অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টে নেই, গোটা সফরেই অনিশ্চিত রোহিত-ইশান্ত

তাঁদের ফিটনেস রিপোর্ট নিয়ে খুব একটা খুশি নয় এনসিএ। দু'জনকেই সুস্থ হতে আরও সময় দিতে চায় ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 24, 2020, 02:51 PM IST
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টে নেই, গোটা সফরেই অনিশ্চিত রোহিত-ইশান্ত
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে রয়েছেন রোহিত শর্মা-ইশান্ত শর্মা। তবে দুই ক্রিকেটারেরই অস্ট্রেলিয়া সফর নিয়ে অনিশ্চয়তার কালো মেঘ!  তাঁদের ফিটনেস রিপোর্ট নিয়ে খুব একটা খুশি নয় এনসিএ। দু'জনকেই সুস্থ হতে আরও সময় দিতে চায় ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি। তবে পরিস্থিতি যা তাতে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম দুই টেস্টে খেলা হচ্ছে না রোহিত শর্মা ও ইশান্ত শর্মার।

 

প্রথমে বাদ পড়লেও পরে রোহিত শর্মাকে অস্ট্রেলিয়া সফরের টেস্ট দলে অন্তর্ভুক্ত করা হয়। আর ফিটনেস টেস্ট পাশ করতে পারলেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট দলে সুযোগ পাবেন ইশান্ত শর্মা, বলা হয় বিসিসিআইয়ের তরফে। দুই ক্রিকেটারই বর্তমানে বেঙ্গালুরুতে ফিটনেস ট্রেনিং করছেন। এদিকে দুই ক্রিকেটারের চোটের পরিস্থিতি নিয়ে পর্যালোচনায় এনসিএ প্রধান রাহুল দ্রাবিড় বৈঠকে বসেছিলেন। সেখানে যে রিপোর্ট জমা পড়েছে তা খুব একটা আশাব্যঞ্জক নয় বলে জানা গিয়েছে। রোহিত এবং ইশান্তকে সুস্থ হতে আরও সময় দিতে চায় ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি। পুরোপুরি সুস্থ না হওয়ায় অস্ট্রেলিয়া সফরে অনিশ্চিত বলে মনে করা হচ্ছে।

টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী রোহিত শর্মা এবং ইশান্ত শর্মাকে অস্ট্রেলিয়ার বিমান ধরার জন্য সময় বেঁধে দিয়েছিলেন। শাস্ত্রী বলেন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে নামতে হলে দুই থেকে তিন দিনের মধ্যে নিজেদেরকে ফিট প্রমাণ করতে হবে এবং অস্ট্রেলিয়ার বিমান ধরতে হবে। কারণ অস্ট্রেলিয়ায় গিয়ে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। তারপর দুই ক্রিকেটার টেস্টের জন্য যে প্রস্তুতির সময় পাবে তাও যথেষ্ট কিনা সেটা দেখতে হবে।

 

এনসিএ সূত্রে খবর, টেস্ট খেলার জন্য ফিটনেস পুরোপুরি ফিরে পেতে আরও চার সপ্তাহ সময় লাগবে ইশান্তের। সেক্ষেত্রে প্রথম দুটো টেস্টে খেলা কোনওভাবেই সম্ভব নয় ইশান্তের। ফিট ইশান্ত অস্ট্রেলিয়া উড়ে গেলেও সেখানে পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। তাই ৭ জানুয়ারি থেকে সিডনিতে তৃতীয় টেস্টে খেলার সম্ভাবনা থাকছে ইশান্ত শর্মার।

অন্যদিকে আইপিএলে চোট পাওয়া রোহিত শর্মার আরও দুই সপ্তাহ লাগবে পুরোপুরি ফিট হতে। সেক্ষেত্রে রোহিত খুব তাড়াতাড়ি হলেও ৮ ডিসেম্বরের আগে অস্ট্রেলিয়া উড়ে যেতে পারছেন না। তারপর সেখানে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টিন। ২২ ডিসেম্বরের আগে কোনওভাবেই মাঠে নেমে অনুশীলনও করতে পারবেন না। ২৬ ডিসেম্বর থেকে বক্সিং ডে টেস্ট মেলবোর্নে। সুতরাং সেই টেস্টের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। তাই রোহিতেরও সিডনিতে তৃতীয় টেস্ট খেলার সুযোগ থাকছে। এখন বিসিসিআই কী সিদ্ধান্ত নেয় তার ওপরই নির্ভর করছে রোহিত এবং ইশান্তের অস্ট্রেলিয়া সফরে উড়ে যাওয়া। সূত্রের খবর প্ল্যান বি তৈরি রাখছে বিসিসিআই।

 

আরও পড়ুন -  এবার বার্সেলোনা দল থেকে বাদ পড়লেন লিওনেল মেসি!