

আইপিএল এর প্লে-অফ আগেই নিশ্চিত করেছে মুম্বই ইন্ডিয়ানস। মঙ্গলবার লিগের গুরুত্বহীন ম্যাচে মাঠে নামলেন রোহিত শর্মা। ১৮ অক্টোবরের পর আবার খেলতে দেখা গেল মুম্বই অধিনায়ককে। এদিকে অস্ট্রেলিয়া সফরের দলে রাখা হয়নি রোহিত শর্মাকে। অথচ রোহিতকে দেখা যায় মুম্বই ইন্ডিয়ানসের নেটে ব্যাট করতে। আর এই নিয়ে বিতর্কে শুরু। যা নিয়ে টানাপোড়েন এখনও চলছে। মুম্বই শিবির থেকে বলা হয় শীঘ্রই মাঠে ফিরতে দেখা যাবে রোহিতকে। এদিকে বোর্ডের মেডিকেল টিমের পক্ষ থেকে বলা হয় আইপিএলে খেলতে নামলে চোটের ঝুঁকি বাড়বে। ভারতীয় ক্রিকেট বোর্ডের চিকিৎসকদের সঙ্গে মুম্বই ইন্ডিয়ানসের ফিজিয়োদের ভুল বোঝাবুঝি হয়েছে কিনা সে নিয়েও গুঞ্জন চলছে।

 

বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলিও নেটে অনুশীলন করতে নিষেধ করেন। কিন্তু সে সমস্ত ঘটনাকে উস্কে দিয়ে এবার বড়সড় প্রশ্ন তুললেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা প্রাক্তন নির্বাচক প্রধান দিলীপ বেঙ্গসরকার। তাঁর প্রশ্ন, ভারতের হয়ে খেলার চেয়ে আইপিএল খেলা কি তার কাছে (রোহিত শর্মা) বেশি গুরুত্বপূর্ণ? জাতীয় দলের চেয়ে ক্লাবের হয়ে খেলাই বেশি গুরুত্ব পাচ্ছে? বিসিসিআই এ ব্যাপারে কোনও সিদ্ধান্ত কি নেবে? নাকি বিসিসিআইয়ের ফিজিয়ো রোহিতের চোট পর্যালোচনা করতে ব্যর্থ হয়েছে!

 

এদিকে ম্যাচ শেষে ফিটনেস প্রসঙ্গে রোহিত শর্মা জানান, "মাঠে ফিরতে পেরে ভালো লাগছে, অনেকদিন বাইরে ছিলাম। আইপিএলে আরো কিছু ম্যাচ খেলতে চাই। দেখা যাক। (হ্যামস্ট্রিংয়ের) চোট ঠিক আছে।" যদিও বিসিসিআই-এর পক্ষ থেকে রোহিত শর্মা নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।

 

আরও পড়ুন- হ্যামস্ট্রিংয়ের চোট মারাত্মক! ঝুঁকি নিতে নিষেধ করেছিলেন সৌরভ, তবুও মাঠে নামলেন রোহিত শর্মা

.